Jhilam Gupta: ‘যাঁরা রিকশা-ঠেলা চালান, আমি তাঁদের ফলো করি’, জন্মদিনে বললেন ঝিলম গুপ্ত

Jhilam Gupta: তিনি বাংলার জনপ্রিয় ভিডিয়ো কনটেন্ট ক্রিয়েটার। তিনি ঝিলম গুপ্ত। অল্প দিনের মধ্যে জনপ্রিয় হয়েছেন খুব।

Jhilam Gupta: 'যাঁরা রিকশা-ঠেলা চালান, আমি তাঁদের ফলো করি', জন্মদিনে বললেন ঝিলম গুপ্ত
ঝিলাম গুপ্ত।
TV9 Bangla Digital

| Edited By: Sneha Sengupta

Jun 18, 2022 | 2:31 PM

তিনি বাংলার জনপ্রিয় ভিডিয়ো কনটেন্ট ক্রিয়েটার। তিনি ঝিলম গুপ্ত। অল্প দিনের মধ্যে জনপ্রিয় হয়েছেন খুব। সোশ্যাল মিডিয়া খুললেই তাঁর ভিডিয়ো ভেসে আসে চোখের সামনে। এক মাথা কোঁকড়ানো চুল, বুদ্ধিদীপ্ত মুখ। আর ১০০ শতাংশ আত্মবিশ্বাস নিয়ে অনর্গল কথা বলে চলেন তিনি। আজ ঝিলমের জন্মদিন। নিজের জন্মদিনে নিজেই নিজেকে শুভেচ্ছা জানিয়েছেন ঝিলম। অনেকটা নিজের সঙ্গে নিজের আলাপচারিতা করেছেন। আয়না ধরেছেন নিজের সামনে। লিখেছেন, “নিজের জন্মদিনে নিজেকে অনেক শুভেচ্ছা। ভাল থাক ভাই। নিজের শর্তে বাঁচ। অনেক কাজ কর। অনেক জবাব দেওয়া বাকি। শুধু থেমে যাবি না, ব্যাস। নিজেকে আর নিজের আশপাশের সকলকে ভাল রাখিস। হাসতে থাক, হাসাতে থাক। শুভ জন্মদিন…”

নিজেকে ভালবাসার মধ্যে গৌরব আছে, মনে করেন ঝিলম। বিশেষজ্ঞরা মনে করেন, ‘সেল্ফ লাভ’ ভীষণই দরকার, তা হলেই অন্য মানুষকে ভালবাসা যায়। সেটা ঝিলমেরও বিশ্বাস। TV9 বাংলাকে ঝিলম বলেছেন, “আমার কাছে এটা সবচেয়ে গুরুত্বপূর্ণ দিন জন্মদিন। প্রত্যেকের সেটাই মনে রাখা উচিত বলে আমার মনে হয়। পৃথিবীর সবচেয়ে গুরুত্বপূর্ণ দিন হিসেবে এই দিনটিকেই মনে করা উচিত। এই দিনটা না থাকলে অস্তিত্বই থাকত না। ফলে নিজেকে ভালবাসো, নিজের জন্মদিনে নিজেকে সবচেয়ে বেশি গুরুত্ব দাও।”

অল্প সময়ের মধ্যে সোশ্যাল মিডিয়ায় জনপ্রিয় হয়ে উঠেছেন ঝিলম গুপ্ত। ফেসবুক স্ক্রোল করলে বেরিয়ে আসে ঝিলমের ভিডিয়ো। নানা বিষয়ে নানা ধরনের বক্তব্যে ভরা থাকে সেই সব ভিডিয়ো। সরস্বতী পুজো স্পেশ্যাল, সাম্প্রতিককালের আমরোলা থেকে চিড়িয়াখানার শিম্পাঞ্জি… সাবলীলভাবে, জড়তাবিহীনভাবে কথা বলে চলেন ঝিলম। TV9 বাংলাকে তিনি বলেছেন, “আমি ক্যামেরা ফেস করতে ভয় পেতাম। গ্রুপ ফটোতেও থাকতাম না। পালিয়ে যেতাম। ভাবতাম, আমাকে দেখতে খারাপ। এটা- সেটা মনে হত। এই ধরনের অনেক কথাই আমি শুনেছিলাম ছোট থেকে। তাই ইমোশনগুলো ভিতরে রয়ে গিয়েছে। করোনার সময়, মূলত লকডাউনে সকলকে দেখলাম নাচ-গান পোস্ট করছে। আমি তো নাচও পারি না, গানও পারি না। কথা বলা শুরু করলাম নানা বিষয়ে। মানুষের ভাল লাগল…”

তবে ঝিলম যেভাবে ভিডিয়ো কনটেন্ট তৈরি করেন, সেইভাবেই কি তিনি কথা বলেন? ঝিলম বলেছেন, “যে বাচনভঙ্গিতে আমি ভিডিয়ো তৈরি করি, সেরকমভাবে একেবারেই কথা বলি না (হাসি)। রাস্তায় যাঁদের ওভাবে কথা বলতে দেখি, তাঁদের আমরা গুরুত্ব দিই না। যাঁরা রিকশা চালান, ঠেলা চালান… সমাজের এক্কেবারে গ্রাসরুট লেভেলের মানুষ। তাঁদের সংগ্রাম অনেক বেশি। ওঁদের আমি ফলো করি। সম্প্রতি সুন্দরবনে গিয়ে আরও বেশি বুঝলাম বিষয়টা। ওঁদের ওখানে কিছুই নেই। আমি অনেক আরামে আছি। চায়ের দোকানের কনটেন্টটা করেছিলাম চায়ের দোকানে বসেই। ওখানকার লোকজনকে দেখতে গিয়েছিলাম। ১০টাকার চা খেয়ে বাড়ি এসে ভিডিয়োটা তৈরি করেছিলাম…”

এই খবরটিও পড়ুন

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla