বিজেপিতে যোগ দিচ্ছেন? কংগ্রেসের বিরুদ্ধে ক্ষোভ উগরেই মনের কথা জানালেন সোমেন পুত্র ও স্ত্রী

বঙ্গ রাজনীতিতে নতুন জল্পনা (West Bengal Assembly Election 2021) বিজেপির পথে সোমেন মিত্রের (Somen Mitra) পুত্র ও স্ত্রী?

বিজেপিতে যোগ দিচ্ছেন? কংগ্রেসের বিরুদ্ধে ক্ষোভ উগরেই মনের কথা জানালেন সোমেন পুত্র ও স্ত্রী
সোমেন মিত্রের স্ত্রী ও ছেলে
Follow Us:
| Updated on: Mar 08, 2021 | 5:16 PM

কলকাতা: এবার কি বিজেপির পথে সোমেন মিত্রের (Somen Mitra) পুত্র ও স্ত্রী? বঙ্গ রাজনীতিতে (West Bengal Assembly Election 2021) তুঙ্গে জল্পনা। সূত্রের খবর, ইতিমধ্যেই সোমেন মিত্রের স্ত্রী শিখা ও ছেলে রোহনকে বিজেপিতে যোগ দেওয়ার প্রস্তাব দিয়েছেন বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। কী বললেন সোমেন মিত্রের পুত্র ও স্ত্রী?

রবিবার সোমেন মিত্রের বাড়িতে গিয়েছিলেন বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। সেই ছবি প্রকাশ্যে আসতেই শুরু হয়েছে জল্পনা। বিজেপিতে কি যোগ দিচ্ছেন? প্রশ্নের উত্তরে শিখা মৈত্র বললেন, “শুভেন্দু অধিকারীর সঙ্গে আমাদের সম্পর্ক অনেক দিনের। ওর (শুভেন্দু) বাবা শিশির অধিকারীর সঙ্গে আমার স্বামীর সম্পর্কও অনেক দিনের। ও(শুভেন্দু) তো মাঝেমধ্যেই আমার বাড়িতে আসে। আমাকে কাকিমা বলে শুভেন্দু। তো ও আমাকে বলেছিল যোগ দেওয়ার কথা। আমি বলেছি, এখনই এ সব নিয়ে কিছু ভাবছি না।”

শিখা স্পষ্ট বললেন, “আমি সত্যিই বলছি, মন থেকে কিছুই স্থির করে উঠতে পারছি না। কারণ পুরো স্ট্রিমটাই আলাদা। কংগ্রেস ও বিজেপির ভাবাদর্শ আলাদা। আমি ওখানে গিয়ে আদৌ মানাতে পারব কিনা, জানি না। অনেকেই ধর্ম নিয়ে বিজেপিকে বেঁধে। কিন্তু আমি সেটা ভাবছি না। আমিও জয় শ্রী রাম বলি। আমিও ধর্ম মানি। ধর্ম বলতে আমি ধারণ করা বুঝি। তবে এটা বাদ দিয়েও অনেক কিছুই আলাদা আছে। সেটাই মানাতে পারব কিনা, জানি না।”

একই প্রশ্ন করা হয়েছিল সোমেন-পুত্র রোহনকেও। তিনি বললেন, “রবিবার কংগ্রেসের দিল্লি নেতৃত্ব বাংলায় ছিল। আমি তাঁদেরই সঙ্গেই ছিলাম। শুভেন্দুদা যে আমাদের বাড়িতে এসেছে, আমি জানতামও না। শুভেন্দুদা মাঝেমধ্যেই আমাদের বাড়িতে আসে। তবে খারাপ হয়ে লাগে কী বলুন তো, শুভেন্দু অধিকারী আমাদের বাড়িতে এত বার করে আসছে। মা বাড়িতে একা পড়ে গেছে। বিভিন্ন সময়ে দেখাও করে গিয়েছে।”

এবিষয়ে কথা বলতে গিয়েই রাজ্য কংগ্রেস নেতৃত্বের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন তিনি। রোহন বললেন, “প্রদীপ ভট্টাচার্য ছাড়া মাঝে আশুতোষ এসেছিল, তারা ছাড়া আর কেউ আসছে না। উত্তর কলকাতায় আমার বাবা রাজনীতি করে গেছেন। সে তৃণমূলে গেছিল, ফিরেছিল, তাকে সম্মান দেওয়া হয়েছে, সব ঠিক আছে, কিন্তু ২০১৬ সালে উত্তর কলকাতা নেগলেট করা হয়েছে। এবারও তাই দেখলাম। আগামী দিনে কংগ্রেসটা কী ভাবে বাড়বে? সোমেন মিত্র অনুগামীদের পার্টি করতে দেওয়া হচ্ছে না।”

আরও পড়ুন: ‘কানে শুনতে পান না এমনও অনেককে টিকিট দিয়েছেন মমতা’, আজই পদ্মাসনে ‘অভিমানী’ সোনালি

অধীর চৌধুরীর প্রসঙ্গ উঠতেই আরও বিস্ফোরক রোহন। সোমেন পুত্র বললেন, “অধীর চৌধুরী নাম নিয়ে কিছুই বলব না। আমি জানি না অধীর চৌধুরী কলকাতার রাজনীতি নিয়ে কিছুই ভাবেননি। কলকাতায় যাঁরা সত্যিকারের কংগ্রেসের রাজনীতি করেন, তাঁদেরকে চেনেন। তাঁর নামে যাঁরা প্রদেশ কংগ্রেসটা চালাচ্ছে, তাঁরা একেবারেই অপদার্থ।” কংগ্রেসের বিরুদ্ধে ক্ষোভ রয়েছে, সেটা তাঁদের কথাতে স্পষ্ট হলেও, তবে তাঁরা বিজেপিতে যোগ দেবেন কিনা, তা স্পষ্ট নয়।