Shreyas Talpade: বর্তমান প্রজন্মকে ডিজিট্যাল মাধ্যমেই লাইভ থিয়েটার দেখাতে হবে: শ্রেয়াস তালপাডে

থিয়েটার ও পারফর্মিং আর্টসের শিল্পীদের জন্য 'নাইন রাসা' ওটিটি প্ল্যাটফর্ম লঞ্চ করেছেন শ্রেয়াস তালপাডে। দারুণ প্রতিক্রিয়া।

Shreyas Talpade: বর্তমান প্রজন্মকে ডিজিট্যাল মাধ্যমেই লাইভ থিয়েটার দেখাতে হবে: শ্রেয়াস তালপাডে
শ্রেয়াস তালপাডে
Follow Us:
| Edited By: | Updated on: Oct 30, 2021 | 8:22 AM

পৃথিবীতে অনেক কিছুই যখন ডিজিট্যাল দুনিয়াকে নির্ভর করে চলতে শুরু করেছে, তখন দেখা যাচ্ছে থিয়েটারের লাইভ পারফরম্যান্সও অনলাইন মাধ্যমকে বেছে নিতে শুরু করেছে। এই মাধ্যমকেই এই মুহূর্তে উপযুক্ত বলে মনে করছেন অভিনেতা শ্রেয়াস তালপাডে। তিনি নিজেই থিয়েটার ও পারফর্মিং আর্টসের শিল্পীদের জন্য শুরু করেছেন ‘নাইন রাসা’। কী এই ‘নাইন রাসা’? এটি আসলে একটি ওটিটি প্ল্যাটফর্ম, যেখানে থিয়েটার পারফর্ম করা যাবে, স্ট্যান্ড আপ কমেডি করা যাবে, করা যাবে আবৃত্তি, নাচ, স্কিট, আরও অনেক কিছু।

View this post on Instagram

A post shared by Shreyas Talpade (@shreyastalpade27)

প্যান্ডেমিকে থমকে গিয়েছিল থিয়েটার। এর আগেও বহুবার নানাবিধ সংকটে পড়েছিল থিয়েটার। কিন্তু কোনওদিনও দর্শক সংকটের সম্মুখীন হয়নি। করোনা অতিমারির সময়ে সেই সংকটেই পড়েছেন থিয়েটার কর্মীরা। সামাজিক দূরত্বের চাপে হারিয়ে যেতে বসেছিল সবটা। কিন্তু বিকল্প পথও বেছে নিয়েছেন শিল্পীরা। প্রসেনিয়াম থেকে নন-প্রসেনিয়াম স্পেসে কাজ করতে শুরু করেছেন তাঁরা। ঠিক যেমন থিয়েটার ও পারফর্মিং আর্টসের সঙ্গে যুক্ত অভিনেতাদের জন্য ওটিটি প্ল্যাটফর্ম লঞ্চ করেছেন শ্রেয়াস।

তিনি বলেছেন, “এই সময় থিয়েটারের সঙ্গে যুক্ত মানুষের পাশে দাঁড়াতে চেয়েছিলাম আমরা। যে ধরনের প্রতিক্রিয়া পাচ্ছি, তা এক কথায় অসাধারণ। মানুষ অনলাইনেই থিয়েটার দেখতে চাইছেন। বয়সে সিনিয়র দর্শকরাই কেবল নন, ইয়ং জেনারেশনও আগ্রহ প্রকাশ করছে। আমার মনে হয়, এই সময় দাঁড়িয়ে অনলাইন মাধ্যমই সমস্যার একমাত্র সমাধান।”

‘ইকবাল’ ছবিতে অভিনয় করে লাইমলাইটে এসেছিলেন শ্রেয়াস। তিনি নিজেও থিয়েটারের সঙ্গে যুক্ত একজন মানুষ। তবে শ্রেয়াসের এই বিশ্বাসের সঙ্গে একমত নন অনেকেই। যেমন ধরা যাক নওয়াজউদ্দিন সিদ্দিকি। তিনি মনে করেন, ওটিটি প্ল্যাটফর্মের বিষয়বস্তু উন্নতমানের নয়। যে কারণে অনলাইন প্ল্যাটফর্মে আর কাজই করবেন না বলে দিয়েছেন তিনি।

আরও পড়ুন: Nawazuddin Siddiqui: কী এমন ঘটল যে ওটিটি থেকে মুখ ফিরিয়ে নিলেন নওয়াজউদ্দিন সিদ্দিকি?

আরও পড়়ুন: Anjan Dutta: দীপাবলিতে নতুন গোয়েন্দা আসছে ভার্চুয়াল দুনিয়ায়, জন্ম দিয়েছেন অঞ্জন দত্ত

আরও পড়ুন: Sikander Kher: কী ভাগ্যিস ওটিটি প্ল্যাটফর্ম এসেছিল, না হলে কী যে হত: সিকন্দর খের