West Bengal Election 2021: ভোটারকে গুলি করার হুমকি তৃণমূল প্রার্থীর!

| Edited By: | Updated on: Mar 28, 2021 | 8:36 AM

আজ পাঁচ জেলার ৩০টি কেন্দ্রে ভোটগ্রহণ।

West Bengal Election 2021: ভোটারকে গুলি করার হুমকি তৃণমূল প্রার্থীর!
সকাল ৭টা থেকে চলছে ভোট

সকাল থেকেই রাজ্যের বিভিন্ন এলাকা থেকে আসছে বিক্ষিপ্ত অশান্তির খবর। তবে বিজেপির দাবি, ৯০ শতাংশ শান্তিপূর্ণ ভোট হয়েছে। পরের দফায় যাতে ১০ শতাংশ অশান্তিও না ঘটে, তার জন্য বেশ কয়েকজন দুষ্কৃতীর তালিকা কমিশনে জমা দিল বিজেপি। এদিকে পুরুলিয়ার মুনসেফ ডাঙ্গা বুথে ভোটারকে গুলি করে মারার হুমকির অভিযোগ উঠল তৃণমূল প্রার্থী সুজয় বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে। ঘটনায় তৃণমূল প্রার্থীর বিরুদ্ধে পুরুলিয়া সদর থানায় অভিযোগ করলেন জনৈক দীপক বাউরিয়া। তাঁর অভিযোগ, বুথের বাইরে গুলি করে মারার হুমকি দেন তৃণমূল প্রার্থী। এই ঘটনায় তিনি ভীত ও সন্ত্রস্ত। পুলিশকে উপযুক্ত ব্যবস্থা গ্রহণ র আর্জি জানিয়েছেন তিনি।

এসবের মধ্যেই বিকেল ৬ টা পর্যন্ত রাজ্যে মোটের উপর ভোট পড়েছে ৭৭.৯৯ শতাংশ। সবচেয়ে বেশি ভোট পড়েছে পূর্ব মেদিনীপুরে। বাঁকুড়ায় ভোট পড়েছে প্রায় ৮০.০৩ শতাংশ, ঝাড়গ্রামে ৮০.৫৫ শতাংশ এবং পশ্চিম মেদিনীপুরে ৮০.১৬ শতাংশ। এছাড়া পূর্ব মেদিনীপুরে ৮২.৪২ শতাংশ, পুরুলিয়ায় ৭৭.১৩ শতাংশ ভোট পড়েছে বিকেল ৫ টা পর্যন্ত।

এদিকে প্রথম দফা ভোটে অশান্তি ছড়ানোর অভিযোগে গ্রেফতারের সংখ্যা বেড়ে দাঁড়াল ২০-তে। জানাল নির্বাচন কমিশন (Election Commission)। সিপিএম প্রার্থী সুশান্ত ঘোষের বিরুদ্ধে বিক্ষোভ ও তাঁকে আক্রমণের চেষ্টার অভিযোগে গ্রেফতার করা হয়েছে সাত জন। এছাড়া শুভেন্দু অধিকারীর ভাই সৌমেন্দু অধিকারীর গাড়ি ভাঙার অভিযোগে গ্রেফতার হয়েছে তিনজনকে। পূর্ব মেদিনীপুরের পটাশপুরে বোমাবাজির ঘটনায় দু’জনকে গ্রেফতার করা হয়েছে। এছাড়া দাঁতনে চার এবং গড়বেতায় চার জনকে গ্রেফতার করা হয়।

আজ থেকে শুরু হল একুশের বঙ্গযুদ্ধ। আজ পাঁচ জেলার ৩০টি কেন্দ্রে ভোটগ্রহণ। কোভিড (COVID19) বিধি মেনে প্রথমবার ভোট হচ্ছে রাজ্যে। বেশ কয়েক ঘণ্টা ভোটগ্রহণও হয়ে গিয়েছে। আট দফায় হবে বিধানসভা নির্বাচনের (West Bengal Assembly Election 2021) ভোটগ্রহণ পর্ব। জঙ্গলমহলের গুরুত্বপূর্ণ কেন্দ্র রয়েছে প্রথম দফায়। ২০১৬-তে এই ৩০ কেন্দ্রের ২৭টিতে জয়ী হয়েছিল তৃণমূল, দুটি আসন পেয়েছিল কংগ্রেস ও একটি আরএসপি। তারকা প্রার্থীদের মধ্যে এই দফায় নজরে থাকছেন মেদিনীপুর কেন্দ্র থেকে অভিনেত্রী জুন মালিয়া। এছাড়া শালবনি কেন্দ্র থেকে লড়ছেন কুখ্যাত কঙ্কাল কাণ্ডে অভিযুক্ত বাম নেতা সুশান্ত ঘোষ। পরিবর্তন না প্রত্যাবর্তন? বাংলার মসনদ কার দখলে? সে উত্তর পেতে এখনও মাসখানেক দেরি। তার আগে শনিবার থেকে শুরু হল ভোটযুদ্ধ।

দিনভর নির্বাচনের সব আপডেট একনজরে।

LIVE NEWS & UPDATES

The liveblog has ended.
  • 27 Mar 2021 11:58 PM (IST)

    ইভিএম বদল করছে সেক্টর অফিসার, অভিযোগ তৃণমূলের

    ইভিএম বদল করছে সেক্টর অফিসার, এমনই অভিযোগ করে মেদিনীপুরে বিক্ষোভ তৃণমূলের। মেদিনীপুর শহরে মহানন্দা স্কুলে ইভিএম বোতলের অভিযোগ তুলে স্কুলের সামনে বিক্ষোভ দেখান তৃণমূল কর্মী ও সমর্থকরা। শনিবার রাত এগারোটা অবদি এই বিক্ষোভ চলে। তারপর প্রশাসনিক হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

  • 27 Mar 2021 08:40 PM (IST)

    ভোটারকে গুলি করে মারার হুমকির অভিযোগ তৃণমূল প্রার্থীর বিরুদ্ধে

    পুরুলিয়ার মুনসেফ ডাঙ্গা বুথে ভোটারকে গুলি করে  মারার হুমকির অভিযোগ উঠল তৃণমূল প্রার্থী সুজয় বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে। ঘটনায় তৃণমূল প্রার্থীর বিরুদ্ধে পুরুলিয়া সদর থানায় অভিযোগ করলেন জনৈক দীপক বাউরিয়া। তাঁর অভিযোগ, বুথের বাইরে গুলি করে মারার হুমকি দেন তৃণমূল প্রার্থী। এই ঘটনায় তিনি ভীত ও সন্ত্রস্ত। পুলিশকে উপযুক্ত ব্যবস্থা গ্রহণ র আর্জি জানিয়েছেন তিনি। এদিকে অভিযোগের প্রেক্ষিতে পুরুলিয়া তৃণমূল প্রার্থী তথা সভাধিপতি সুজয় বন্দ্যোপাধ্যায়ের কোনও প্রতিক্রিয়া এখনও মেলেনি।

  • 27 Mar 2021 07:33 PM (IST)

    প্রথম দফা ভোটে অশান্তির ঘটনায় গ্রেফতার ২০

    প্রথম দফা ভোটে অশান্তি ছড়ানোর অভিযোগে গ্রেফতারের সংখ্যা বেড়ে দাঁড়াল ২০-তে। জানাল নির্বাচন কমিশন (Election Commission)। সিপিএম প্রার্থী সুশান্ত ঘোষের বিরুদ্ধে বিক্ষোভ ও তাঁকে আক্রমণের চেষ্টার অভিযোগে গ্রেফতার করা হয়েছে সাত জনকে। এছাড়া শুভেন্দু অধিকারীর ভাই সৌমেন্দু অধিকারীর গাড়ি ভাঙার অভিযোগে গ্রেফতার হয়েছে তিনজন। পূর্ব মেদিনীপুরের পটাশপুরে বোমাবাজির ঘটনায় দু'জনকে গ্রেফতার করা হয়েছে। দাঁতনে চার এবং গড়বেতায় চার জনকে গ্রেফতার করা হয়

  • 27 Mar 2021 06:55 PM (IST)

    আটক সিপিএম এজেন্ট, রিটার্নিং অফিসারের কাছে অভিযোগ সুশান্তর

    হাতিখানায় সিপিএম এজেন্টদের আটকে রাখার অভিযোগ। রিটার্নিং অফিসারকে এ নিয়ে অভিযোগ করলেন সিপিএম প্রার্থী সুশান্ত ঘোষ। এদিন একাধিকবার তাঁকে ঘিরে বিক্ষোভের ঘটনা ঘটেছে। তার পর বিকেলে সুশান্ত ঘোষের নিরাপত্তার জন্য এবার পাঠানো হয়েছে র‍্যাফ। হামলার আশঙ্কা করে সুশান্ত নিজেই এজেন্টদের বাড়ি পৌঁছে দিচ্ছিলেন। এবার হাতিখানা বুথের এজেন্টকে আটকে রাখার অভিযোগে রিটার্নিং অফিসারের কাছে গেলেন সুশান্ত ঘোষ।

  • 27 Mar 2021 06:08 PM (IST)

    বিকেল ৫ টা পর্যন্ত পূর্ব মেদিনীপুরে কোথায় কত ভোট?

    বিকেল ৫ টা পর্যন্ত পূর্ব মেদিনীপুরের পটাশপুরে ভোট পড়েছে ৮১.৩ শতাংশ। কাঁথি উত্তরে ৮৩.১২ শতাংশ, কাঁথি দক্ষিণ ৮৩.৭৬ শতাংশ ভোট পড়েছে। এছাড়া ভগবানপুরে ৮৩.১৬, খেজুরিতে ৮৪.৪৩, এগরায় ৭৮.৫২ শতাংশ এবং রামনগরে ভোট পড়েছে ৮৩.২৫ শতাংশ। কয়েকটি জায়গায় বিক্ষিপ্ত অশান্তি ছাড়া মোটের ওপর শান্তিপূর্ণভাবেই হয়েছে ভোট।

  • 27 Mar 2021 05:52 PM (IST)

    বিকেল ৫ টা পর্যন্ত পশ্চিম মেদিনীপুরে ভোট পড়ল ৮০.৩ শতাংশ

    মোটের উপর শান্তিপূর্ণ ভাবেই হচ্ছে প্রথম দফার ভোট। পশ্চিম মেদিনীপুরের দাঁতনে ভোট পড়ল ৮০.৩ শতাংশ। কেশিয়াড়িতে ৭১.৬৩ শতাংশ, খড়গপুর ৮৩.২৯ শতাংশ, গড়বেতায় ৮২.৩৭ শতাংশ, শালবনিতে ৮২ শতাংশ ভোট পড়েছে। এছাড়া বিকেল ৫ টা পর্যন্ত মেদিনীপুরে ৮১.১৪ শতাংশ ভোট পড়েছে।

  • 27 Mar 2021 05:33 PM (IST)

    ৫ টা পর্যন্ত ভোট পড়েছে ৭৭.৯৯ শতাংশ

    মোটের ওপর শান্তিপূর্ণভাবে মিটতে চলেছে প্রথম দফার ভোট। শনিবার বিকেল ৫ টা পর্যন্ত ভোট পড়েছে ৭৭.৯৯ শতাংশ। জানাল নির্বাচন কমিশন। সবচেয়ে বেশি ভোট পড়েছে পূর্ব মেদিনীপুরে। বাঁকুড়ায় ভোট পড়েছে প্রায় ৮০.০৩ শতাংশ, ঝাড়গ্রামে ৮০.৫৫ শতাংশ এবং পশ্চিম মেদিনীপুরে ৮০.১৬ শতাংশ। এছাড়া পূর্ব মেদিনীপুরে ৮২.৪২ শতাংশ, পুরুলিয়ায় ৭৭.১৩ শতাংশ ভোট পড়েছে বিকেল ৫ টা পর্যন্ত। এদিকে শেষ মুহূর্তে বেশ কিছু এলাকা থেকে বিচ্ছিন্নভাবে অশান্তির খবর পাওয়া গিয়েছে। কোথাও তৃণমূলের বিরুদ্ধে  উঠেছে হিংসার অভিযোগ। কোথাও আবার বিজেপির হাতে তৃণমূল কর্মীর আক্রান্ত হওয়ার খবর পাওয়া গিয়েছে।

  • 27 Mar 2021 05:01 PM (IST)

    ছাতনা বিধানসভায় আক্রান্ত তৃণমূল কর্মী, অভিযোগের তির বিজেপির দিকে

    ছাতনা বিধানসভার মণ্ডল কেশরা ১৩৯ নম্বর বুথে ভোট দিয়ে ফেরার পথে আক্রান্ত হলেন অজিত প্রসাদ মণ্ডল নামে এক তৃণমূল কর্মী। অভিযোগের তির বিজেপির দিকে। তাঁর মাথায় ধারাল অস্ত্র দিয়ে আঘাত করা হয়েছে বলে অভিযোগ। মাথায় তিনটি সেলাই পড়েছে বলে জানান আহত তৃণমূল কর্মী। প্রাথমিক চিকিৎসার পর ছাতনা থানায় অভিযোগও দায়ের করেন অজিতবাবু। এদিকে তাদের কর্মীদের ওপর হামলার প্রতিবাদে ছাতনা থানায়  বিক্ষোভ দেখান তৃণমূল নেতা কর্মীরা।

    যদিও তাঁদের বিরুদ্ধে ওঠা যাবতীয় অভিযোগ অস্বীকার করেছে ছাতনা বিধানসভার বিজেপি প্রার্থী সত্যনারায়ণ মুখার্জি। তিনি দাবি করেন, পারিবারিক বিবাদের জেরে আহত হন ওই তৃণমূল কর্মী। বিজেপিকে বদনাম করতে তাঁদের নাম জড়ানো হচ্ছে। তাঁর পাল্টা দাবি, ১৬৬ নং বুথে তৃণমূল কর্মীরা তাপস রক্ষিত নামে এক বিজেপি কর্মীকে মারধর করেছে।

  • 27 Mar 2021 04:47 PM (IST)

    তৃণমূল কর্মীদের একাংশের বিরুদ্ধেই বুথ দখলের অভিযোগ প্রার্থীর!

