Lunar Eclipse 2024: দোল পূর্ণিমায় চন্দ্রগ্রহণের ছায়া! চাকরি থেকে ব্যবসা, সর্বত্র সাফল্যের শীর্ষে থাকবেন এই ৫ রাশি

Dolyatra 2024:কাকতালীয়ভাবে, ইংরেজি ক্যালেন্ডার অনুসারে, বছরের প্রথম চন্দ্রগ্রহণ পালিত হতে চলেছে হোলির দিনেই। পৃথিবী যখন তার কক্ষপথে ঘুরতে ঘুরতে সূর্য ও চাঁদের মাঝখানে চলে আসে তখন চন্দ্রগ্রহণ হয়। এ বছর চন্দ্রগ্রহণ ঘটবে ২৫ মার্চে। তবে ভারতে এই গ্রহণের কোনও সূতক কাল মানা হবে না, কারণে দেশে এই গ্রহণ দেখা যাবে না।

Lunar Eclipse 2024: দোল পূর্ণিমায় চন্দ্রগ্রহণের ছায়া! চাকরি থেকে ব্যবসা, সর্বত্র সাফল্যের শীর্ষে থাকবেন এই ৫ রাশি
Follow Us:
| Edited By: | Updated on: Mar 25, 2024 | 8:00 AM

সারা দেশজুড়ে পালিত হচ্ছে দোলযাত্রা বা হোলির উত্‍সব। ক্যালেন্ডার মতে, বছর শেষের উত্‍সব হল এই রঙিন উত্‍সব। হিন্দু ক্যালেন্ডার মতে, এই উত্‍সব দিয়ে একটি বছর শেষ হয়। অন্যদিকে, জ্যোতিষশাস্ত্র মতে, দোলের দিন বিভিন্ন গ্রহের গতিবিধি পাল্টায়। কাকতালীয়ভাবে, ইংরেজি ক্যালেন্ডার অনুসারে, বছরের প্রথম চন্দ্রগ্রহণ পালিত হতে চলেছে হোলির দিনেই। পৃথিবী যখন তার কক্ষপথে ঘুরতে ঘুরতে সূর্য ও চাঁদের মাঝখানে চলে আসে তখন চন্দ্রগ্রহণ হয়। এ বছর চন্দ্রগ্রহণ ঘটবে ২৫ মার্চে। তবে ভারতে এই গ্রহণের কোনও সূতক কাল মানা হবে না, কারণে দেশে এই গ্রহণ দেখা যাবে না। ফলে প্রত্যক্ষ প্রভাব পড়বে না। কিন্তু রাশিচক্রের উপর পরোক্ষভাবে প্রভাব ফেলতে পারে। হোলির দিনে গ্রহণের ছায়া পড়ায় বেশ কিছু রাশির ভাগ্য বদলে যেতে চলেছে। কেউ কেউ সাফল্যের শীর্ষে থাকবেন, আবার কোনও কোনও রাশি ক্ষতির সম্মুখীন হতে পারেন। হোলির দিন থেকে ভাগ্যের চাকা কার কার বদলাবে, তা জেনে নিন এখানে…

মিথুন রাশি

চন্দ্রগ্রহণের সময় আর্থিক শক্তি সঞ্চার হতে পারে। এই রাশির জাতক জাতিকারা যদি কোনও জায়গায় অর্থ বিনিয়োগ করেন, তাহলে তার সুফল পেতে পারেন। জীবনে আসবে সুখ ও শান্তি। আর্থিক সুবিধার পাশাপাশি খরচও কমবে। পড়ুয়ারা ভালো খবর পেতে পারেন।

সিংহ রাশি

এই গ্রহণ এই রাশির জাতকদের জন্যও উপকারী হতে চলেছে। এই রাশির জাতক জাতিকাদের জন্য নতুন বাড়ি কেনার পথ খুলে যেতে পারে। অর্থনৈতিক অবস্থারও উন্নতি হবে। পারিবারিক জীবনে কোনও অশান্তি থাকবে না।

কন্যা রাশি

চন্দ্রগ্রহণে লক্ষ্মীর কৃপায় আর্থিক সুবিধা পেতে পারেন। এই রাশির জাতক-জাতিকারা দেবী লক্ষ্মীর আশীর্বাদ পেতে পারেন। ব্যবসায়িক ক্ষেত্রে অগ্রগতি হবে। চাকরিতে পদোন্নতি পেতে পারেন ও বেতনও বাড়তে পারে। অর্থনৈতিক অবস্থা শক্তিশালী হবে।

বৃশ্চিক রাশি

এই রাশির জাতকরা চন্দ্রগ্রহণের সময় বেশ কিছু শুভ ও সুখবর পেতে পারেন। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য পেতে পারেন পড়ুয়ারা। নতুন গাড়ি কেনার সম্ভাবনা রয়েছে। অর্থনৈতিক অবস্থার উন্নতি হতে পারে।

ধনু রাশি

এই রাশির জাতকরা দেবী লক্ষ্মীর কাছ থেকে বিশেষ আশীর্বাদ পেতে পারেন। বিনিয়োগে সাফল্য আসবে। ব্যবসায় উন্নতির সম্ভাবনা রয়েছে। আর্থিক অবস্থা আরও শক্তিশালী হতে পারে।