‘উত্তর প্রদেশ পুলিশকে বিশ্বাস করি না’, অখিলেশের মন্তব্যে নয়া বিতর্ক

বিজেপি নেতার পাল্টা প্রশ্ন, "কাকে বিশ্বাস করেন, পাকিস্তানের সরকার ও জঙ্গিদের?"

'উত্তর প্রদেশ পুলিশকে বিশ্বাস করি না', অখিলেশের মন্তব্যে নয়া বিতর্ক
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jul 12, 2021 | 7:16 PM

লখনউ: উত্তর প্রদেশ পুলিশ ও এটিএস রবিবার জঙ্গি সন্দেহে দুই ব্যক্তিকে পাকড়াও করেছে। জানা গিয়েছে, পাকিস্তান ও আফগানিস্তানের জঙ্গি সংগঠনের সঙ্গে যোগাযোগ ছিল ওই দু’জনের। সেই প্রসঙ্গেই সমাজবাদি পার্টির প্রধান অখিলেশ যাদবের (Akhilesh Yadav) একটি বক্তব্য নেট মাধ্যমে ঘুরে বেড়াচ্ছে। যেখানে সপা প্রধান বলছেন, “আমি উত্তর প্রদেশ পুলিশকে বিশ্বাস করি না, বিজেপি সরকারকে তো একেবারেই না।”

যদিও সমাজবাদি পার্টির দাবি, এটি একটি বিকৃত ভিডিয়ো। এই মন্তব্য জঙ্গি গ্রেফতারির অনেক আগেই করেছিলেন অখিলেশ। এমনটা দাবি সপার। তবে অখিলেশ যাদবের এই মন্তব্যকে ঘিরে দেখা দিয়েছে বিতর্ক। বিজেপি নেতা সিটি রবি টুইট করে লিখেছেন, “আমি হতবাক যে উত্তর প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব বলছেন তিনি উত্তর প্রদেশ পুলিশ ও বিজেপি সরকারকে বিশ্বাস করেন না। এটা অনেকটা সেরকম যখন তিনি দাবি করেছিলেন বিজেপি ভ্যাকসিনকে বিশ্বাস করেন না। তাহলে তিনি কাকে বিশ্বাস করেন, পাকিস্তানের সরকার ও জঙ্গিদের?”

বিজেপির আরেক কেন্দ্রীয় নেতা অমিত মালব্যও টুইট করে লিখেছেন, “অখিলেশ যাদবের ভ্যাকসিন নিয়ে অবিশ্বাস ছিল। এখন তিনি জঙ্গিদের বিরুদ্ধে উত্তর প্রদেশ পুলিশের কার্যকলাপকেও বিশ্বাস করতে পারছেন না। যদি তিনি প্রশাসনের কাউকেই বিশ্বাস করতে পারেন না, তাহলে কেন তিনি মুখ্যমন্ত্রী হতে চাইছেন? একাই তো বাড়িতে বসে থাকতে পারেন।”

উল্লেখ্য, জেরায় জানা গিয়েছে, স্বাধীনতা দিবসের দিন উত্তর প্রদেশের একাধিক জলবহুল এলাকায় বিস্ফোরণের পরিকল্পনা ছিল জঙ্গিদের। বর্তমানে তারা কোন কোন জায়গায় বিস্ফোরণ ঘটানো হবে, তার ছক কষছিল। ধৃতদের জেরার পর উত্তর প্রদেশের জঙ্গিদমন শাখা স্থানীয় পুলিশের সহায়তা নিয়ে আরও চারটি জেলায় তল্লাশি অভিযান চালায়। সেখান থেকেও একাধিক ব্যক্তিকে আটক করেছে জঙ্গিদমন শাখা। আরও পড়ুন: ঘড়ি ধরে সাড়ে ৯টায় ঢুকতে হবে অফিসে, নতুন মন্ত্রীদের শৃঙ্খলার ‘পাঠ’ নমোর