Shani Amavasya 2023: ৩০ বছর পর শনিদেব নিজের রাশিতে, চরম বিপদে পড়তে চলেছেন এই ৫ রাশির জাতকরা

Shani Dev On Mauni Amavasya: বছরের শুরুতে অর্থাত ১৭ জানুয়ারি শনি কুম্ভ রাশিতে প্রবেশ করেছিল। শনির কুম্ভ রাশিতে গমনের কারণে ৫ রাশির ওপর অশুভ প্রভাব সারা বছরই থাকবে।

Shani Amavasya 2023: ৩০ বছর পর শনিদেব নিজের রাশিতে, চরম বিপদে পড়তে চলেছেন এই ৫ রাশির জাতকরা
ছবিটি প্রতীকী
Follow Us:
| Edited By: | Updated on: Jan 21, 2023 | 11:01 AM

শনি অমাবস্যার রাশিফল, রাশিচক্র পরিবর্তন করে এ বছর শনি নিজের রাশি কুম্ভ রাশিতে প্রবেশ করেছেন। শনি যখনই রাশি পরিবর্তন করেন, এটি সমস্ত রাশির উপর তার প্রভাব ফেলে। বছরের শুরুতে অর্থাত ১৭ জানুয়ারি শনি কুম্ভ রাশিতে প্রবেশ করেছিল। শনির কুম্ভ রাশিতে গমনের কারণে ৫ রাশির ওপর অশুভ প্রভাব সারা বছরই থাকবে। আসলে, এই রাশিগুলিতে শনির লোহা পাওয়া যায় ও সোনা পাওয়া যায়। লোহা পাওয়া গেলে একজন ব্যক্তিকে অর্থনৈতিক, পারিবারিক ও স্বাস্থ্য সংক্রান্ত সমস্যার সম্মুখীন হতে হয়। এছাড়া যে রাশির জাতক-জাতিকাদের ওপর সোনা পাওয়া যায়, সেক্ষেত্রে মানুষকে কঠিন পরিস্থিতির সম্মুখীন হতে হয়। তবে, এই রাশির জাতকরা শনি অমাবস্যার দিনে শনি সম্পর্কিত কিছু সহজ ব্যবস্থা করে শনির প্রকোপ থেকে মুক্তি পেতে পারেন।

মেষ রাশি

এ বছর কুম্ভ রাশিতে শনি পরিবর্তনের কারণে মেষ রাশির জাতক জাতিকারা শনির লোহার প্রভাবে পড়বে। মেষ রাশিতে শনির অশুভ নিম্ন দৃষ্টি থাকবে। যার কারণে আপনাকে মানসিক ও শারীরিক সমস্যায় পড়তে হবে। এই বছর আপনার আয়ের চেয়ে আপনার ব্যয় বেশি হতে চলেছে। শনির লোহার উপস্থিতির কারণে উন্নতির ক্ষেত্রে আপনাকে বাধার সম্মুখীন হতে হবে। শুধু তাই নয়, এই সময়ে আপনার আনুষঙ্গিক খরচও বেশি হতে চলেছে।

প্রতিকার- শনি অমাবস্যায় সূর্যাস্তের পর শনি পূজা করুন ও মন্ত্র জপ এবং স্তোত্র পাঠ করা আপনার জন্য বিশেষ উপকারী হবে।

সিংহ রাশি

শনির প্রভাবের কারণে সিংহ রাশির জাতকদের এই বছর মানসিক চাপ বেশি হতে চলেছে। এই সময়ে আপনার ভাইবোনদের সঙ্গে আপনার সম্পর্ক বিশেষ হবে না। আপনার ভাইবোনের সঙ্গে আপনার বিচ্ছেদ হতে পারে। শনির লৌহ দেহের কারণে আপনার স্বাস্থ্য সমস্যা, ঘরোয়া দুশ্চিন্তা এবং ব্যবসা সংক্রান্ত জটিলতা ও সমস্যা থাকবে। তবে, আপনি শনির প্রভাব কিছুটা কমাতে পারেন। এর জন্য শনি অমাবস্যায় কিছু সহজ ব্যবস্থা গ্রহণ করলে উপকার পাবেন।

