Avatar 2 Trailer: প্রকাশ্যে ‘অবতার: দ্য ওয়ে অফ ওয়াটার’-এর ট্রেলার; মিলল জলের তলার যুদ্ধের ঝলক

James Cameron: প্রথম 'অবতার' তৈরির ১০ বছর পর প্রকাশ্যে এসেছে ছবির ট্রেলার। প্যান্ডোরা মহাসমুদ্রের মহাকাব্যিক যুদ্ধ দেখানো হবে ছবিতে।

Avatar 2 Trailer: প্রকাশ্যে 'অবতার: দ্য ওয়ে অফ ওয়াটার'-এর ট্রেলার; মিলল জলের তলার যুদ্ধের ঝলক
Follow Us:
| Edited By: | Updated on: Nov 03, 2022 | 7:08 PM

গত দশকে বক্স অফিসে সবচেয়ে বেশি ব্যবসা করা হলিউড ছবি জেমস ক্যামেরনের ‘অবতার’-এর সিক্যুয়েল ‘অবতার: দ্য ওয়ে অফ ওয়াটার’ নিয়ে আলোচনা চলছে অনেকদিন ধরেই। ছবির ট্রেলার প্রকাশ্যে এল বুধবার। প্রথম ‘অবতার’ তৈরির ১২ বছর পর প্রকাশ্যে এসেছে ছবির ট্রেলার। প্যান্ডোরা মহাসমুদ্রের মহাকাব্যিক যুদ্ধ দেখানো হবে ছবিতে। সেই সঙ্গে দেখানো হবে সুলি পরিবারের জীবন সংগ্রামও।

ট্রেলারের ঝলকেই আছে রুদ্ধশ্বাস কিছু অধ্যায়। জলের তলার কিছু অনবদ্য দৃশ্যকে ঝলক হিসেবে ফুটিয়ে তোলা হয়েছে ছবিতে। নতুন কিছু দৈত্যের ঝলকও দেখানো হয়েছে সেখানে। স্যাম ওরথিংটন, জ়োই সালদানা, সিগারনি উইভার, কেট ইউন্সলেট, মাইকেল ইও, এডি ফ্যালকো, স্টিফেন ল্যাং, জিওভানি রিবিসি, ওনা চ্যাপলিন, জেরমাইন ক্লেমেন্টের ঝলকও পাওয়া গিয়েছে সিক্যুয়েলে।

সমুদ্রের দুর্দান্ত কিছু ইমেজ ধরা পড়েছে সিক্যুয়েলে। শোনা যাচ্ছে, একটুকুও বিরতি না নিয়ে লাগাতারভাবে নাকি জলের তলায় শুটিং হয়েছে এই ছবির। সালদানা পূবেই হলিউডের এক সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, জলের তলায় একটানা পাঁচ মিনিট নিঃশ্বাস বন্ধ করে রাখতেন তিনি।

পরিচালনার পাশাপাশি ‘অবতার: দ্য ওয়ে অফ হোয়াটার’-এর চিত্রনাট্য লিখেছেন জেমস ক্যামেরন। তিনিই এই ছবির সম্পাদনা করেছেন নিজে হাতে।