প্রেরণা গর্জে উঠলেন! ক্রিকেটের কমেন্ট্রি বক্সে একজন মহিলাকে দেখেই কি এত কুৎসিত আক্রমণ!

Prerna Das Protest: ক্রিকেট কেবল ছেলেদের খেলা। এই খেলায় খ্য়াতি বিস্তার করেছেন মূলত পুরুষরাই। এমন একটি ধারণা রয়েছে অনেক-অনেক মানুষের মনে। তাঁরা হয়তো চেনেন না ঝুলক গোস্বামী কিংবা মিতালী রাজকে। তাঁরা হয়তো এটাও জানেন না, ভারতীয় ক্রিকেটে কেবলমাত্র পুরুষরা নন, মহিলারাও মুখ উজ্জ্বল করেছেন। তা না হলে প্রেরণাকে নিয়ে এই ধরনের কুৎসিত ট্রোলিং হত না। কী ছিল প্রেরণার দোষ?

প্রেরণা গর্জে উঠলেন! ক্রিকেটের কমেন্ট্রি বক্সে একজন মহিলাকে দেখেই কি এত কুৎসিত আক্রমণ!
প্রেরণা দাস।
Follow Us:
| Updated on: May 04, 2024 | 12:39 PM

অভিনেতা অনিন্দ্য সেনগুপ্তর সঙ্গে আইপিএলের ম্য়াচের কমেন্ট্রি বক্সে দেখা গিয়েছিল এক বাঙালি তরুণীকে। সেই বাঙালি তরুণীকে, যাঁর ভিডিয়ো ছেয়ে আছে সোশ্যাল মিডিয়ার পর্দায়। পাঁচ বছর ধরে সোশ্যাল মিডিয়ায় কনটেন্ট তৈরি করছেন বাঙালি তরুণী প্রেরণা দাস। সম্প্রতি তাঁকে নিয়ে তোলপাড় হয়েছে স্পেশাল মিডিয়ায়। এবং তিনি বীভৎস আঘাত পেয়েছেন। প্রথমদিকে বিষয়টিকে এড়িয়েই চলছিলেন প্রেরণা। ট্রোলিংয়ের অভ্যাস আছে তাঁর। সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সার হওয়ার কারণে তাঁকে ট্রোল করা হয়েছিল। কিন্তু তিনি কোনওকালেই তা পাত্তা দেননি। কিন্তু এইবার কিছুতেই মুখ বন্ধ করতে পারলেন না প্রেরণা। গর্জে উঠেছেন তিনি। প্রতিবাদ জানিয়েছেন।

ক্রিকেট কেবল ছেলেদের খেলা। এই খেলায় খ্য়াতি বিস্তার করেছেন মূলত পুরুষরাই। এমন একটি ধারণা রয়েছে অনেক-অনেক মানুষের মনে। তাঁরা হয়তো চেনেন না ঝুলক গোস্বামী কিংবা মিতালী রাজকে। তাঁরা হয়তো এটাও জানেন না, ভারতীয় ক্রিকেটে কেবলমাত্র পুরুষরা নন, মহিলারাও মুখ উজ্জ্বল করেছেন। তা না হলে প্রেরণাকে নিয়ে এই ধরনের কুৎসিত ট্রোলিং হত না। কী ছিল প্রেরণার দোষ?

তিনি একজন মহিলা হয়ে কমেন্ট্রি করেছিলেন আইপিএলের ম্যাচ চলাকালীন। গর্ভের এই মুহূর্তকে প্রেরণা ফলাও করে লিখেছিলেন তাঁর সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলগুলিতে। বাহবা তো দূর, নিন্দা হয় এই প্রশ্ন তুলে যে, তিনি মহিলা হয়ে কীভাবে কমেন্ট্রি বক্সে বসলেন? ক্রিকেটের কতখানি বোঝেন প্রেরণা। যাঁরা এই ধরনের কটাক্ষ করেছেন প্রেরণাকে, তাঁরা হয়তো মহিলাদের সাফল্য সম্পর্কে কিছুই জানেন না। ভারতীয় অভিনেত্রী মন্দিরা বেদীকেও হয়তো তাঁরা চেনেন না কেউ।

এই খবরটিও পড়ুন

তাঁকে নিয়ে বিপুল মাত্রায় ট্রোলিং হওয়া নিয়ে ভীষণই ভেঙে পড়েছেন প্রেরণা। দিন কয়েক আগে সোশ্যাল মিডিয়ার লাইভে এসেছিলেন তিনি। বিধ্বস্ত অবস্থায় প্রেরণাকে দেখে বোঝাই যায়, কতখানি আঘাতপ্রাপ্ত তিনি। প্রেরণা বলেছেন, “আমি অশ্লীল কোনও কাজ করিনি। কাউকে আক্রমণ করিনি। কোনও কুমন্তব্য করিনি। কিংবা কোনও খারাপ কাজ করিনি। চুরি করিনি, ডাকাতিও করিনি। আমি কেবল আইপিএলের ম্যাচের কমেন্ট্রি বক্সে বসেছিলাম। আর আমাকে সেখানে দেখে প্রচণ্ড বিরক্তিভাব জন্মেছে অনেকের। আমি সত্যি ভেবেছিলাম মানুষ আমাকে নিয়ে গর্বিত হবেন। তাঁদের এই মনোভাব দেখে আমি প্রচণ্ড আঘাত পেয়েছি। জীবনের সবচেয়ে এখনও পর্যন্ত পাওয়া সবচেয়ে বড় সাফল্যকে সকলের সঙ্গে ভাগ করে নিয়ে এই প্রতিক্রিয়া পাব আশাও করিনি কোনওদিন।”