    উত্তর কাঁথিতে কিছু জায়গায় বুথ দখলের চেষ্টা করেছে বিজেপি ও তৃণমূলের থেকে যাওয়া কিছু স্বার্থপর মানুষ! এমনি চাঞ্চল্যকর অভিযোগ করলেন তৃণমূল প্রার্থী তরুণ জানা। তাঁর অভিযোগ তৃণমূলে থেকে যাওয়া কিছু 'স্বার্থপর' বুথ দখলে বিজেপিকে সহায়তা করছে।

  • 27 Mar 2021 04:31 PM (IST)

    বিকেল তিনটে পর্যন্ত পশ্চিম মেদিনীপুরে গড় ভোট পড়ল ৬৯.০২ শতাংশ

    দুপুর ৩ টে পর্যন্ত পশ্চিম মেদিনীপুর জেলায় ভোট পড়ল ৬৯.০২ শতাংশ। দাঁতনে ভোট পড়েছে ৭৩.৩ শতাংশ, কেশিয়াড়িতে ৬২.৫৪, খড়গপুরে ৬২.৬৮, গড়বেতায় ৬৮.১৭ শতাংশ ভোট পড়েছে। এছাড়া শালবনিতে ৭৪ শতাংশ, মেদিনীপুরে ৭১.৮৯ শতাংশ ভোট পড়েছে বিকেল ৩ টে পর্যন্ত।

  • 27 Mar 2021 04:27 PM (IST)

    ফের সুশান্ত ঘোষকে ঘিরে বিক্ষোভ

    সিপিএম প্রার্থী সুশান্ত ঘোষকে ঘিরে ফের বিক্ষোভের ঘটনা ঘটল। শনিবার দুপুরে আঁধারনয়ন স্কুলের ভোট বুথ থেকে এজেন্টদের নিয়ে বেরনোর সময় সিপিএম প্রার্থীকে লক্ষ্য করে জুতো দেখানো হয় বলে অভিযোগ। বিক্ষোভকারীরা বেনচাপাড়া কঙ্কাল কাণ্ড নিয়ে সুশান্তের বিরুদ্ধে স্লোগান তোলেন। তার পর তাঁর গাড়ি লক্ষ্য করে ইট ও জুতো ছোড়া হয়। পরে পুলিশের হস্তক্ষেপে নিয়ন্ত্রণে আসে পরিস্থিতি। এর আগে দুপুরে গড়বেতায় আক্রান্ত হয়েছিলেন সিপিএম প্রার্থী সুশান্ত ঘোষ।

    বিস্তারিত পড়ুন: West Bengal Assembly Election 2021: ফের ‘আক্রান্ত’ সুশান্ত, গাড়ি লক্ষ্য করে ইটবৃষ্টি, দেখানো হল জুতোও

  • 27 Mar 2021 03:59 PM (IST)

    ৩ টে পর্যন্ত ভোটের হার

    দুপুর ৩ টে পর্যন্ত বাঁকুড়ায় ভোট পড়েছে ৬৮.০৩ শতাংশ, পুরুলিয়ায় ভোট পড়েছে ৬৯.৪২ শতাংশ, পূর্ব মেদিনীপুরে ৭২.৩৮ শতাংশ, ঝাড়গ্রামে ৭২.১০ শতাংশ, পশ্চিম মেদিনীপুরে ৬৮.৭৬ শতাংশ। পাঁচ জেলায় গড় ভোট ৫৪.৯০ শতাংশ।

  • 27 Mar 2021 03:52 PM (IST)

    Keshiary: মেরে ফাটিয়ে দেওয়া হল বিজেপি কর্মীর, মর্মান্তিক পরিণতি

    বুথের সামনে (West Bengal Assembly Election 2021) যেতেই মেরে চোখ ফাটিয়ে দেওয়া হল বিজেপি কর্মীর (Bengal BJP)। অভিযোগ ঘিরে ধুন্ধমার দাঁতনের (Dantan) মোহনপুর ব্লকে। অভিযোগের তির তৃণমূলের (TMC) দিকে। যদিও অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল।

    বিস্তারিত পড়ুন: মেরে ফাটিয়ে দেওয়া হল, চোখ ফেটে ঝরঝরিয়ে পড়ল রক্ত! বিজেপি কর্মীর মর্মান্তিক পরিণতি

    West Bengal Assembly Election 2021 West Bengal Assembly Election 2021 Phase1

    দাঁতনে বিজেপি কর্মীর ওপর 'হামলা'

  • 27 Mar 2021 03:47 PM (IST)

    Salboni: ফের উত্তপ্ত শালবনী, মেরে মাথা ফাটানো হল দুই সিপিএম কর্মীর

    বিজেপি-সিপিএম সংঘর্ষে ফের উত্তপ্ত শালবনী। সকালেই সুশান্ত ঘোষের গাড়িতে হামলা হয়। সেই ঘটনার রেশ ধরেই ফের দুই দলের বচসা বাঁধে। শালবনীর আমশোলের ঘটনা। বিজেপির দাবি, সুশান্ত ঘোষের কিছুই হয়নি, তিনি নাটক করছেন। আর এই শুনে ক্ষুব্ধ হয় সিপিএম সমর্থকেরা। দুই পক্ষের সংঘর্ষের জেরে মেরে মাথা ফাটিয়ে দেওয়া হয়েছে দুই সিপিএম কর্মীর চোখ। শান্তনু দাস ও জীবন দাস নামে ওই দুই কর্মী হাসপাতালে চিকিৎসাধীন।

  • 27 Mar 2021 03:18 PM (IST)

