‘আচার চুরি’, ছোটবেলার স্মৃতি শেয়ার করে নস্ট্যালজিক কোয়েল

কোয়েল লিখেছেন, ‘মিঠে রোদ্দুরে কাঁচা মিঠে আচার’। তাঁর ছোটবেলার সঙ্গে জড়িয়ে ‘আচার চুরি’র এই মিঠে স্মৃতি।

  • Publish Date - 2:26 pm, Thu, 24 June 21 Edited By: স্বরলিপি ভট্টাচার্য
‘আচার চুরি’, ছোটবেলার স্মৃতি শেয়ার করে নস্ট্যালজিক কোয়েল
কোয়েল মল্লিক। ছবি: ইনস্টাগ্রাম থেকে গৃহীত।

ছোটবেলার গরমের ছুটির দুপুরের কথা মনে পড়ে? ছাদে রোদ্দুরে রাখা আচারের বয়াম। আর সেখান থেকে বড়দের চোখ এড়িয়ে চুরি করে আচার খাওয়া। অনেক ভাই-বোন থাকলে একসঙ্গে চলত আচার চুরি।

অনেকের ছোটবেলাতেই এ ঘটনা ঘটেছে। অনেকেই মেলাতে পারবেন। ঠিক যেমন এ ঘটনার সাক্ষী অভিনেত্রী কোয়েল মল্লিক। ছোটবেলায় তুতো দিদির সঙ্গে আচার চুরি করে খেয়েছেন। তার স্বাদ এখনও মুখে লেগে রয়েছে। এখন কোয়েল কবীরের মা। কিন্তু এখনও নাকি তাঁর সেই স্বভাব বদলায়নি। মজা করে আচার খেতে এখনও ভালবাসেন। সোশ্যাল ওয়ালে আচার খাওয়ার ভিডিয়ো শেয়ার করে নস্ট্যালজিয়ায় ভাসলেন অভিনেত্রী।

 

View this post on Instagram

 

A post shared by Koel Mallick (@yourkoel)

কোয়েল বললেন, ‘ছোটবেলায় আমার দিম্মা বা ঠাম্মা যখন তেঁতুলের বা আমের আচার করতেন, নুন, লঙ্কা, অনেক রকমের মশলা দিয়ে সরষের তেল দিয়ে মাখিয়ে যখন রোদে রাখতেন, পুরো প্রসেসটা শেষ হওয়ার আগেই আমি আর আমার ছোড়দি ৫০ থেকে ৭০ পার্সেন্ট খেয়ে সাফ করে দিতাম…।’

ভিডিয়োর ক্যাপশনে কোয়েল লিখেছেন, ‘মিঠে রোদ্দুরে কাঁচা মিঠে আচার’। তাঁর ছোটবেলার সঙ্গে জড়িয়ে ‘আচার চুরি’র এই মিঠে স্মৃতি। অনুরাগীদেরও ছোটবেলার স্মৃতি ভাগ করে নেওয়ার আহ্বান জানিয়েছেন তিনি। আসলে বড় হয়ে গেলেও ছোটবেলার টান বোধহয় একই রকম থাকে। পরিণত বয়সেও সেই ছোটবেলার মনটা বাঁচিয়ে রাখাই আসল। এ বার্তাই দিয়েছেন কোয়েল।

আরও পড়ুন, রাহুলের ‘প্রিয়’ সন্দীপ্তা, প্রকাশ্যে স্বীকার, শেয়ার বিশেষ ছবি!

Click on your DTH Provider to Add TV9 Bangla