Ashutosh Rana: প্রত্যেক ছবি এবং ওয়েব সিরিজ়কেই এক মহিলার সঙ্গে তুলনা করেছি আমি: আশুতোষ রানা

'আরণ্যক' ওয়েব সিরিজ়ে মহাদেব ডোগরার চরিত্রে দেখা গিয়েছে আশুতোষকে। সে এক অবসরপ্রাপ্ত পুলিশ অফিসার।

Ashutosh Rana: প্রত্যেক ছবি এবং ওয়েব সিরিজ়কেই এক মহিলার সঙ্গে তুলনা করেছি আমি: আশুতোষ রানা
'আরণ্যক' ওয়েব সিরিজ়ে আশুতোষ রানা
Follow Us:
| Edited By: | Updated on: Dec 15, 2021 | 11:04 PM

সম্প্রতি মুক্তি পেয়েছে ‘আরণ্যক’ ওয়েব সিরিজ়টি। সেখানে অভিনয় করেছেন রবিনা টন্ডন ও পরমব্রত চট্টোপাধ্যায়। এটাই রবিনার ওয়েব সিরিজ়ে ডেবিউ। পরমব্রত এই মাধ্যমে আগেই কাজ করে ফেলেছেন। তবে হ্যাঁ, এটি পরম-রবিনার একসঙ্গে প্রথম কাজ। ওয়েব সিরিজ়ে অভিনয় করেছেন আরও এক তুখোড় অভিনেতা – আশুতোষ রানা। ট্রেলারেই আকর্ষণ কেড়েছেন। এক সাক্ষাৎকারে ‘আরণ্যক’ সম্পর্কে খোলাখুলি অনেক কথাই বলেছেন আশুতোষ। এক অভিনেতার অহংবোধ নিয়েও কথা বলেছেন তিনি।

ওয়েব সিরিজ়ে মহাদেব ডোগরার চরিত্রে দেখা গিয়েছে আশুতোষকে। সে এক অবসরপ্রাপ্ত পুলিশ অফিসার। চরিত্রটি কিছুতেই নিজেকে অবসরপ্রাপ্ত হিসেবে গ্রহণ করতে রাজি নয়। তার ভুলে যাওয়ার রোগ আছে – ডিমেনশিয়া। যে কারণে সে কিছুতেই মানতে পারে না, যে সে আর পুলিশ ফোর্সের অংশ নয়। তাই বার বার সে চলে আসে পুলিশ স্টেশনে। তার মানসিক স্থিতি জেনেও মজা করতে থাকেন অন্য পুলিশরা।

আশুতোষ বলেছেন, “সিনেমা কিংবা ওয়েব সিরিজ় একটা বড় ইঞ্জিন। তার প্রত্যেকটা অংশই খুব গুরুত্বপূর্ণ। কোনও অংশ যদি ঠিক মতো কাজ না করে, গোটা ইঞ্জিনটাই কাজ করা বন্ধ করে দেবে। ফলে প্রত্যেক ছবিকেই এক মহিলার সঙ্গে তুলনা করেছি আমি। প্রত্যেক চরিত্রই তার অলংকার। প্রত্যেকটি অলংকারই তাকে সুন্দর করে তোলে। ফলে সেই নারীকে সুন্দর করে তোলার জন্য প্রত্যেক চরিত্রকেই উজ্জ্বল হয়ে উঠতে হবে। একজন অভিনেতার অহংবোধে আঘাত পড়বে, যদি তিনি ঠিক মতো অভিনয় না করতে পারেন।”

আরও পড়ুন: Geeta Basra-Harbhajan Singh: গর্ভপাত নিয়ে মুখ খুললেন গীতা বাসরা, এ যেন এক লড়াই ছিল তাঁর!