‘…শুধুই জড়িয়ে ধরে’, কোন কারণে অস্বস্তিতে একশেষ হন মৌসুমী চট্টোপাধ্যায়?

Moushumi Chatterjee: সেই কোন ছোটবেলা থেকে পর্দায় চুটিয়ে কাজ করছেন তিনি। 'বালিকা বধূ'র হাস্যরস নিয়ে আজও চর্চা। শুধু হাস্যরসই নয়, অভিনয় থেকে শুরু করে সৌন্দর্য সব কিছুতেই দাপটের সঙ্গে টেক্কা দিয়েছেন সমসাময়িক নায়িকাদের। তিনি মৌসুমী চট্টোপাধ্যায়।

'...শুধুই জড়িয়ে ধরে', কোন কারণে অস্বস্তিতে একশেষ হন মৌসুমী চট্টোপাধ্যায়?
মৌসুমী চট্টোপাধ্যায়।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 16, 2024 | 6:38 PM

সেই কোন ছোটবেলা থেকে পর্দায় চুটিয়ে কাজ করছেন তিনি। ‘বালিকা বধূ’র হাস্যরস নিয়ে আজও চর্চা। শুধু হাস্যরসই নয়, অভিনয় থেকে শুরু করে সৌন্দর্য সব কিছুতেই দাপটের সঙ্গে টেক্কা দিয়েছেন সমসাময়িক নায়িকাদের। তিনি মৌসুমী চট্টোপাধ্যায়। তবে বলিউডে আসার পর একটি কারণে চরম অস্বস্তির মুখে পড়তে হয়েছিল মৌসুমীকে। নিজে রক্ষণশীল পরিবারের মেয়ে, সেই অবস্থান থেকে আরবাসগরের তীরের মায়ানগরীতে এন্ট্রি নিয়ে রীতিমতো তাজ্জব বনে যান তিনি। কিন্তু কেন? সাক্ষাৎকারে শেয়ার করেন নিজেই।

তাঁর কথায়, “যখন মুম্বই আসি, দেখি সবাই সবাইকে ‘হাই হাই’ বলছে। আমি নিজে রক্ষণশীল পরিবারের মেয়ে। বড়দের সম্ভাষণ করার সময় হাই নয় বরং জোড়হাতে প্রণামই করে এসেছি। আর সমবয়সীদের বড়জোর হ্যালো বলেছি। সেখানে হাই! এখানেই শেষ নয়।, হাই বলা শেষ হলেই যে যাকে পারছে গিয়ে জড়িয়ে ধরছে। ভীষণ অস্বস্তির মধ্যে পড়তে হয়েছে আমায়।” তবে সেই অস্বস্তি কাটাতে বেশি সময় লাগেনি তাঁর। অল্প কিছু দিনের মধ্যেই জড়তা কাটিয়ে হয়ে ওঠেন সফল অভিনেত্রী। সেই লিগ্যাসি এখনও চলছে।

প্রসঙ্গত, ফের বাংলা ছবি করছেন মৌসুমী। এ প্রসঙ্গে আগেই মুখ খুলেছিলেন টিভিনাইন বাংলার কাছে। বলেছিলেন, ‘ছবিটার নাম ‌’আড়ি’। নামটা আমার খুব পছন্দ হয়েছে, ছবিটার যে বার্তা সেটা ভাল লেগেছে। চরিত্রটা মন দিয়ে শুনেছি। আমার সঙ্গে মানানসই। তাই মনে হল, একটা বাংলা ছবি করি।’মৌসুমী বাংলা ছবিতে থাকলে, দর্শকের বাড়তি আগ্রহ থাকে। যেমন ‘গয়নার বাক্স’ ছবিতে দেখা গিয়েছিল তাঁকে। মাঝে একটা বাংলা ছবির গল্প শুনলেও কাজ করতে রাজি হননি। তবে এবার টলিউডের নতুন প্রজন্মের এক পরিচালকের সঙ্গে কাজের ক্ষেত্রে আগ্রহী ইনি। ছবিতে দেখা যাবে যশ দাশগুপ্ত ও নুসরত জাহানকে।