Richa Chadha: গালওয়ান সংঘর্ষ নিয়ে বিতর্কিত টুইট, বিবৃতি দিয়ে ক্ষমা চাইলেন অভিনেত্রী

সেনাবাহিনীর আত্মবলিদান নিয়ে উপহাস করেছেন অভিনেত্রী। গালওয়ান নিয়ে রিচা চাড্ডার প্রতিক্রিয়া প্রসঙ্গে এমনই কটাক্ষ করেছেন নেটিজেনরা। আবার অনেকে ঠান্ডা ঘরে বসে সেনাবাহিনীকে অপমান করা উচিত নয় বলে পরামর্শ দিয়েছেন।

Richa Chadha: গালওয়ান সংঘর্ষ নিয়ে বিতর্কিত টুইট, বিবৃতি দিয়ে ক্ষমা চাইলেন অভিনেত্রী
রিচা চাড্ডা। ছবি সৌজন্য: ইনস্টাগ্রাম
TV9 Bangla Digital

| Edited By: Sukla Bhattacharjee

Nov 24, 2022 | 7:38 PM

মুম্বই: ফের টুইট বিতর্কের কেন্দ্রে বলিউড অভিনেত্রী রিচা চাড্ডা। এবার গালওয়ান সংঘর্ষ নিয়ে সেনাবাহিনীর উদ্দেশ্যে বিতর্কিত টুইট করে ট্রোলড হলেন অভিনেত্রী। তিনি সেনাবাহিনীকে নিয়ে উপহাস করেছেন বলে অভিযোগ। নেটিজেন থেকে রাজনৈতিক নেতাদেরও রোষের মুখে পড়েন অভিনেত্রী। শেষ পর্যন্ত অবশ্য নেটিজেনদের দাবি মেনে ক্ষমা চেয়ে পালটা টুইট করেছেন রিচা।

এদিন বিতর্কের সূত্রপাত নর্দান সেনা কম্যান্ডার জেনারেল উপেন্দ্র দ্বিবেদীর টুইটে রিচা চাড্ডার গালওয়ান নিয়ে প্রতিক্রিয়ায়। সেনা কম্যান্ডার জেনারেল উপেন্দ্র দ্বিবেদীর টুইটে লিখেছিলেন, “আমরা সমস্তরকমভাবে তৈরি। কেবল আদেশ পাওয়ার অপেক্ষায় রয়েছি আমরপা। অপারেশন সম্পন্ন হবে শীঘ্রই। এরপরও যদি পাকিস্তান বিধ্বংসী করতে যায় তার ফল ভাল হবে না।” সেনা কম্যান্ডারের এই টুইট শেয়ার করে রিচা চাড্ডা পালটা লিখেছেন, “গালওয়ান বলছে হাই!” এরপরই উত্তাল হয়ে ওঠে নেট দুনিয়া।

২০২০ সালের জুনে লাদাখের গালওয়ান উপত্যকায় রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনার কথা কারও অজানা নয়। চিনা সেনাবাহিনীর সঙ্গে ওই যুদ্ধে প্রায় ২০ জন ভারতীয় জওয়ানের প্রাণ যায়। আহত হন কমপক্ষে ৭৬ জন। সেই গালওয়ান প্রসঙ্গ নিয়ে অভিনেত্রীর টুইট মেনে নিতে পারেননি নেটিজেনরা। তাঁদের মতে, সেনাবাহিনীর আত্মবলিদান নিয়ে উপহাস করেছেন অভিনেত্রী। আবার অনেকে ঠান্ডা ঘরে বসে সেনাবাহিনীকে অপমান করা উচিত নয় বলে পরামর্শ দিয়েছেন অভিনেত্রীকে। রিচা চাড্ডার ক্ষমা চাওয়া উচিত বলেও দাবি জানান নেটিজেনদের একাংশ। আবার রিচা চাড্ডার টুইট ‘দেশবিরোধী’ উল্লেখ করে তাঁর বিরুদ্ধে কঠোর পদক্ষেপ করার জন্য স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে দাবি জানান শিবসেনাপর মুখপাত্র একনাথ শিন্ডে। দিনভর বিতর্কের পর অবশেষে বিকালে গালওয়ান নিয়ে বিতর্কিত মন্তব্য করার জন্য ক্ষমা চেয়ে পালটা টুইট করেন রিচা। সেই টুইটে তাঁর পরিবারের এক সদস্য সৈনিক ছিলেন বলেও উল্লেখ করেছেন অভিনেত্রী।

টুইটে ঠিক কী লিখেছেন অভিনেত্রী? প্রথম টুইটে গালওয়ান বলছে হাই লেখার পর বিতর্কের অবসান করতে দ্বিতীয় টুইট করেন অভিনেত্রী রিচা চাড্ডা। সেই টুইটে তিনি লিখেছেন, “আমার কোনও খারাপ উদ্দেশ্য ছিল না। তিনটি শব্দের ফলে বিতর্কের সৃষ্টি হয়েছে, সেটা যদি কাউকে আঘাত করে থাকে তাহলে আমি ক্ষমা চাইছি। তবে আমি সেনা ভাইদের অনুভূতি খুব ভালো জানি। আমারক নিজের দাদু একজন খ্যাতনামা সেনিক ছিলেন। লেফটেন্যান্ট কর্নেল ছিলেন তিনি। ১৯৬০ সালে ইন্দো-চিন যুদ্ধের সময় তাঁর পায়ে গুলি লাগে। আমার মামা একজন প্যারাট্রুপার ছিলেন। এটা আমার রক্তে আছে। যখন সেনা জওয়ান আহত বা শহিদ হন, তখন পুরো পরিবারের উপর কী আঘাত নেমে আসে, সেটা আমি ব্যক্তিগতভাবে বুঝতে পারি।”

Latest News Updates

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla