করোনা আবহে পেটে টান, বেচতে হচ্ছে সোনা

করোনা মহামারিতে বহু মানুষ কাজ হারিয়েছেন। দেশের অর্থনীতিতে এর প্রভাব পড়েছে। অনেকেই বিক্রি করে দিচ্ছেন সোনা (Gold)।

করোনা আবহে পেটে টান, বেচতে হচ্ছে সোনা
ছবি- টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Jul 12, 2021 | 5:54 PM

করোনার (Covid) দ্বিতীয় ঢেউয়ে বেসামাল সারা দেশ। সারা দেশে চোখ রাঙাচ্ছে করোনা। সম্প্রতি সংক্রমণ সামান্য কমলেও এখনই চিন্তামুক্ত হওয়া যাচ্ছে না। দুশ্চিন্তায় দিন কাটছে দেশবাসীর। এই মুহূর্তে বেঁচে থাকাটাই যেন দায় হয়ে গিয়েছে। লকডাউনের (Lockdown) জেরে কাজ হারিয়েছেন বহু মানুষ।

এক সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে এই অতিমারির পরিস্থিতিতে ভারতীয়রা বিক্রি করে দিচ্ছেন নিজেদের সঞ্চয়ের সোনার গয়না। পল ফার্নান্ডেজ নামের এক ৫০ বছর বয়সী আগে চাকরি করতেন ক্রুজ লাইনারে। তিনি গোয়ার বাসিন্দা। লকডাউনের কারণে কাজ হারিয়েছেন তিনি। সন্তানের পড়াশোনা চলানোর জন্য গত বছর সোনা বন্ধক রাখতে হয়েছে তাকে। কিন্তু এই বছর তিনি বিক্রি করে দেন সোনা।

করোনা মহামারিতে বহু মানুষ কাজ হারিয়েছেন। দেশের অর্থনীতিতে এর প্রভাব পড়েছে। অনেকেই বিক্রি করে দিচ্ছেন সোনা। গ্রামের মানুষদের সোনা বিক্রি করে দেওয়ার খবরও প্রকাশ্যে এসেছে। গ্রামে ব্যাঙ্কের সংখ্যা কম। সংসার চালাতে তাই এক প্রকার বাধ্য হয়েছি বিক্রি করে দিতে হয়েছে সঞ্চয়ের সোনা।

এক মেটাল সংস্থার কনসালট্যান্ট জানিয়েছেন, গতবছর অনেকে সোনা বন্ধক রেখেছিলেন। তবে এ বছর সেই সোনা বিক্রি করে দিতে হচ্ছে তাদের। জানা গিয়েছে, অন্যান্য বছরের তুলনায় চলতি বছর সোনার দোকানে গিয়ে ২৫ শতাংশ বেশি সোনা বিক্রি করেছে আমজনতা। আগামী দিনে মারণ ভাইরাসের তৃতীয় ঢেউ এলে কী হবে তা নিয়ে দুশ্চিন্তায় বহু মানুষ। আরও পড়ুন: রথযাত্রায় আহমেদাবাদে হাতির আশীর্বাদ নিলেন স্বরাষ্ট্রমন্ত্রী