    ভোট দিলেন শিশির অধিকারী

    এবারের বিধানসভা নির্বাচনে চর্চার কেন্দ্রে রয়েছে অধিকারী পরিবার। শুভেন্দু অধিকারী দল ছেড়ে প্রার্থীও হয়েছেন বিজেপিতে। শেষ বেলায় চমক দিয়ে বিজেপির হাত ধরেছেন শিশির অধিকারীও। এ দিন নিজের ভোটকেন্দ্রে গিয়ে ভোট দিলেন শিশির অধিকারী।

    Sisir Adhikary casts his vote

    ভোট দিলেন শিশির অধিকারী

  • 27 Mar 2021 03:02 PM (IST)

    কমিশনে নন্দীগ্রামের ‘দুষ্কৃতী’দের তালিকা দিল বিজেপি

    প্রথম দফায় ভোট শান্তিপূর্ণ হয়েছে বলেই কমিশনে গিয়ে দাবি করল বিজেপি। শনিবার কৈলাশ বিজয়বর্গীয়ের নেতৃত্বে কমিশনে যায় বিজেপির প্রতিনিধি দল। কমিশন থেকে বেরিয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে কৈলাশ বিজয়বর্গীয় জানান, ৯০ শতাংশ ভোট শান্তিপূর্ণ। পরের দফায় বাকি ১০ শতাংশ অশান্তিও যাতে না হয় তার জন্যই এ দিন বিজেপি কমিশনে যায় বলে উল্লেখ করেছেন তিনি। তার জন্য বেশ কয়েকজন দুষ্কৃতীর নামও জমা দিয়েছেন তাঁরা। যার মধ্যে রয়েছে নন্দীগ্রামের বেশ কয়েকজনের নাম। এদের বিরুদ্ধে পুরনো অপরাধের মামলা রয়েছে বলে জানান তিনি।

  • 27 Mar 2021 02:38 PM (IST)

    Purulia: 'গুলি করে দেব', হুমকির ঘটনায় রিপোর্ট তলব কমিশনের

    ইভিএম কারচুপিকে কেন্দ্র করে বচসা বিজেপি ও তৃণমূলের মধ্যে। বচসা থেকেই একে অপরের বিরুদ্ধে হুমকি দেওয়ার অভিযোগ তুলেছে। পুরুলিয়ার মুনসেফডাঙার ঘটনা। জানা গিয়েছে, এ দিন সকাল থেকেই ইভিএমে কারচুপির অভিযোগ ওঠে ওই কেন্দ্রে। বুথে ছুটে যান তৃণমূল প্রার্থী সুজয় বন্দ্যোপাধ্যায়। তিনিই বিজেপি কর্মীদের গুলি করার হুমকি দেন বলে অভিযোগ ওঠে। এরপর তৃণমূলের পাল্টা দাবি, বিজেপি প্রার্থী সুদীপ মুখোপাধ্যায় তৃণমূল কর্মীদের বলেন, 'গুলি করে দেব'। এই ঘটনায় রিপোর্ট তলব করল নির্বাচন কমিশন।

    বিস্তারিত পড়ুন:  ‘গুলি করে খতম করে দেব’, বুথের বাইরেই বিজেপি কর্মীকে হুমকি তৃণমূল প্রার্থীর

    West Bengal Assembly Election 2021 Purulia Bengal BJP TMC

    তৃণমূল প্রার্থীর বিরুদ্ধে গুলি করে দেওয়ার হুমকির অভিযোগ

  • 27 Mar 2021 01:50 PM (IST)

    নিজের কেন্দ্রে ভোট দিলেন দিলীপ ঘোষ

    নিজের কেন্দ্রে ভোট দিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। এ দিন সকালেই মহাদেব মন্দিরে পুজো দেন তিনি।

    Dilip Ghosh casts his Vote

    ভোটকেন্দ্রে দিলীপ ঘোষ

  • 27 Mar 2021 01:45 PM (IST)

    Jhargram: তৃণমূলকর্মীদের ওপর লাঠিচার্জের অভিযোগ কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে

    ঝাড়গ্রামে লাঠিচার্জের অভিযোগ কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে। অভিযোগ তুললেন তৃণমূল কর্মীরা। ১৬৩ ও ১৬৪ নম্বর বুথের সামনে সকাল থেকে উত্তেজনা। বিজেপি ক্যাম্পে জমায়েতের অভিযোগ তুলে প্রতিবাদ জানাতে যায় তৃণমূল। এরপর মারধর করা হয়েছে বলে বিক্ষোভ দেখান তৃণমূলকর্মীরা।

  • 27 Mar 2021 01:14 PM (IST)

    দুপুর ১টা পর্যন্ত গড় ভোট

    দুপুর ১টা পর্যন্ত বাঁকুড়ায় ভোট পড়েছে ৫৭.২৭ শতাংশ, পুরুলিয়ায় ভোট পড়েছে ৫১.৩৯ শতাংশ, পূর্ব মেদিনীপুরে ৫৭.৮২ শতাংশ, ঝাড়গ্রামে ৫৯.২৩ শতাংশ, পশ্চিম মেদিনীপুরে ৫২.৮৩ শতাংশ। পাঁচ জেলায় গড় ভোট ৫৪.৯০ শতাংশ।

  • 27 Mar 2021 01:12 PM (IST)

    Patashpur: পটাশপুরের বোমাবাজিতে পাকিস্তান যোগ! কী বললেন শুভেন্দু?

    ভোটের (West Bengal elections 2021) আগে রাতভর বোমাবাজির অভিযোগ ওঠে পটাশপুরে। আহত হন পটাশপুরের ওসি দীপককুমার চক্রবর্তী। এই বোমাবাজিতে ‘পাকিস্তান যোগ’-এর অভিযোগ তুললেন বিজেপি নেতা শুভেন্দু অধিকারী।

    বিস্তারিত পড়ুন: ‘পটাশপুরে ওসিকে বোম মেরেছে পাকিস্তানিরা’, দাবি শুভেন্দুর

  • 27 Mar 2021 01:07 PM (IST)

    সকাল ১১ টা পর্যন্ত গড় ভোট

    সকাল ১১টা পর্যন্ত ৫ জেলায় গড় ভোট পড়েছে ৩৬.০৯ শতাংশ। বাঁকুড়ায় ভোট পড়েছে ৩৬ শতাংশ, পুরুলিয়ায় ভোট পড়েছে ৩৩.৫৮ শতাংশ, পূর্ব মেদিনীপুরে ৩৮.৮৯ শতাংশ, ঝাড়গ্রামে ৩৭.০৭ শতাংশ, পশ্চিম মেদিনীপুরে ৩৫.৫০ শতাংশ।

  • 27 Mar 2021 12:55 PM (IST)

