West Bengal Assembly Election 2021 Phase 2: হেভিওয়েটরা আজ লাইটওয়েট: মীনাক্ষী মুখার্জি

"হেভিওয়েটরা প্রার্থীরা আজ যেন কিছুটা লাইটওয়েট হলেন।'' নন্দীগ্রামে ভোটপর্ব শেষে মন্তব্য সংযুক্ত মোর্চা প্রার্থী মীনাক্ষী মুখার্জির (Minakshi Mukherjee)।

West Bengal Assembly Election 2021 Phase 2: হেভিওয়েটরা আজ লাইটওয়েট: মীনাক্ষী মুখার্জি
নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: Apr 01, 2021 | 9:23 PM

পূর্ব মেদিনীপুর: “হেভিওয়েট প্রার্থীরা আজ যেন কিছুটা লাইটওয়েট হলেন।” নন্দীগ্রামে ভোটপর্ব শেষে মন্তব্য সংযুক্ত মোর্চা প্রার্থী মীনাক্ষী মুখার্জির (Minakshi Mukherjee)।

বৃহস্পতিবার রাজ্য বিধানসভা নির্বাচনের দ্বিতীয় দফায় ৩০ টি আসনে ভোটগ্রহণ হয়। এর মধ্যে নজরকাড়া কেন্দ্র ছিল নন্দীগ্রাম। দুই হেভিওয়েট প্রার্থী, মমতা বন্দ্যোপাধ্যায় বনাম শুভেন্দু অধিকারীর ভোটযুদ্ধের দিকে চোখ ছিল সারা দেশের রাজনৈতিক মহলের। বেলা গড়ানোর সঙ্গে সঙ্গে উত্তেজনা বাড়তে দেখা গিয়েছে নন্দীগ্রামের (Nandigram) বিভিন্ন বুথে। পাশাপাশি কোথাও শুভেন্দুর কনভয়ে হামলা কোথাও ছাপ্পার অভিযোগ নিয়ে মমতাকে সরব হতে দেখা গিয়েছে। এই সারাদিনের পর্বে মীনাক্ষীর প্রতিক্রিয়া, হেভিওয়েটরা আজ যেন কিছুটা লাইটওয়েট। মীনাক্ষীর খোঁচা, এতদিন এঁরা মানুষের থেকে জনবিচ্ছিন্ন তাই কোথাও তাঁদের কনভয়ে হামলার মতো ঘটনা ঘটেছে। কোথাও আবার দেখা গিয়েছে প্রার্থীকে ছুটে যেতে। মীনাক্ষীর কটাক্ষ, যাঁরা মানুষের কথা শুনতে চাননি, তাই হয়তো আক্রান্ত হয়েছেন কেউ।

নন্দীগ্রামে ভোট ৮০.৭৯ শতাংশ ভোট পড়লেও মীনাক্ষীর দাবি, সব ভোটারই যে ভোট দিতে পেরেছেন এমনটা নয়। আবার কিছু ভোটার যে প্রভাবিত হননি, আক্রান্ত হতে হয়নি কাউকে এমনটাও নয়। এই প্রেক্ষিতে নির্বাচন কমিশনের ভূমিকা নিয়েও প্রশ্ন তুলেছেন সিপিএম প্রার্থী। তিনি দাবি করেন ১৪৪ ধারা লাগু থাকলেও তাকে কার্যত পরোয়াই করেনি তৃণমূল ও বিজেপি। মীনাক্ষী বলেন, নির্বাচন কমিশনকে আরও দায়িত্ব নিতে হত। শুধু অভিযোগ নিয়ে ক্ষান্ত হলেই চলে না। অভিযুক্তদের বিরুদ্ধে পদক্ষেপ করাটাও জরুরি। আম ভোটারের সুরক্ষা নিয়েও প্রশ্ন তুলেছেন মীনাক্ষী।

আরও পড়ুন: West Bengal Assembly Election 2021 Phase 2: ৮০ শতাংশ ছাপ্পা ভোটের অভিযোগ তুলে আদালত মুখো হচ্ছেন মমতা

প্রসঙ্গত, নন্দীগ্রামের বয়ালে ৮০ শতাংশ ছাপ্পা ভোট পড়েছে বলে অভিযোগ করেছেন তৃণমূল প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায়। এ নিয়ে তিনি কমিশনে নালিশ জানাচ্ছেন বলে জানিয়েছেন। এই প্রেক্ষিতে মীনাক্ষীও জানালেন আরও বেশি দায়িত্ববান হতে হত কমিশনকে। সেই সঙ্গে সব ভোটারই যে ভোট দিতে পেরেছেন, এমনটাও হয়নি বলে দাবি তাঁর। ৩৭ বছরের সিপিএম নেত্রীর কথায়, তবে নন্দীগ্রাম পথ দেখাচ্ছে।