PM Narendra Modi: বারাণসীর রাস্তায় থামল প্রধানমন্ত্রীর গাড়ি, নিরাপত্তার তোয়াক্কা না করেই অনুগামীর হাতে পরলেন পাগড়ি, উত্তরীয়

Kashi Vishwanath Corridor: ওই ব্যক্তি নিজের হাতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মাথায় পাগড়ি পরিয়ে দেন। গলায় তুলে দেন উত্তরীয়। প্রধানমন্ত্রীও হাত জোড় করে সেই অভিবাদন এবং উপহার গ্রহণ করেন।

PM Narendra Modi: বারাণসীর রাস্তায় থামল প্রধানমন্ত্রীর গাড়ি, নিরাপত্তার তোয়াক্কা না করেই অনুগামীর হাতে পরলেন পাগড়ি, উত্তরীয়
বারাণসীর রাস্তায় মমতা বন্দ্যোপাধ্যায় (ছবি - সোশ্যাল মিডিয়া)
Follow Us:
| Edited By: | Updated on: Dec 13, 2021 | 6:09 PM

বারাণসী : প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নিজের লোকসভা কেন্দ্র বারাণসী। আর সেখানকার আমজনতার আবদার তিনি পূরণ করবেন না, এমনটাও হয় নাকি। আজ সকালে প্রধানমন্ত্রীর কনভয় কড়া নিরাপত্তা বেষ্টনীর মধ্যে দিয়ে কাশী বিশ্বনাথ ধামের উদ্দেশে রওনা হয়েছিল। এদিকে প্রধানমন্ত্রীকে একবার সামনা সামনি দেখার জন্য পথের ধারে অপেক্ষা করছিলেন এক মোদী-ভক্ত। হাতে পাগড়ি আর উত্তরীয়। নিজের প্রিয় রাষ্ট্রনেতাকে উপহার দেওয়ার জন্য নিয়ে এসেছিলেন তিনি।

একটি ভিডিয়োয় দেখা যাচ্ছে, একটি সরু গলি পথ দিয়ে যাচ্ছিল প্রধানমন্ত্রীর গাড়ি। দুই পাশে ভিড় করে রয়েছেন সেখানকার স্থানীয় বাসিন্দারা আর দোকানদাররা। স্লোগান উঠছে। ফুল ছড়াচ্ছে। আর তারই মধ্যে ওই ব্যক্তি বেরিয়ে আসেন হাতে পাগড়ি, উত্তরীয় নিয়ে। প্রধানমন্ত্রীর নিরাপত্তারক্ষীরা ওই ব্যক্তিকে আটকে দেন। কিন্তু মোদী নিরাপত্তা রক্ষীদের অনুরোধ করেন, তাঁকে আসতে দেওয়ার জন্য।

এরপর ওই ব্যক্তি নিজের হাতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মাথায় পাগড়ি পরিয়ে দেন। গলায় তুলে দেন উত্তরীয়। প্রধানমন্ত্রীও হাত জোড় করে সেই অভিবাদন এবং উপহার গ্রহণ করেন। সত্যিই এ যেন একেবারে আমজনতার প্রধানমন্ত্রী। অন্তত কেন্দ্রের সূত্র থেকে বিষয়টিকে এভাবেই ব্যাখ্যা করা হচ্ছে।

কাশী বিশ্বনাথ করডরের উদ্বোধন নিয়ে ভীষণভাবে উচ্ছাসিত স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এ দিন দুপুর ১২টায় বারাণসী পৌঁছনোর কথা ছিল প্রধানমন্ত্রীর। কিন্তু তিনি সময়ের এক ঘণ্টা আগেই পৌঁছে যান।

বারাণসীতে পৌঁছেই প্রথমে কাল ভৈরব মন্দিরে যান প্রধানমন্ত্রী। সেখানে প্রণাম সেরে তিনি আরতিও করেন। এখান থেকেই কাশী বিশ্বনাথ মন্দিরে যাওয়ার কথা তাঁর।

বারাণসীতে গঙ্গাস্নান সেরে টুইট করলেন প্রধানমন্ত্রী। তিনি লেখেন, “গঙ্গাবক্ষে নেমে মা গঙ্গার স্নেহ পেয়ে নিজেকে কৃতার্থ মনে করছি। গঙ্গার ঢেউগুলি মনে হচ্ছিল যেন বিশ্বনাথ ধামকেই আশির্বাদ করছে। হর হর মহাদেব। হর হর গঙ্গে।”

এ দিনের অনুষ্ঠানে বক্তব্য় রাখতে উঠেই প্রধানমন্ত্রী বলেন, “আগে গঙ্গার পাশেই কাশী বিশ্বনাথ মন্দির ছিল। বাবা বিশ্বনাথকে যখন প্রণাম করা হত, একইসঙ্গে মা গঙ্গার দর্শনও হয়ে যেত। কিন্তু সময়ের প্রবাহে সেই পথের মাঝে অনেক প্রতিবন্ধকতা তৈরি হয়। ঐতিহ্য ও আধুনিকীকরণের মিশেলে এই নতুন করিডর তৈরি করা হয়েছে।”

কাশী বিশ্বনাথ করিডরের উদ্বোধনে প্রধানমন্ত্রী বললেন, “একটা সময় ছিল, যখন মানুষ বারাণসীর মানুষদের সন্দেহ করত। বলতো, মোদীর মতো অনেকেই আসে-যায়, এভাবেই কাজ আটকে থাকে। এর পিছনে কিছুটা রাজনৈতিক উদ্দেশ্য় ছিল, কিছুটা ব্যক্তিগত স্বার্থ ছিল। কিন্তু কাশীবাসী তাদের ভুল প্রমাণ করে দিয়েছেন।”

আরও পড়ুন : Vaccination Certificate: ‘টিকার শংসাপত্রে প্রধানমন্ত্রীর ছবি থাকায় আপনি এত লজ্জিত কেন?’ আবেদনকারীকে ধমক হাইকোর্টের