    Kanthi Dakshin: শুভেন্দু অধিকারীর ভাই সৌমেন্দুর গাড়িতে হামলা

    ভোটের সকাল থেকেই সামনে আসছে একের পর এক বিক্ষিপ্ত অশান্তির খবর। এবার ভাঙচুরের ঘটনা শুভেন্দু অধিকারীর ভাই সৌমেন্দুর গাড়িতে। এক দল লোক লাঠি নিয়ে ছুটে আসে বলে জানিয়েছেন তাঁর চালক। সৌমেন্দুর অভিযোগ তৃণমূলের ব্লক সভাপতি রামগোবিন্দ দাসের বিরুদ্ধে। সৌমেন্দু বাবু জানান, ছাপ্পা দেওয়ার পরিকল্পনা ছিল তৃণমূলের। সেই খবর পেয়েই ছুটে আসেন তিনি। আর তখনই রামগোবিন্দ দাসের লোকজন এ ভাবে ভাঙচুর চালায়। তাঁর চালকের চোখে ও হাতে মারা হয়েছে বলেও অভিযোগ। দেখে নিন কী বললেন সৌমেন্দু

    বিস্তারিত পড়ুন: West Bengal Assembly Election 2021: সৌমেন্দুর গাড়িতে ভাঙচুর, আক্রান্ত চালকও

  • 27 Mar 2021 12:24 PM (IST)

    Garhbeta: বিজেপিকে ভোট দিচ্ছে, এই সন্দেহেই মারধর ভোটারদের

    ভোটারদের সারধরের অভিযোগ উঠল গড়বেতায়। ২৬ নম্বর বুথের ঘটনা। বিজেপিকে ভোট দেওয়ার জন্য মারধর করা হয়েছে বলে অভিযোগ। এই ঘটনায় অন্তত ৬ জন আহত হয়েছেন বলে খবর। অভিযোগ শাসক দলের বিরুদ্ধে। কিন্তু এরা বিজেপিকে ভোট দিয়েছেন কীভাবে জানা গেল? স্থানীয়দের দাবি, এলাকায় বিজেপির পতাকা ও ফেস্টুন রয়েছে। আর এরা বিজেপির প্রচারের কাজের সঙ্গে যুক্ত ছিলেন বলেও দাবি।

  • 27 Mar 2021 12:01 PM (IST)

    ১১ বছর পর ভোট দিয়ে কী বললেন ছত্রধর মাহাতো?

    লালগড় কেন্দ্রে ভোট দিলেন ছত্রধর মাহাতো। শনিবার সকালেই সস্ত্রীক ভোট দেন তিনি। এত বছর পর ভোট দিয়ে তিনি বলেন, নতুন ভোটারের মতো অনুভূতি হচ্ছে। তিনি জানান, ১১ বছর আগে যখন তৃণমূলকে ভোট দিয়েছেন তখন তৃণমূল ক্ষমতায় আসেনি। তবে আজ তিনি জানেন নেত্রীই ক্ষমতায় আসবে। এই ভোটই খেলার অস্ত্র বলে মনে করেন তিনি। তাঁর দাবি ৩ মে অর্থাৎ ভোর ফলাফল প্রকাশের পর সবুজ আবীরই খেলা হবে।

    Chhatradhar Mahato casts his vote at Lalgarh

    লালগড়ে ভোট দিলেন ছত্রধর

  • 27 Mar 2021 11:48 AM (IST)

    প্রতিপক্ষ কে? ভোট দেওয়ার পর জানালেন বীরবাহা

    প্রথম দফার গুরুত্বপূর্ণ প্রার্থীদের মধ্যে অন্যতম ঝাড়গ্রামের তৃণমূল প্রার্থী বীরবাহা হাঁসদা। সদ্য তৃণমূলে যোগ দিয়ে প্রার্থী হয়েছেন সাঁওতালি চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেত্রী বীরবাহা। তাঁর কেন্দ্রের ভোট হচ্ছে প্রথম দফায়। এ দিন তিনি নিজেও ভোট দেন। বেরিয়ে বলেন, ভোট হচ্ছে নির্বিঘ্নেই। তিনি বলেন, সব রাজনৈতিক দলের কাছে বলব ভোট যেন শান্তিপূর্ণভাবে হয়, প্রানের বিনিময়ে যেন ভোট না হয়। বিজেপি না সংযুক্ত মোর্চা জোট, কাকে মূল প্রতিপক্ষ বলে মনে করছেন? প্রশ্নের উত্তরে বীরবাহা বলেন, 'অবশ্যই জোট, বিজেপিকে প্রতিপক্ষ বলে মনে করি না।'

    Birbaha Hansda casts her vote

    ভোট দিলেন বীরবাহা হাঁসদা

  • 27 Mar 2021 11:40 AM (IST)

    ‘ভোট দিতে গেলেই কেটে ফেলব’, বুথের সামনেই কাঠারি হাতে চমকাচ্ছে যুবক

    ‘ভোট দিতে গেলেই কেটে ফেলব’ কাঠারি হাতে ভোটারদের রীতিমতো চমকাচ্ছে যুবক। পটাশপুরের (Pataspur) চক গোপালপুর এলাকায় একটি বুথের একশো মিটারের মধ্যেই ধরা পড়ল এই ছবি (West Bengal Assembly Election 2021)।

    বিস্তারিত পড়ুন: ‘ভোট দিতে গেলেই কেটে ফেলব’, বুথের সামনেই কাঠারি হাতে চমকাচ্ছে যুবক

  • 27 Mar 2021 11:14 AM (IST)

    EXCLUSIVE VIDEO: শালবনিতে সুশান্ত ঘোষের গাড়িতে হামলা, আক্রান্ত TV9 বাংলাও

    সকাল থেকে বুথে বুথে ঘুরছেন সুশান্ত ঘোষ। দীর্ঘদিন পর রাজনীতির শিরোনামে তিনি। একসময়ের দাপুটে নেতা ফের পুরনো চেহারায়। বেলা বাড়তেই হামলা তাঁরই গাড়িতে। দেখুন সেই ঘটনার এক্সক্লুসিভ ভিডিও।

  • 27 Mar 2021 11:10 AM (IST)

    Kanthi Dakshin: এক ফুলে ভোট, ভিভিপ্যাটের কাগজে বেরিয়ে এল অন্য ফুলের ছবি! চরম উত্তেজনা কাঁথিতে

    ইভিএম কারচুপির অভিযোগ ঘিরে উত্তেজনা ছড়াল দক্ষিণ কাঁথি বিধানসভা এলাকায়(West Bengal Election 2021)। স্থানীয় মাজনা প্রাথমিক স্কুল সংলগ্ন বুথের ভোটারদের একাংশের অভিযোগ, তাঁরা এক চিহ্নে ভোট দিয়েছেন। অথচ ভিভিপ্যাটের কাগজে দেখা যাচ্ছে, ভোট পড়েছে অন্য চিহ্নে। কমিশন জানিয়েছে, এই অভিযোগ ভিত্তিহীন।  প্রতিবাদে রাস্তা অবরোধ করেন তাঁরা। ইভিএম বদল করে নতুন করে ভোট করাতে হবে বলে দাবি তাঁদের।

