‘অভাবনীয় প্রতিক্রিয়া পেয়েছি, অক্সিজেন সরবরাহের কথাও ভাবা হচ্ছে’, কোভিড আক্রান্তদের বিনামূল্যে খাবারের দায়িত্ব নিলেন দেব

সর্দারনী পরমজিৎ কউর মেডিক্যাল ট্রাস্ট এবং টলি টেলসের যৌথ উদ্যোগে মঙ্গলবার থেকেই শুরু হল এই বিনামূল্যে খাবার সরবরাহের প্রয়াস। যদি কোভিডে আক্রান্ত হন, বাড়িতে রান্নার ব্যবস্থা করতে অসুবিধে হয় পাশে দাঁড়াবেন অভিনেতা।

'অভাবনীয় প্রতিক্রিয়া পেয়েছি, অক্সিজেন সরবরাহের কথাও ভাবা হচ্ছে', কোভিড আক্রান্তদের বিনামূল্যে খাবারের দায়িত্ব নিলেন দেব
দেব। ছবি: টুইটার থেকে গৃহীত।
Follow Us:
| Edited By: | Updated on: May 11, 2021 | 10:35 PM

তাঁর শখের রেস্তরাঁ ‘টলি টেলস’-এর ঝাঁপ বন্ধ। সরকারি নির্দেশিকা অনুযায়ী রেস্তরাঁ খোলার এখন নিয়ম নেই। লোক সমাগম বন্ধ তো কী হয়েছে রেস্তরাঁর উনুন জ্বলল। জ্বালালেন দেব নিজেই। কোভিড আক্রান্তদের জন্য এ বার কমিউনিটি কিচেনে উদ্যোগী হলেন তারকা-সাংসদ। তাঁর মানবিক মুখ দেখে আরও একবার সাবাশি দিলেন নেটিজেনরা।

তাঁর বিজনেস পার্টনারের মা প্রয়াত হয়েছেন কয়েকদিন আগেই, ক্যানসারে। তাঁরই স্মৃতিতে সর্দারনী পরমজিৎ কউর মেডিক্যাল ট্রাস্ট এবং টলি টেলসের যৌথ উদ্যোগে মঙ্গলবার থেকেই শুরু হল এই বিনামূল্যে খাবার সরবরাহের প্রয়াস। যদি কোভিডে আক্রান্ত হন, বাড়িতে রান্নার ব্যবস্থা করতে অসুবিধে হয় পাশে দাঁড়াবেন অভিনেতা।

টিভিনাইন বাংলার পক্ষ থেকে দেবের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, “রেস্তরাঁ শুধু শুধু বন্ধ হয়েছিল। ভাবছিলাম এই সময় যদি কোভিড আক্রান্তদের জন্য খাবার পৌঁছে দেওয়া যায় তা হলে এর চেয়ে ভাল আর কিছু হবে না। প্রথম দিনেই ৫০ জনের জন্য এই ব্যবস্থা করতে পেরেছি আমরা। লাঞ্চ যারা নিয়েছেন তাঁরা জিজ্ঞাসা করছেন ডিনার হবে কিনা। পরবর্তীতে সংখ্যাটা আরও বাড়াতে হবে। ঘাটালে আগেই এই কমিউনিটি কিচেন চালু করেছিলাম। এ বার এখানেও। ইচ্ছে আছে খুব তাড়াতারি অক্সিজেন সরবরাহের ব্যবস্থাও চালু করব।”

আরও পড়ুন–‘একদম উপভোগ করিনি, ওঁরা বলল প্রশংসা করতেই হবে’, কিশোর কুমার-পর্ব নিয়ে বিস্ফোরক অমিত কুমার

এর আগেও মানবিক দেবের প্রতিচ্ছবি দেখেছেন রাজ্যবাসী। আমপানে বিধ্বস্ত মানুষের পাশে দাঁড়ান থেকে শুরু করে গত বছর লকডাউনে পরিযায়ী শ্রমিকদের ঘরে ফেরানো– সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন তিনি। সব দেখে তাঁর অনুরাগীদের প্রশ্ন, “একটাই তো মন, আর ক’বার জিতবে তুমি দেবদা?”