Prosenjit Chatterjee: ‘সেই তুমি রোম্যান্টিকই রয়ে গেলে’, প্রসেনজিৎকে স্যান্ডো গেঞ্জিতে সাইকেল চালাতে দেখে বললেন কে?

Prosenjit Chatterjee: বাড়িতেই বাগানে ও বাড়ির লাগোয়া রাস্তায় সাইকেল চালালেন প্রসেনজিৎ। অন্য একটি সাইকেলে চেপেছিল মিশুক।

Prosenjit Chatterjee: 'সেই তুমি রোম্যান্টিকই রয়ে গেলে', প্রসেনজিৎকে স্যান্ডো গেঞ্জিতে সাইকেল চালাতে দেখে বললেন কে?
প্রসেনজিৎ চট্টোপাধ্যায়।
Follow Us:
| Edited By: | Updated on: May 02, 2022 | 5:22 PM

ছেলে মিশুকের (ভাল নাম তৃষাণজিৎ চট্টোপাধ্যায়) সঙ্গে অনেক সময় কাটাচ্ছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। বাবাকে নিজের করে পাচ্ছে মিশুক। রবিবার তেমনই একটি মন ভাল করা দৃশ্য পাওয়া গেল প্রসেনজিতের ইনস্টগ্রামে। বালিগঞ্জ ফারির রাস্তার উপরে প্রসেনজিতের স্বপ্নের বাসভবন ‘উৎসব’। সেই বাড়ির নামকরণ করেছিলেন স্বয়ং ঋতুপর্ণ ঘোষ। রাস্তা দিয়ে গেলেই বাড়িটি নজর কাড়ে পথচলতি মানুষের। সেই বাড়িতেই বাগানে ও বাড়ির লাগোয়া রাস্তায় সাইকেল চালালেন প্রসেনজিৎ। অন্য একটি সাইকেলে চেপেছিল মিশুক। এই প্রথমবার বুম্বাদাকে সাদা ভেস্ট (বা স্যান্ডো গেঞ্জি) পরে সাইকেল চালাতে দেখা গেল। মিশুকের পরনেও ছিল একই রকম পোশাক। এখানেই হোঁচট খেয়েছেন অনুরাগীরা। কে ছেলে কে বাবা, চেনাই দায়। দিনদিন বয়স কমছে প্রসেনজিতের। ভিডিয়োটি শেয়ার করেছেন প্রসেনজিৎ। ক্যাপশনে লিখেছেন, “বাবা-ছেলের মুহূর্ত।” নেপথ্যে গান চলছে জিৎ গঙ্গোপাধ্যায়ের – ‘সাথীরে’…

অনেকে রসিকতা করে প্রশ্ন করেছেন প্রসেনজিৎকে। একজন লিখেছেন, “দাদা সাইকেলটার দাম কত?” কেউ লিখেছেন, “অসাধারণ…”। কেউ লিখেছেন, “বুম্বাদাই মহানায়ক…”। কেউ আবার রোম্যান্স ভরা মনে বাহবা দিয়ে বলেছেন, “সেই তুমি রোম্যান্টিকই রয়ে গেলে…”। মোদ্দা কথা বুম্বাদাকে দেখে সকলেই ফিদা।

তাঁর বিরুদ্ধে নানা অভিযোগ। তিনি নাকি বিভিন্ন অভিনেতাকে ছবি থেকে বাদ দিয়েছিলেন। নিজে বড় হবেন বলে তিনি নাকি অভিনেতা-অভিনেত্রীদের কেরিয়ার ধ্বংস করে দিয়েছিলেন। এমন বিস্ফোরক অভিযোগ তুলেছিলেন অভিনেত্রী শ্রীলেখা মিত্র। সরাসরি প্রসেনজিতের নাম করেই অভিযোগ তুলেছিলেন শ্রীলেখা। প্রসেনজিতের বিরুদ্ধে একই অভিযোগ ছিল প্রয়াত অভিনেতা অভিষেক চট্টোপাধ্যায়ের। তিনিও একটি শোতে এসে মুখ খুলেছিলেন। এই সমস্ত দেখে এবং শুনে কোনওদিনই কোনও মন্তব্য করেননি প্রসেনজিৎ। ইন্ডাস্ট্রির একটা অংশের কাছে তিনি যেমন ভিলেন, ঠিক বিপরীতে তিনিই কারও-কারও কাছে পরম আপন দাদা কিংবা বন্ধু। বাংলা ছবির ‘ইন্ডাস্ট্রি’ মনে করা হয়ে ‘বুম্বাদা’কে। বরাবরই বাংলা ছবিকে প্রোমোট করেন তিনি। তার সাম্প্রতিক নিদর্শন অনীক দত্তর ‘অপরাজিত’।

নিজের সোশ্যাল মিডিয়াতে এসে পোস্ট করেছেন প্রসেনজিৎ। ‘অপরাজিত’র ট্রেলার দেখে বাহবা জানিয়েছেন। লিখেছেন, “‘অপরাজিত’র ট্রেলার দেখে বিশ্বাসযোগ্য মনে হচ্ছে। অনেক শুভেচ্ছা টিম ‘অপরাজিত’…”

সম্প্রতি দেব অভিনীত ও প্রযোজিত ‘কিশমিশ’ ছবির জন্য প্রচার করেছেন প্রসেনজিৎ। রিল তৈরি করে পোস্ট করেছেন নিজের ইনস্টাগ্রামে। সেই রিলগুলিতে অংশ নিয়েছেন দেব, রুক্মিণী ও প্রসেনজিতের পুত্র মিশুকও।

আরও পড়ুন: Tollywood Breakups: একসঙ্গে অনেকটা সময় কাটাই সৃজলার সঙ্গে, তাই গুঞ্জন: শন বন্দ্যোপাধ্যায়

আরও পড়ুন: Dev : উইকিপিডিয়ায় দেবের বাবার নামটাই ‘ভুল’ লেখা, এতদিনেও সংশোধন করতে পারলেন না অভিনেতা-সাংসদ!

আরও পড়ুন: EXCLUSIVE Satyajit Ray: মুকুলের স্বার্থে ‘ছোট্ট নায়ক’-এর প্রযোজককে ফোন করেছিলেন খোদ সত্যজিৎ, অস্কারজয়ীর জন্মদিনে স্মৃতিচারণ কুশলের