    বিস্তারিত পড়ুন:  এক ফুলে ভোট, ভিভিপ্যাটের কাগজে বেরিয়ে এল অন্য ফুলের ছবি! চরম উত্তেজনা কাঁথিতে

  • 27 Mar 2021 10:53 AM (IST)

    সকাল ১০ টা পর্যন্ত ভোটের হার

    কাঁথিতে ভোটের হার নিয়ে বড়সড় অভিযোগ। সকাল ৯ টা পর্যন্ত ভোটের হার ছিল ১৮ শতাংশ। ১০ মিনিটের মধ্যে ভোটের হার কমে ৯ শতাংশ হয়ে যায়। তৃণমূলের অভিযোগ ওই সব বুথে বিকল ছিল ইভিএম। সব ভোটই পড়ছিল এক বিশেষ রাজনৈতিক দলে। পরে প্রিসাইডিং অফিসার খতিয়ে দেখার পর ফের চালু হয় ইভিএম। কমিশনের রিপোর্ট অনুযায়ী, সকাল ১০ টা পর্যন্ত ভোটের হার বাঁকুড়ায় ৮.৮৪ শতাংশ, ঝাড়গ্রাম ৬.৬২ শতাংশ, পশ্চিম মেদিনীপুর ৯.৯৪ শতাংশ, পুরুলিয়া ১৩.৯৪ শতাংশ, সব মিলিয়ে ১৪.২৮ শতাংশ ভোট পড়েছে।

  • 27 Mar 2021 10:29 AM (IST)

    কোথাও কোনও অভিযোগ নেই, বললেন প্রার্থী জুন মালিয়া

    শনিবার ভোটের দিন সকাল থেকেই বুথে বুথে ঘুরছেন তৃণমূল প্রার্থী জুন মালিয়া। মেদিনীপুর কেন্দ্রের প্রার্থী তিনি। TV9বাংলার   মুখোমুখি হয়ে তিনি জানালেন সকাল ৭ টা থেকে ১০ টা পর্যন্ত কোথাও কোনও সমস্যা চোখে পড়েনি তাঁর। গ্রামবাসীরাও কোনও অভিযোগ জানাননি। কোথাও কোথাও ইভিএম মেশিনের ওপর যথাযথ আলো নেই বলে জানিয়েছেন তিনি। আর আত্মবিশ্বাসের সঙ্গে তিনি বলেন, জয়ের ব্যাপারে ১০০ শতাংশ নিশ্চিত।

    June Maliah at Medinipur

    বুথে বুথে ঘুরছেন জুন মালিয়া

  • 27 Mar 2021 10:13 AM (IST)

    'গণতন্ত্রের জন্য লজ্জাজনক ঘটনা', আক্রান্ত হওয়ার পর বললেন সুশান্ত ঘোষ

    গাড়িতে হামলা হওয়ার পর সেই ঘটনাকে 'পরিকল্পনামাফিক আক্রমণ' বলে উল্লেখ করলেন শালবনির বাম প্রার্থী সুশান্ত ঘোষ। সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে তিনি জানান, গত কয়েক দিন ধরে একাধিকবার পুলিশ ও নির্বাচন কমিশনের কাছে লিখিত অভিযোগ জানিয়েছিলেন তিনি। তা সত্ত্বেও কোনও লাভ হয়নি। তাঁর দাবি, ২০১৩ সালের পর এই এলাকার মানুষ ভোটাধিকার প্রয়োগ করতে পারেনি। সিসিটিভিগুলির অবস্থা নিয়েও প্রশ্ন তোলেন তিনি। তাঁর কথায়, এই ঘটনা 'গণতন্ত্রের জন্য লজ্জাজনক'।

  • 27 Mar 2021 10:04 AM (IST)

    West Medinipur: বিজেপি এজেন্টের স্ত্রীকে অপহরণের অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে

    বিরোধী এজেন্টদের ঢুকতে দেওয়া হচ্ছে না, অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে। গড়বেতা ও শালবনি থেকে আসছে এই অভিযোগ। এমনকি ২২৫ নম্বর বুথের বিজেপি এজেন্টের স্ত্রীকে অপহরণ করা হয়েছে বলেও অভিযোগ বিজেপির। পদ্ম শিবিরের নেতাদের দাবি, কোথাও কোথাও এজেন্টকে বাইরে থেকে তালা দিয়ে আটকে রাখা হয়েছে বাড়িতে। সংবাদমাধ্যমকেও আটকানো হচ্ছে বলে অভিযোগ।

  • 27 Mar 2021 09:48 AM (IST)

    West Medinipur: ভোটের সকালে বিজেপি কর্মীর রক্তাক্ত দেহ উদ্ধার

    নিজের বাড়ি থেকেই উদ্ধার হল বিজেপি কর্মীর রক্তাক্ত দেহ। কেশিয়ারির ঘটনা। রাতে তাঁকে খুন করে বাড়িতে দেহ ফেলে দিয়ে যাওয়া হয়েছে বলে অভিযোগ পরিবারের। মাথায় আঘাতের চিহ্ন ছিল বলেও জানিয়েছেন আত্মীয়রা। ভোরে তাঁরা ওই মৃতদেহ দেখতে পান। অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে। ঘটনার তদন্ত করছে পুলিশ।

    বিস্তারিত পড়ুন: কানে শুকনো রক্ত, গলায় নখের আঁচড়! কেশিয়াড়িতে বাড়ির উঠোনে বিজেপি কর্মীর দেহ

  • 27 Mar 2021 09:40 AM (IST)

    বিজেপির বিরুদ্ধে ভয় দেখানোর অভিযোগ নিয়ে কমিশনে যাচ্ছে তৃণমূল

    ভোট শুরুর দিনেই একগুচ্ছ অভিযোগ নিয়ে কমিশনে যাচ্ছে তৃণমূল। বেলা ১২ টা নাগাদ কমিশনে যাবেন তৃণমূলের ১০ সাংসদ। বিজেপির বিরুদ্ধে ভয় দেখানো ও ভোট প্রভাবিত করার অভিযোগ জানাবেন তাঁরা। কমিশনে অভিযোগ জানানোর পর কমিশনের বাইরে অবস্থান বিক্ষোভে যোগ দেবেন শাসক শিবিরের সেই প্রতিনিধি দল।

  • 27 Mar 2021 09:38 AM (IST)

