Punjab CM Bhagwant Mann : মদ্যপ অবস্থায় গুরুদ্বারে প্রবেশের অভিযোগ, পঞ্জাবের মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের

Punjab CM Bhagwant Mann : এই ঘটনায় রাজ্যের রাজনৈতিক মহল উত্তাল হলেও মুখে কুলুপ এঁটেছেন আপ নেতারা। এমনকী জাতীয় স্তরের কোনও আপ নেতাকে এই বিষয়ে কোনও উচ্চবাচ্য করতে দেখা যায়নি।

Punjab CM Bhagwant Mann : মদ্যপ অবস্থায় গুরুদ্বারে প্রবেশের অভিযোগ, পঞ্জাবের মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের
মদ্য়প অবস্থায থানায অভিযোগে পঞ্জাবের মুখ্য়মন্ত্রীর বিরুদ্ধে থানায় এফআইআর দায়ের
Follow Us:
| Edited By: | Updated on: Apr 17, 2022 | 12:41 PM

পঞ্জাব : মাস দুয়েক আগেই বড় পট পরিবর্তন দেখা গিয়েছে পঞ্জাবের রাজনৈতিক ময়দানে। আম-আদমি পার্টির ঝোড়ো ইনিংসের কাছে কার্যত ধরাশায়ী হয়েছে কংগ্রেস, বিজেপি। পঞ্জাবের মসনদে বসেছেন আম-আদমির পার্টির (Aam Admi Party) নেতা ভগবন্ত মান (Bhagwant Mann)। কিন্তু গদিতে বসেও স্বস্তিতে নেই অরবিন্দ কেজরিওয়ালের (Arvind kejriwal) অন্যতম এই স্নেহধন্য় নেতা। এবার এই পোড় খাওয়া রাজনীতিবিদের বিরুদ্ধে মদ্যপান করে ধর্মীয় ভাবাবেগে আঘাত করার অভিযোগ উঠল। এমনকী তাঁর নামে ইতিমধ্যেই থানায় অভিযোগও দায়ের হয়েছে বলে জানা যাচ্ছে। সূত্রের খবর, শুক্রবার পঞ্জাবের শিরোমণি গুরুদ্বার প্রবন্ধক কমিটি (এসজিপিসি) গুরুতর অভিযোগ করে ভগবন্ত মানের বিরুদ্ধে। তাঁদের দাবি পঞ্জাবের মুখ্যমন্ত্রী তথা আম আদমি পার্টির (এএপি) নেতা ভগবন্ত সিং মান ১৪ এপ্রিল পয়লা বৈশাখীর উৎসবের দিন মাতাল অবস্থায় তখত দামদামা সাহিব গুরুদ্বারে মত্ত অবস্থায় প্রবেশ করেছিলেন। যা সম্পূর্ণ ভাবে গুরুদ্বারে প্রবেশের নিয়ম বিরুদ্ধ। এই ঘটনার জন্য অবিলম্বে ভগবন্ত মানকে ক্ষমা চাইতে হবে বলেও দাবি করেছে শিরোমনি গুরুদ্বার প্রবন্ধ কমিটি।

এদিকে খোদ মুখ্যমন্ত্রীর (Chief Minister) বিরুদ্ধে তাদের এই গুরুতর অভিযোগ সামনে আসার পরেই তা নিয়ে উত্তাল হয়ে ওঠে গোটা রাজ্য। এমনকী রাজ্যের প্রধান প্রশাসকের কাণ্ডজ্ঞান নিয়েও ওঠে প্রশ্ন। এমতাবস্থায় শনিবার সকালে ভগবন্ত মানের বিরুদ্ধে পুলিশের কাছে অভিযোগ দায়ের করেন বিজেপি নেতা তাজিন্দর পাল সিং বাগ্গা। তাঁর দাবি এই ভাবে গুরুদ্বারে প্রবেশ করে আদরে শিখ ভাবাবেগে আঘাত করেছেন তিনি। অভিযোগ পত্রে তিনি পঞ্জাব পুলিশের ডিজিপিকে দ্রুত মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে পদক্ষেপ গ্রহণেরও অনুরোধ করেছেন। এমনকি সোশ্যাল মিডিয়ায় তাঁর অভিযোগের স্ক্রিনশটও শেয়ার করেন তিনি। এদিকে স্বয়ং রাজ্যের প্রশাসনিক প্রধানের বিরুদ্ধে এই ধরনের গুরুতর অভিযোগ ওঠায় পঞ্জাবের রাজনৈতিক মহলেও দেখা যায় তীব্র চাঞ্চল্য। এমনকী এই ঘটনা নজর কেড়েছে গোটা দেশেরই। এই ঘটনায় রাজ্যের রাজনৈতিক মহল উত্তাল হলেও মুখে কুলুপ এঁটেছেন আপ নেতারা। এমনকী জাতীয় স্তরের কোনও আপ নেতাকে এই বিষয়ে কোনও উচ্চবাচ্য করতে দেখা যায়নি।

প্রসঙ্গত, পঞ্জাব বিধানসভা নির্বাচনে শুরু থেকে বিজেপি-কংগ্রেসের মধ্যে জোর টক্কর দেখা গেলেও অচেনা হিরোর মতো উত্থান হয় আম-আদমি পার্টির। হাত শিবিরের পাশাপাশি জোর ধাক্কা লাগে গেরুয়া শিবিরেও। ধরাশায়ী হয় অকালি দলও। ১১৭ আসনের পঞ্জাব বিধানসভা নির্বাচনে ৯২টি আসন দখল করে সকলকে চমকে দেয় আপ। ১০ মার্চের ফলাফলে পঞ্জাবের রাজনীতির ইতিহাসে কার্যত নতুন অধ্যায় যোগ করে দেয় আম-আদমি পার্টি। কংগ্রেস পায় ১৮ টি আসন, পাশাপাশি শিরোমণি অকালি দলের ভাগ্য জোটে মাত্র ৪ টি আসন। সেখানে বিজেপি ২ টি আসন দখলে রাখে। কিন্তু এত বড় সাফল্যের বড় সাফল্যের পরেও এবার ভগবন্ত মানের বিরুদ্ধে ধর্মীয় ভাবাবেগে আঘাত দেওয়ার অভিযোগ ওঠায় তা যে আম-আদমি পার্টির অস্বস্তি বাড়াবে তা আর বলার অপেক্ষা রাখে না।

আরও পড়ুন- কোনও সংস্থার শেয়ার লেনদেন কেন নিষিদ্ধ করা হয়? না জানলে জেনে নিন