প্রতিকার – শনি অমাবস্যার দিনে সুন্দরকাণ্ড পাঠ করুন বা শুনুন।

বৃশ্চিক রাশি

বৃশ্চিক রাশির জাতকরা এ বছর শনির প্রভাবে থাকতে চলেছেন। এমন অবস্থায় শনি চতুর্থ ঘরে থাকার কারণে শনির শয্যা অশুভ প্রভাব ফেলবে। এমন পরিস্থিতিতে, শনির প্রভাবের কারণে, আপনাকে অর্থহানি ও পরিবারে ঝামেলার সমস্যায় পড়তে হতে পারে। আসলে, এই বছর আপনার জন্য শনির স্বর্ণ পাওয়া যাচ্ছে। শুধু তাই নয়, আপনাকে ব্যবসা সংক্রান্ত জটিলতার সম্মুখীন হতে হতে পারে। আপনিও শনি অমাবস্যায় কিছু সহজ প্রতিকার করে শনির প্রকোপ থেকে কিছুটা মুক্তি পেতে পারেন।

প্রতিকার – পাখিদের খাওয়ান, আপনার ছায়া দেখে সরিষার তেল দান করুন।

ধনু রাশি

এ বছর ধনু রাশির জাতক-জাতিকাদের শনি সাড়ে সাতির অবসান ঘটলেও স্বাস্থ্য থাকবে মজবুত। শনিকে ধীর গতিশীল গ্রহ হিসাবে বর্ণনা করা হয়েছে, এমন পরিস্থিতিতে আপনার উপর সাড়ে সাতির প্রভাব দূর হয়েছে, তবে প্রভাব এ বছর থাকবে। এই বছর আপনার খরচ বেশি হতে চলেছে। সীমিত আয়ের কারণে আপনি চাপে থাকবেন। শুধু তাই নয়, আপনাকে কাজ ও ব্যবসায় বাধার সম্মুখীন হতে হবে। এমন পরিস্থিতিতে শনি অমাবস্যার দিনে শনি সংক্রান্ত ব্যবস্থা গ্রহণ করা উচিত।

প্রতিকার – শনি অমাবস্যা থেকে প্রতি শনিবার শনিবীজ মন্ত্র জপ করুন।

ওম প্রাণ প্রিণ প্রাণ স: শনৈশ্চরায় নমঃ

মকর রাশি

কুম্ভ রাশিতে শনির প্রবেশের সঙ্গে সঙ্গে মকর রাশির জাতকদের জন্য শনিদেব সতীর দ্বিতীয় পর্ব শুরু হবে। এমন পরিস্থিতিতে আপনাকে কাজের ব্যবসায় বাধার সম্মুখীন হতে হবে। এই সময়ে আপনার আয় কম ও ব্যয় বেশি হবে। এই বছর শনির আপনার জন্য সোনার ফল ফলবে, এমন পরিস্থিতিতে আপনাকে অর্থলাভ ও উন্নতির জন্য বিশেষ লড়াইয়ের মুখোমুখি হতে হতে পারে। এই সময়ে, আপনার মনও অস্থির থাকবে, আপনি কোনও না কোনও বিষয়ে টেনশনে থাকবেন।

প্রতিকার – শনি অমাবস্যার দিনে কালো সুতোয় শনি শমীর শুভমূল পরিধান করুন।

(Disclaimer: এখানে উপলব্ধ তথ্য শুধুমাত্র বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। এখানে উল্লেখ করা গুরুত্বপূর্ণ যে টিভিনাইন বাংলা কোনও বিশ্বাস বা তথ্য নিশ্চিত করে না। কোনও তথ্য বা বিশ্বাস অনুশীলন করার আগে একজন বিশেষজ্ঞের সঙ্গে পরামর্শ করুন।)