‘হাত’ ছেড়েছিলেন সদ্য, দু’বারের কংগ্রেস বিধায়ককে দলে স্বাগত জানালেন মুখ্যমন্ত্রী

Assam: তিন মাসের মধ্যে আবারও বড়সড় ধাক্কা অসম কংগ্রেসে।

'হাত' ছেড়েছিলেন সদ্য, দু'বারের কংগ্রেস বিধায়ককে দলে স্বাগত জানালেন মুখ্যমন্ত্রী
ছবি ফেসবুক
Follow Us:
| Edited By: | Updated on: Aug 01, 2021 | 10:22 PM

গুয়াহাটি: কংগ্রেসের দু’বারের বিধায়ক যোগ দিলেন বিজেপিতে। রবিবারই বিজেপিতে যোগ দেন অসমের জোরহাটের থোওরা বিধানসভা কেন্দ্রের দু’বারের বিধায়ক সুশান্ত বোরগোহেঁ। সম্প্রতি কংগ্রেসের সদস্যপদ থেকে ইস্তফা দেন তিনি। প্রথম থেকেই তাঁর বিজেপি যোগের জল্পনা ছিল। শেষমেশ সেই জল্পনার অবসান হল।

এদিন মুখ্যমন্ত্রীর সঙ্গেও দেখা করেন সুশান্ত বোরগোহেঁ। তাঁকে অভিবাদন জানিয়ে টুইট করেছেন মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা। লিখেছেন, “থোওরার সম্মানীয় বিধায়ক শ্রী সুশান্ত বোরগোহেঁর সঙ্গে সাক্ষাৎ করে আমি খুশি। ৩১ জুলাই উনি কংগ্রেসের সদস্যপদ থেকে ইস্তফা দেন। রবিবারই বিজেপিতে যোগ দিলেন। উনি অল্পবয়সী, কর্মোদ্যগী। এই যোগদান আমাদের দলকে আরও শক্তিশালী করবে। আমি তাঁকে বিজেপি পরিবারে স্বাগত জানাচ্ছি।”

এই নিয়ে গত তিন মাসে অসমে দু’বার বড়সড় ধাক্কা খেল কংগ্রেস। অসমে বিজেপি সরকার মসনদে বসার পর প্রথমেই কংগ্রেসের হাত ছেড়েছিলেন চারবারের বিধায়ক রূপজ্যোতি কুরমি। গত ১৮ জুন ইস্তফাপত্র জমা দেন রূপজ্যোতি। ২১ জুন যোগ দেন বিজেপিতে। এবার আরও বিধায়ক হাতে পদ্ম তুলে নিলেন।

২০১১ সালে প্রথমবার বিধায়ক হয়েছিলেন সুশান্ত বোরগোহেঁ। যদিও কংগ্রেসের সঙ্গে তাঁর আরও আগে থেকে সম্পর্ক। ২০১১ সালে শিবসাগর জেলার থোওরা কেন্দ্র থেকে জিতে বিধায়ক হন। ২০১৬ সালেও এই কেন্দ্রেই ভোটে দাঁড়ান। তবে সে বার জিততে পারেননি। ফের ২০২১ সালে একই কেন্দ্র থেকে কংগ্রেস তাঁকে প্রার্থী করে। বিজেপির প্রার্থী কুশল দোওয়ারিকে ২ হাজারের বেশি ভোটে হারিয়ে জয়ী হন। ১২৬ আসনের অসম বিধানসভায় বিজেপি ৬০টি আসনে জেতে। কংগ্রেস পেয়েছিল ২৬টি আসন। অসম গণ পরিষদের সমর্থন নিয়ে হিমন্ত বিশ্বশর্মা সরকার গড়েন।

এদিন বিজেপিতে যোগ দিয়ে সুশান্ত বোরগোহেঁ বলেন, “আমার মনে হচ্ছিল আমি মানুষের জন্য কাজ করতে পারছি না। আমার কেন্দ্রের জন্য কিছু করতে পারছি না। অভ্যন্তরীণ পার্থক্য তৈরি হচ্ছিল। তবে এ নিয়ে এখন আমি কোনও কথা বলতে চাই না।” আরও পড়ুন: প্যাডেল আর চাকায় ভর করে কলকাতা থেকে সিয়াচেন যাচ্ছেন ‘রিকশাওয়ালা’ সত্যেন