করোনার তৃতীয় ঢেউ আসছে, সতর্ক করল IMA

এক বিবৃতিতে সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, কিছুদিনের মধ্যেই আছড়ে পড়বে করোনার তৃতীয় ঢেউ। এখন থেকেই সতর্ক হতে হবে মানুষকে। করোনা আবহে ভ্রমণ (Tourism) ও তীর্থযাত্রা বন্ধ থাকাই ভাল।

করোনার তৃতীয় ঢেউ আসছে, সতর্ক করল IMA
ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 12, 2021 | 7:47 PM

নয়া দিল্লি: দেশে চোখ রাঙাচ্ছে করোনা। মারণ ভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে কার্যত বিপর্যস্ত গোটা দেশবাসী। আগের চেয়ে ভ্যাকসিনের জোগান বেড়েছে। সম্প্রতি করোনার সংক্রমণ কিছুটা কমলেও মাথা তুলে দাঁড়াতে আরও কিছুটা সময় লাগবে বলেই মনে করছে চিকিৎসকদের একাংশ।

আইএমএ-এর পক্ষ থেকে জানানো হয়েছে, করোনার তৃতীয় ঢেউ আছড়ে পড়েছে খুব বেশি দেরি নেই। তাই এখন থেকেই মানুষকে সচেতন করছেন চিকিৎসকরা। ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন এই নিয়ে রাজ্য সরকারগুলির সঙ্গে আলোচনা করতে শুরু করেছে। মানুষ সচেতন হলেই করোনার তৃতীয় ঢেউয়ের ভয়াবহতা থেকে রক্ষা পাওয়া যেতে পারে। এর জন্য প্রত্যেককে মানতে হবে বিধিনিষেধ।

এক বিবৃতিতে সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, করোনার দাপটে সরা পৃথিবীর মানুষ নাজেহাল। কিছুদিনের মধ্যেই আছড়ে পড়বে করোনার তৃতীয় ঢেউ। এখন থেকেই সতর্ক হতে হবে মানুষকে। মানুষের অসচেতনটা ইতিমধ্যেই চোখে পড়েছে। করোনা আবহে ভ্রমণ ও তীর্থযাত্রা বন্ধ থাকাই ভাল।

আইএমএ আরও জানিয়েছে, ভ্যাকসিন না নিয়ে জমায়েত হওয়া উচিৎ নয়। এতে ব্যাপক মাত্রায় ছড়াতে পারে করোনা। মানুষ সতর্ক থাকলে তৃতীয় ঢেউকে নিয়ন্ত্রণ করা সম্ভব। এখনও যাদের ভ্যাকসিন নেওয়া বাকি তাদের দ্রুতই ভ্যাকসিন নিতে বলা হয়েছে। আরও পড়ুন: করোনা আবহে পেটে টান, বেচতে হচ্ছে সোনা