‘মল্লার’-এর জন্য মন খারাপ জীতু কমলের, কে এই ‘মল্লার’?

জীতু জানান, আগে কাজের ধরন এক রকম ছিল। এখন অনেকটাই বদলে গিয়েছে। সেই বদলের সঙ্গে ক্রমাগত মানিয়ে নিয়ে কাজ করছেন।

‘মল্লার’-এর জন্য মন খারাপ জীতু কমলের, কে এই ‘মল্লার’?
জীতু কমল। ছবি: জীতু কমলের ফেসবুক থেকে গৃহীত।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 25, 2021 | 2:10 PM

‘হয়তো তোমারই জন্য’। অনস্ক্রিনে নায়িকা তাঁর জন্য এ কথা বলেন ঠিকই। অফস্ক্রিনেও তাঁর অনুরাগীর সংখ্যা নেহাত কম নয়। তিনি অর্থাৎ টেলিভিশনের জনপ্রিয় অভিনেতা জীতু কমল। ধারাবাহিক ‘হয়তো তোমারই জন্য’তে এখন জীতুর অভিনয় দেখেন দর্শক। এ হেন জীতুর মন খারাপ। মন খারাপ ‘মল্লার’-এর জন্য।

কে এই ‘মল্লার’? ‘মল্লার’ আসলে জীতু অভিনীত একটি চরিত্রের নাম। সাত-আট বছর আগে ‘রাগে অনুরাগে’ নামে একটি ধারাবাহিকে ‘মল্লার’-এর চরিত্রে অভিনয় করেন জীতু। ফেসবুক সেই স্মৃতি ফিরিয়ে দেওয়ায় ফের তা শেয়ার করেছেন অনুরাগীদের সঙ্গে। আর সেই ‘মল্লার’-এর জন্যই মন খারাপ অভিনেতার।

কেন মন খারাপ? জীতু শেয়ার করলেন, “মল্লার চরিত্রটা আমার খুব প্রিয়, কাছের। সব চরিত্রই কাছের। কিন্তু ডিপ্লোমেসি ছেড়ে সত্যি কথা বলছি, মল্লার খুব কাছের। ওই চরিত্রের প্রেমে পড়েছিলাম। অফার যখন এসছিল, আমি ছেড়ে দিয়েছিলাম। বয়স্ক চরিত্র, তখন আমার আরও কম বয়স। করব না বলে দিয়েছিলাম। ২০১২-তে কথা হয়েছিল কাজটা নিয়ে। ভাবতেই পারিনি, ওই চরিত্র করব, ম্যাচিওরও নই। আমাকে বলে বলে করানো হয়েছিল। সাহানাদিও খুব ভাল গল্প লিখেছিলেন। প্রচুর সুযোগ ছিল। সাধারণত ধারাবাহিকে ছেলেদের খুব সুযোগ থাকে না। কিন্তু ওটাতে ছিল। সেট থেকে কিছু জিনিস যেমন, চশমা, পাঞ্জাবি নিয়ে এসেছিলাম। এখনও সে সব আছে আমার কাছে।”

জীতু আরও জানান, আগে কাজের ধরন এক রকম ছিল। এখন অনেকটাই বদলে গিয়েছে। সেই বদলের সঙ্গে ক্রমাগত মানিয়ে নিয়ে কাজ করছেন। তাঁর এখনকার ধারাবাহিক ‘হয়তো তোমারই জন্য’তেও তাঁর চরিত্রের সুযোগ রয়েছে। নিজের সেরা পারফরম্যান্স দিয়ে দর্শকের বিনোদনের চেষ্টা করছেন তিনি।

আরও পড়ুন, ‘আচার চুরি’, ছোটবেলার স্মৃতি শেয়ার করে নস্ট্যালজিক কোয়েল