Rahul Gandhi to Appear Before ED: ইডির দফতরে ধর্না, দফায় দফায় সাংবাদিক বৈঠক! রাহুলের পাশে দাঁড়াতে আর কী কী করবে কংগ্রেস?

National Herald Case: ন্যাশনাল হেরাল্ড মামলায় বেআইনি আর্থিক লেনদেনের হিসাব জানতেই চলতি মাসের শুরুতে ইডি তলব করেছিল কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভাপতি সনিয়া গান্ধী ও তাঁর ছেলে রাহুল গান্ধীকে। প্রথমেই ডাক পড়েছিল রাহুলের।

Rahul Gandhi to Appear Before ED: ইডির দফতরে ধর্না, দফায় দফায় সাংবাদিক বৈঠক! রাহুলের পাশে দাঁড়াতে আর কী কী করবে কংগ্রেস?
ন্যাশনাল হেরাল্ড মামলায় ডাক পড়েছে সনিয়া ও রাহুল গান্ধীর।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 12, 2022 | 6:50 AM

নয়া দিল্লি: ইডি দফতরে হাজিরা দিতে যাবেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। তবে তিনি একা নন, পাশে থাকবে গোটা দলই। ন্যাশনাল হেরাল্ড মামলায় ইডি দফতরে কংগ্রেস নেতার হাজিরা দেওয়ার আগে দলের তরফে এমনটাই বার্তা দেওয়া হল কর্মীদের। দলীয় সূত্রে খবর, ১৩ জুন সোমবার ইডির দফতরে রাহুল গান্ধীর হাজিরার আগেই দলের সমস্ত সাংসদ ও শীর্ষ নেতাদের দলীয় কার্যালয়ে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। শুধুমাত্র রাজধানীতেই নয়, সমস্ত রাজ্যেই কংগ্রেসের শক্তি প্রদর্শনের লক্ষ্যে ইডির দফতরের বাইরেও দলীয় কর্মীদের ধর্নায় বসার নির্দেশ দেওয়া হয়েছে।

ন্যাশনাল হেরাল্ড মামলায় বেআইনি আর্থিক লেনদেনের হিসাব জানতেই চলতি মাসের শুরুতে ইডি তলব করেছিল কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভাপতি সনিয়া গান্ধী ও তাঁর ছেলে রাহুল গান্ধীকে। প্রথমেই ডাক পড়েছিল রাহুলের। কিন্তু সেই সময় দেশের বাইরে থাকায় হাজিরা দিতে পারেননি রাহুল। তাঁর আর্জি মেনেই ইডির তরফে আগামী ১৩ জুন হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়। দলীয় সূত্রে খবর, এবার আর হাজিরা এড়াবেন না। আগামিকাল সকালেই তিনি ইডির দফতরে হাজিরা দেবেন। তবে রাহুল গান্ধীর প্রতি সমর্থন প্রদর্শনে পথে নামার নির্দেশ দেওয়া হয়েছে সমস্ত দলীয় কর্মীদের। দিল্লিতে আগামিকাল সকালেই কংগ্রেসের সদর কার্যালয়, আকবর রোডে হাজির হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে সমস্ত সাংসদ ও দলীয় শীর্ষ নেতাদের। বিভিন্ন রাজ্যেও ইডির কার্যালয়ের বাইরে ধর্নায় বসবেন কংগ্রেস কর্মীরা।

এছাড়াও জাতীয় স্তরে কংগ্রেসের যারা মুখপাত্র, তাদের বিভিন্ন জায়গা থেকে সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলার নির্দেশ দেওয়া হয়েছে। জানা গিয়েছে, লখনউ থেকে সাংবাদিক বৈঠক করবেন রাজস্থানের কংগ্রেস নেতা সচিন পাইলট। আহমেদাবাদ থেকে পবন খেরা, পটনা থেকে নাসির হুসেন, গোয়া থেকে মধু গৌড়, রায়পুর থেকে বিবেক তানখা, শিমলা থেকে সঞ্জয় নিরুপম, চণ্ডীগঢ় থেকে রঞ্জিৎ রঞ্জন ও দেহরাদূন থেকে অলকা লাম্বা সাংবাদিক বৈঠক করবেন। কংগ্রেসের দাবি, কেন্দ্রের শাসক দল বিজেপির অঙ্গুলিহেলনেই ইডি রাহুল ও সনিয়া গান্ধীকে তলব করেছে।