Corona Outbreak: একলাফে ২ হাজার বাড়ল একদিনে সংক্রমণ! ফের আতঙ্ক বাড়াচ্ছে মৃত্যু

India Corona cases: দেশে কমেছে সুস্থ হয়ে ওঠার সংখ্যাও।

Corona Outbreak: একলাফে ২ হাজার বাড়ল একদিনে সংক্রমণ! ফের আতঙ্ক বাড়াচ্ছে মৃত্যু
ফের বাড়ল করোনা সংক্রমণ ছবি-টুইটার

নয়া দিল্লি : গত বছরের শুরুর দিকেই দেশে করোনা সংক্রমণের প্রকোপ শুরু হয়। প্রথম ঢেউ পেরিয়ে দ্বিতীয় ঢেউয়ের ভয়ঙ্কর চেহারার সাক্ষী থেকেছে ভারত। তবে বেশ কয়েক সপ্তাহ ধরেই সেই সংখ্যাটা ক্রমাগত কমতে শুরু করেছিল। প্রায় ১৫ হাজারের নীচেই ছিল সংক্রমণ। এরপর গতকাল একধাক্কায় কমে দাঁড়ায় ৮ হাজারে। আজ সংখ্যাও দু’হাজার হাজার বাড়ল।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘন্টায় দেশে ৯ হাজার ২৮৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। গতকাল সেই সংখ্যাটা ছিল ৭ হাজার ৫৭৯ জন। একদিনে সুস্থ হয়ে উঠেছেন ১০ হাজার ৯৪৯ জন। করোনাকে হারিয়ে মোট সুস্থ হয়ে ওঠার সংখ্যা ৩ কোটি ৩৯ লাখ ৫৭ হাজার ৬৯৮ জন।

সোমবারের বুলেটিন অনুযায়ী, দেশে সক্রিয় রোগীর সংখ্যা ২ হাজার ১০৩ জন। মোট সক্রিয় রোগী ১ লক্ষ ১১ হাজার ৪৮১ জন। তবে ধীরে ধীরে ফের বেড়েছে মৃত্যু। একদিনে করোনার বলি ৪৩৭ জন।

এখনও সংক্রমণের নিরিখে কেরলে(Kerala)সংক্রমণ সর্বোচ্চ। সেই রাজ্যে একদিনে নতুন করে আক্রান্ত হয়েছেন প্রায় ৪ হাজার ৯৭২ জন। মৃত্যু হয়েছে ৩৭০ জনের। এরপরই রয়েছে মহারাষ্ট্র। গত ২৪ ঘণ্টায় সংক্রমণ ৭৬৬ জনের শরীরে হদিশ মিলেছে ভাইরাসের। একদিনে মৃত্যু হয়েছে ১৯ জনের। মহারাষ্ট্রের পরে রয়েছে কর্নাটক। সেই রাজ্যে আক্রান্তের সংখ্যা ২২৪ । গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৯ জনের। আর তামিলনাড়ুতে আক্রান্ত হয়েছেন ৭৪১ জন।

বিগত তিন থেকে চার মাসের পরিসংখ্যান লক্ষ করলে দেখা যাবে দেশের বাকি রাজ্যগুলির তুলনায় উত্তর প্রদেশে কিন্তু করোনা সংক্রমণ যথেষ্ট নিয়ন্ত্রিত হচ্ছে। দেশের মধ্যে সবচেয়ে বড় রাজ্য হওয়ার দরুণও সেখানে আক্রান্তের সংখ্যা কিন্তু অনেক নিয়ন্ত্রিত।গত ২৪ ঘণ্টায় সেই রাজ্যে আক্রান্ত হয়েছেন মাত্র ২ জন। কারও মৃত্যু হয়নি। রাজধানী দিল্লিতে একদিনে আক্রান্ত হয়েছেন ২৭ জন।

এইদিকে এই রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যায় কিছুটা স্বস্তি ফিরেছিল। আক্রান্তের সংখ্যা নেমেছিল ৬১৫ তে। ২৪ ঘণ্টা পর ফের বাড়ল সেই সংখ্যা। মঙ্গলবারের বুলেটিন অনুযায়ী, করোনা আক্রান্তের সংখ্য়া ফের ৭০০ পার করেছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৭২০ জন। মৃতের সংখ্যা কিছুটা কমেছে গতকালের তুলনায়। রাজ্যে করোনা আক্রান্ত হয়ে ১০ জনের মৃত্যু হয়েছে এক দিনে। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৭৪১ জন। গত ২৪ ঘণ্টায় পজিটিভিটি রেট ছিল ২ শতাংশ, গতকালের তুলনায় কিছুটা কম।

চলতি বছর থেকে করোনার টিকাকরণ শুরু হয়েছে দেশে। ইতিমধ্যেই টিকাকরণে ১১৫ কোটি মাইলস্টোন পার করেছে কেন্দ্র। দ্রুতগতিতে এগোচ্ছে সেই কাজ। এখনও যাদের টিকাকরণ হয়নি, তাঁদের দ্রুত টিকা দিতে পদক্ষেপ করছে মোদী সরকার।

আরও পড়ুন: Dilip Ghosh: দিলীপের উদ্দেশে ‘খেলা হবে’ স্লোগান! ‘তৃণমূলের অসভ্যতামি’ মন্তব্য অগ্নিমিত্রার

 

Click on your DTH Provider to Add TV9 Bangla