    সকাল ৯টা পর্যন্ত ভোট প্রায় ৮ শতাংশ

    ভোটের ২ ঘণ্টা পার হয়ে গিয়েছে। সকাল ৭ টা থেকে শুরু হয়েছে ভোটগ্রহণ পর্ব। সকাল ৯টা পর্যন্ত প্রায় ৮ শতাংশ ভোট পড়েছে বলে কমিশন সূত্রে খবর।

  • 27 Mar 2021 09:06 AM (IST)

    'সবাই আসুন, ভোট দিন', টুইট করলেন মমতা

    বাংলায় এবার হাড্ডাহাড্ডি লড়াই। মসনদ দখলের লড়াইয়ে এক ইঞ্চিও জমি ছাড়তে রাজি নয় কেউ। আর সেই হাই ভোল্টেজ ভোটের দিন সকালে রাজ্যের ভোটারদের জন্য বার্তা দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। টুইট করে বার্তা দিয়েছেন তিনি। এবার নির্বাচনে নন্দীগ্রাম থেকে লড়ছেন তিনি। আগামী ১ এপ্রিল হবে তাঁর ভাগ্য নির্ধারণ।

  • 27 Mar 2021 09:01 AM (IST)

    Purba Medinipur: রাস্তায় খোলা তলোয়ার, ভোটের আগের রাতে খেজুরিতে বোমাবাজি

    ভোটের আগের  (West Bengal Assembly Election 2021) রাত থেকেই উত্তপ্ত হয়ে উঠল খেজুরি (Khejuri)। রাতভর দফায় দফায় বোমাবাজি। অভিযোগ তৃণমূলের (TMC) বিরুদ্ধে।

    Clash at Khejuri

    রাস্তায় পড়ে খোলা তলোয়ার

    বিস্তারিত পড়ুন: রাস্তায় খোলা তলোয়ার, পাশে ভাঙা বাইক, দক্ষিণ কাঁথিতে রক্তাক্ত বিজেপি কর্মী, খেজুরিতে বোমাবাজি

  • 27 Mar 2021 08:55 AM (IST)

    সুশান্ত ঘোষের গাড়িতে হামলা, আক্রান্ত TV9বাংলার প্রতিনিধিও

    সকাল থেকেই শিরোনামে সুশান্ত ঘোষ। এবার ভোট শুরু হওয়ার কিছুক্ষণের মধ্যেই উত্তপ্ত হয়ে উঠল শালবনি। শালবনির বাম প্রার্থী সুশান্ত ঘোষের গাড়িতে হামলার অভিযোগ। শালবনির পূর্ব পাড়া এলাকার ঘটনা। আক্রান্ত হয়েছেন TV9বাংলার প্রতিনিধিও। পুলিশি নিষ্ক্রিয়তার অভিযোগ উঠেছে। তাঁর এজেন্টকে বসতে না দেওয়ার অভিযোগ ওঠায় এ দিন প্রত্যেকটি বুথে ঘুরছিলেন সুশান্ত, সেই সময় এই ঘটনা ঘটে। এই প্রসঙ্গে সুজন চক্রবর্তী বলেন, 'তৃণমূল সুশান্তকে ভয় পাচ্ছে।' ঘটনায় এক জনকে গ্রেফতার করা হয়েছে।

    Attack on Sushanta Ghosh's car

    বাম প্রার্থীর গাড়িতে হামলা

    বিস্তারিত পড়ুন: শালবনিতে সুশান্ত ঘোষের গাড়িতে ‘হামলা’, প্রিজন ভ্যানে উদ্ধার করে আনা হল TV9 বাংলার প্রতিনিধিকে

  • 27 Mar 2021 08:27 AM (IST)

    Kanthi Dakshin: ইভিএম বিকল হওয়ায় একাধিক জায়গায় ভোট শুরু হতে দেরি

    ভোটগ্রহণ প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে ৩০টি কেন্দ্রে। তবে কোথাও কোথাও ইভিএম বিকল হওয়ায় ভোট শুরু হতে দেরি হচ্ছে। দক্ষিণ কাঁথির একটি বুথে বিকল ইভিএম। কাঁথি জাতীয় বিদ্যালয়ে শুরু হল না ভোট। পুরুলিয়ার জেকে কলেজে ১৯৬ নম্বর বুথের ইভিএম সকাল থেকেই খারাপ। এ ছাড়া রামনগর বালিকা বিদ্যালয়ের ২১৭ ও ২১৮ নম্বর বুথে মেশিন খারাপ হওয়া কারণে দেরিতে ভোট শুরু হচ্ছে। বুথের সামনে লম্বা লাইন।

  • 27 Mar 2021 08:19 AM (IST)

    কবিগুরু, নেতাজির স্বপ্নকে বাস্তবায়িত করার বার্তা অমিত শাহের, টুইট করলেন নাড্ডাও

    মোদী টুইট করেছিলেন আগেই। এবার বাংলার বিধানসভা নির্বাচনের প্রথম দফা ভোটের সকালে ভোটারদের উদ্দেশে বার্তা দিয়ে টুইট করলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। ভোটের আগে একাধিকবার বাংলায় এসেছেন বিজেপির এই দুই কেন্দ্রীয় নেতা। এবার কবিগুরু, নেতাজি সুভাষ চন্দ্র বসুর স্বপ্নকে বাস্তবায়িত করার বার্তা দিলেন অমিত শাহ। নাড্ডা বললেন, 'মনে রাখবেন, প্রথমে ভোটদান, তারপর জলপান।'

  • 27 Mar 2021 07:56 AM (IST)

    ভোটের সকালে কুলদেবতা মহাদেবের পুজো দিলেন দিলীপ ঘোষ

    ভোটের সকালে মন্দিরে পুজো দিয়ে দিন শুরু করলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। বেরিয়ে TV9বাংলার মুখোমুখি হয়ে জানালেন ভগবান মহাদেব তাঁর কুলদেবতা। তাই এই বিশেষ দিনে মন্দিরে পুজো দিলেন তিনি। জানালেন সোনার বাংলা যাতে গড়তে পারেন, সেই প্রার্থনাই জানিয়েছেন ভগবানের কাছে। ভোটারদের জন্য তাঁর বার্তা, “গর্ব করতে পারেন এমন সরকার তৈরি করুন।”

    BJP state president Dilip Ghosh

    ভোটের সকালে মন্দিরে দিলীপ ঘোয

  • 27 Mar 2021 07:22 AM (IST)

