Lata Mangeshkar: অস্কারের পর এবার গ্রামি, স্মৃতিচারণ তালিকায় নেই সুর-সম্রাজ্ঞী, নেটপাড়ায় নিন্দের ঝড়

Grammy 2022: স্মৃতিচারণ তালিকাতে থাকল না লতা মঙ্গেশকরের নমা, অস্কারের পথেই হাঁটল গ্রামি!

Lata Mangeshkar: অস্কারের পর এবার গ্রামি, স্মৃতিচারণ তালিকায় নেই সুর-সম্রাজ্ঞী, নেটপাড়ায় নিন্দের ঝড়
Follow Us:
| Edited By: | Updated on: Apr 04, 2022 | 2:30 PM

কয়েকদিন আগেই অস্কার ঠিক একই কারণে দস্তুর মত সমালোচনার মুখে পড়েছিল। এবার পালা গ্রামির। সদ্য প্রয়াত হয়েছেন ভারতের নাইটেঙ্গেল সুর-সম্রাজ্ঞী লতা মঙ্গেশকর। ভারতের ইতিহাসে যাঁর নাম স্বর্ণাক্ষরে খচিত থাকবে, সেই কিংবদন্তি শিল্পীর কথা কীভাবে ভুলে যাচ্ছে একের পর এক বিশ্বখ্যাত পুরস্কার বিতরণী সংস্থা! এবার এমনই প্রশ্ন মুখে মুখে ফিরছে ভক্তদের। রবিবার রাতে অনুষ্ঠিত হয় গ্রামি অ্যাওয়ার্ড ২০২২, সেখানেই মেমোরিয়াম সেগমেন্টে উল্লেখ থাকল না লতা মঙ্গেশকরের নাম। তাই প্রবল সমালোচনার মুখে পড়তে হল গ্রামিকে।

কেবল লতা মঙ্গেশকরই নন, নাম বাদ থাকল তালিকা থেকে বাপী লাহিড়িরও। আর একই ভুলের পুনঃরাবৃত্তি হতে দেখে আবারও মেজাজ হারালো নেটদুনিয়া। ঝড়ের গতীতে ভাইরাল হল খবর। কীভাবে এই একই ভুল হল, উত্তর খুঁজে বেরাচ্ছে নেটদুনিয়া। সোশ্যাল মিডিয়ায় যুক্তিগততে গতবছর প্রয়াত হওয়া প্রতিটা মিউজিশিয়ানের নাম সামনে এলেও কেন থাকল না এই দুই শিল্পীর নাম! কেউ লিখলেন- অস্কারের মত গ্রামি ভুলে গেল তালিকাতে এই দুই সেলেবের নাম রাখতে! কেউ কেউ বললেন, সব থেকে বড় স্টার, যাঁরা গ্রামির মঞ্চে উপস্থিত ছিলেন তাঁদের থেকে অনেক বেশি গুণী ও সম্মানীয় ব্যক্তি বাপী লাহিড়ি ও লতা মঙ্গেশকর।

তবে কীভাবে এবছর বাদ থেকে গেল এই দুই নাম। গোটা বিশ্বে যাঁর কণ্ঠ পরিচিত, ভারতের ইতিহাসে যিনি নাইটেঙ্গেল, সেই কণ্ঠেস্বরকে কীভাবে ভুলে যাওয়া সম্ভবপর হল! স্মৃতিচারণের তালিকায় থাকা বহু নামের মাঝে কোথাও খুঁজে পাওয়া গেল না এই দুই শিল্পীর নাম। যার ফলে কড়া সমালোচনায় আবারও ভরে উঠল সোশ্যাল মিডিয়ার পাতা। ঝড়ের গতীতে ভাইরাল হওয়া এই খবর এখন ছড়িয়ে পড়েছে নেট দুনিয়ার পাতায়। কড়া সমালোচনার পাশাপাশি প্রবল নিন্দের মুখে পড়তে হল গ্রামিকে। সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ডেও উঠে এলো এই একই প্রসঙ্গ।

আরও পড়ুন- Viral News: টেলি-দুনিয়ার নয়া নাগিন তেজস্বী, প্রতি সপ্তাহে কত টাকা পারিশ্রমিক পাচ্ছেন বিগ বস স্টার

আরও পড়ুন- Bollywood Gossip: প্লাস্টিক সার্জারি কেবল গুজব, লুক পরবর্তীতে কোন সাফাই দিলেন বাণী

আরও পড়ুন- Salman Khan Dark Secrete: কয়েদি নম্বর ১০৬, এই পরিচয়েই জেলে রাত কাটিয়েছিলেন সলমন খান