‘পথের পাঁচালী’ তৈরিতে টাকা দিয়েছিলেন কিশোর কুমার,এমন অনেক অজানা তথ্য নিয়ে কিশোর কুমারের বায়োপিক বানাচ্ছেন সুজিত সরকার

কিশোর কুমারের পরিবার নানা রকম তথ্য দিয়ে খুবই সাহায্য করছেন। তবে পরিচালক জানিয়েছেন কিশোর কুমারকে জানতে তিনি একবার লতা মঙ্গেশকর এবং আশা ভোঁসলের কাছেও যাবেন।

  • TV9 Bangla
  • Published On - 15:56 PM, 5 May 2021
‘পথের পাঁচালী’ তৈরিতে টাকা দিয়েছিলেন কিশোর কুমার,এমন অনেক অজানা তথ্য নিয়ে কিশোর কুমারের বায়োপিক বানাচ্ছেন সুজিত সরকার
কিশোর কুমার

পরিচালক সুজিত সরকার তাঁর নতুন ছবির কাজ শুরু করে দিয়েছেন। এবারে তিনি কিশোর কুমারকে নিয়ে বায়োপিক বানাবার সিদ্ধান্ত নিয়েছেন। সুজিত সরকার অত্যন্ত খুঁতখুঁতে একজন পরিচালক। তার ওপর কিশোর কুমারকে নিয়ে বায়োপিক বানাবার পরিকল্পনা করেছেন, স্বাভাবিকভাবে কোনও ফাঁক রাখতে চান না পরিচালক। জোরকদমে শুরু করে দিয়েছেন রিসার্চের কাজ।

সুজিত সরকার শেষ করেছেন ‘সর্দার উধম সিং’-এর কাজ। সর্দার উধম সিং ছিলেন একজন স্বাধীণতা সংগ্রামী। জালিওয়ানাবাগের হত্যাকাণ্ডের বিরুদ্ধে তিনি রুখে দাঁড়িয়েছিলেন। মুখ্য চরিত্রে অভিনয় করছেন ভিকি কৌশল। ছবিটি মুক্তির অপেক্ষায়। এবারে তিনি তাঁর ছবির বিষয় হিসাবে বেছে নিয়েছেন কিশোর কুমারকে। তাঁকে নিয়ে গভীর পড়াশুনা করেছেন পরিচালক। যত পড়ছেন,যত জানছেন ততই সব উঠে আসছে নানা অজানা তথ্য। এই অজানা-অচেনা কিশোর কুমারকেই তিনি তাঁর ছবিতে তুলে ধরবেন।

 

View this post on Instagram

 

A post shared by @shoojitsircar

কিশোর কুমারকে নিয়ে না না তথ্য ঘাঁটতে গিয়েই পরিচালক জানতে পেরেছেন দারুণ এক চমকপ্রদ ঘটনা। পরিচালক জানিয়েছেন সত্যজিৎ রায়ের প্রথম ছবি ‘পথের পাঁচালী’ তৈরিতে খানিকটা টাকা দিয়েছিলেন কিশোর কুমার। কিন্তু এ-কথা তিনি কাউকে কোনও দিন কখনও জানাননি। খুব ঘনিষ্ঠ বন্ধুদেরও না। অথচ সেই সময় কিশোর কুমার সত্যজিৎ রায়কে টাকা না দিলে ‘পথের পাঁচালী’ তৈরি হত না। এটা ঠিক, প্রথম ছবি বানাতে গিয়ে দারুণ অর্থকষ্টের মধ্যে পড়েছিলেন সত্যজিৎ। নিজের জীবন বিমা বেচে দিয়েছিলেন। স্ত্রীর গয়না বন্ধক রেখেছিলেন। শেষমেশ তৎকালীন মুখ্যমন্ত্রী বিধান চন্দ্র রায়ের সাহায্যে ‘পথের পাঁচালী’ মুক্তির আলো দেখে।

 

View this post on Instagram

 

A post shared by @shoojitsircar

আরও পডুন:‘আদিপুরুষ’- এ অভিনেতা কিচ্ছা সুদীপকে দেখা যাবে বিভীষণের চরিত্রে, চলছে জল্পনা

কিশোর কুমারের পরিবার নানা রকম তথ্য দিয়ে খুবই সাহায্য করছেন। তবে পরিচালক জানিয়েছেন কিশোর কুমারকে জানতে তিনি একবার লতা মঙ্গেশকর এবং আশা ভোঁসলের কাছেও যাবেন। তবে কিশোর কুমারের চরিত্রে কাকে তিনি ভাবছেন তা নিয়ে এখনই কিছু বলতে চাননি পরিচালক।