    Purba Medinipur: রাতভর বোমাবাজি পটাশপুরে, আক্রান্ত ওসি

    রাতভর বোমাবাজি পটাশপুরে। তৃণমূল-বিজেপি সংঘর্ষ থামাতে গিয়ে বোমার আঘাতে জখম পটাশপুর থানার ওসি দীপককুমার চক্রবর্তী। তাঁকে ভর্তি করা হয়েছে হাসপাতালে। আহত হয়েছেন এক সিআরপিএফ জওয়ানও। গন্ডগোলের খবর পেয়ে রাত দেড়টা নাগাদ ঘটনাস্থলে যায় পটাশপুর থানার পুলিশ, ঘটনাস্থলে যায় কেন্দ্রীয় বাহিনীও।

    Clash at Patashpur

    পটাশপুরে আক্রান্ত ওসি

  • 27 Mar 2021 07:18 AM (IST)

    'হিম্মত থাকলে একটা পোলিং এজেন্টের গায়ে হাত দিয়ে দেখুক', হুঁশিয়ারি সুশান্ত ঘোষের

    “আমাদের এজেন্টদের নাকি ভোট শেষে বুথের বাইরে বেরোতে দেওয়া হবে না বলে হুমকি দিচ্ছে ওরা! কারোর হিম্মত থাকলে আমাদের একটা পোলিং এজেন্টের গায়ে হাত দিয়ে দেখুক। যত দূর যেতে হয় যাব।” গত দশ বছরে দল ও দলের বাইরে সবচেয়ে বেশি অস্বস্তিতে পড়তে হয়েছে, প্রতিকূলকতার সঙ্গে লড়াই করতে হয়েছে যে বাম নেতাকে, সেই সুশান্ত ঘোষ (Sushanta Ghosh)  আবারও স্বমহিমায়। শালবনিতে (Salboni) পুরনো গড়ে আবার তিনিই দলের ‘ব্র্যান্ড’।

    CPM candidate Susanta Ghosh at Chandrakona

    বাম প্রার্থী সুশান্ত ঘোষ

    বিস্তারিত পড়ুন: ‘ভোট শেখাতে আসবেন না’, পুরনো গড় বাঁচাতে সেই চেনা মেজাজেই সুশান্ত ঘোষ

  • 27 Mar 2021 07:09 AM (IST)

    ভোটের সকালে বাংলায় টুইট নরেন্দ্র মোদীর

    প্রথম দফার আগে ভোট প্রচারে একাধিকবার বাংলায় এসেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এবার ভোটের সকালে রেকর্ড সংখ্যায় ভোটাধিকার প্রয়োগের অনুরোধ জানিয়ে টুইট করলেন তিনি।

  • 27 Mar 2021 07:04 AM (IST)

    Jhargram: আহত তৃণমূল কর্মী, থানায় অভিযোগ প্রার্থী বীরবাহা হাঁসদার

    ভোটের আগে উত্তপ্ত ঝাড়গ্রাম। আহত তৃণমূল কর্মী সুকুমার দাস। আহত অবস্থায় তাঁকে ঝাড়গ্রাম হাসপাতালে ভর্তি করা হয়েছে। স্টেশন পাড়ার ২ নম্বর ওয়ার্ডের ঘটনা। এই ঘটনায় বিজেপির বিরুদ্ধে অভিযোগ তুলেছেন তৃণমূল প্রার্থী বীরবাহা হাঁসদা। রাত ১২ টা নাগাদ থানায় অভিযোগও জানিয়েছেন তিনি। অভিযোগ উড়িয়ে বিজেপির দাবি, পায়ের তলায় মাটি হারাচ্ছে তৃণমূল।

  • 27 Mar 2021 06:57 AM (IST)

    Bankura: রক্তাক্ত রানিবাঁধ, আক্রান্ত বুথ সভাপতি

    রানিবাঁধের রাওতোড়ায় আক্রান্ত ২১৬ নম্বর বুথের বুথ সভাপতি সর্বেশ্বর সোরেন। হামলার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে। গতকাল সন্ধেয় বুথ সভাপতি বাজার থেকে বাড়ি ফিরছিলেন। সেই সময় তাঁকে পিছন দিক থেকে হামলা করা হয়েছে বলে অভিযোগ। তাঁকে রানিবাঁধ স্বাস্থ্যকেন্দ্রে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়। সেখানে তাঁকে দেখতে যান বিজেপি প্রার্থী ক্ষুদিরাম টুডু।

    বিস্তারিত পড়ুন: ভোট শুরুর আগেই রানিবাঁধে ‘রক্তাক্ত’ বিজেপির বুথ সভাপতি, ফের উত্তেজনা পুরুলিয়াতেও

  • 27 Mar 2021 06:41 AM (IST)

    Purulia: ভোর ৩টেয় হামলা, আহত পাঁচ তৃণমূল কর্মী

    ভোট শুরুর আগেই উত্তেজনা পুরুলিয়ায়। তৃণমূল কর্মীদের মারধরের অভিযোগ। ভোর রাতে হামলার ঘটনা ঘটেছে বলে জানিয়েছে তৃণমূল। ঘটনায় আহত পাঁচ তৃণমূল কর্মী। অভিযোগের তির বিজেপির বিরুদ্ধে। ১২ নম্বর ওয়ার্ডের এই ঘটনাকে পরিকল্পিত হামলা বলে উল্লেখ করেছে তৃণমূল। আহতরা পুরুলিয়া সদর হাসপাতলে ভর্তি। বিজেপির দাবি, এমন কোনও ঘটনা ঘটেনি। ওই কেন্দ্রে বিজেপির জয় নিশ্চিত বলে তৃণমূল নাটক করছে, এমনটাই দাবি গেরুয়া শিবিরের।

  • 27 Mar 2021 06:22 AM (IST)

    পাঁচ জেলার ৩০ কেন্দ্রে ভোটগ্রহণ আজ, রইল তালিকা

    আজ ২৭ মার্চ, শনিবার রাজ্যের ৩০ টি কেন্দ্রে ভোটগ্রহণ। যে সব কেন্দ্রের ভোট, সেগুলি হল-

    পূর্ব মেদিনীপুর:

    পটাশপুর, কাঁথি উত্তর, ভগবানপুর, খেজুরি, কাঁথি দক্ষিণ, রামনগর, এগরা

    পশ্চিম মেদিনীপুর:

    দাঁতন, কেশিয়াড়ি, খড়গপুর, গড়বেতা, শালবনি, মেদিনীপুর

    ঝাড়গ্রাম:

    নয়াগ্রাম, গোপীবল্লভপুর, ঝাড়গ্রাম, বিনপুর

    পুরুলিয়া:

    বান্দোয়ান, রঘুনাথপুর, বলরামপুর, বাঘমুন্ডি, জয়পুর, পুরুলিয়া, মানবাজার, কাশীপুর, পারা,

    বাঁকুড়া:

    রানিবাঁধ, শালতোড়া, ছাতনা, রাইপুর

Published On - Mar 27,2021 11:58 PM

Follow Us: