Narayan Rane: কেন্দ্রীয় মন্ত্রীর বাংলো ভেঙে দেওয়ার নির্দেশ দিল হাইকোর্ট, জরিমানা ১৯ লক্ষ টাকা

Narayan Rane's Bungalow: মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) বৃহন্মুম্বই মিউনিসিপ্যাল ​​কর্পোরেশনকে, মুম্বইয়ের জুহু এলাকায় অবস্থিত কেন্দ্রীয় মন্ত্রী নারায়ণ রানের বাংলো ভেঙে ফেলার নির্দেশ দিল বোম্বে হাইকোর্ট।

Narayan Rane: কেন্দ্রীয় মন্ত্রীর বাংলো ভেঙে দেওয়ার নির্দেশ দিল হাইকোর্ট, জরিমানা ১৯ লক্ষ টাকা
হাইকোর্টে জোর ধাক্কা খেলেন নায়ারণ রানে
Follow Us:
| Edited By: | Updated on: Sep 20, 2022 | 3:27 PM

মুম্বই: মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) বোম্বে হাইকোর্ট বড় ধাক্কা খেলেন কেন্দ্রীয় মন্ত্রী নারায়ণ রানে। এদিন হাইকোর্টের পক্ষ থেকে বৃহন্মুম্বই মিউনিসিপ্যাল ​​কর্পোরেশনকে জুহু এলাকায় রানের অননুমোদিত নির্মাণ ভেঙে ফেলার নির্দেশ দিয়েছে। আদালত জানিয়েছে, বাংলোটি ফ্লোর স্পেস ইনডেক্স বা এফএসআই এবং উপকূলীয় নিয়ন্ত্রণ অঞ্চল বা সিআরজেড-এর নিয়ম লঙ্ঘন করে নির্মাণ করা হয়েছে। এমনকি বিএমসিকে, রানে পারিবারিক সংস্থা, ‘কালকা রিয়েল এস্টেটের’ দায়ের করা দ্বিতীয় আবেদনটিও বিবেচনা না করার নির্দেশ দিয়েছে বিচারপতি আর ডি ধানুকা এবং কমল খাতার ডিভিশন বেঞ্চ। ডিভিশন বেঞ্চের মতে, ওই আবেদন বিবেচনা করলে অননুমোদিত নির্মাণকাজকেই উত্সাহ দেওয়া হবে।

নারায়ণ রানের বাংলোর অননুমোদিত অংশগুলি ভেঙে ফেলার জন্য বিএমসিকে দুই সপ্তাহ সময় দিয়েছে হাইকোর্ট। ভাঙার এক সপ্তাহ পর আদালতে একটি প্রতিবেদনও জমা দিতে হবে। শুধু বাংলো ভাঙাই নয়, এই অননুমোদিত নির্মাণের কারণে, ডিভিশন বেঞ্চ নারায়ণ রানেকে ১০ লক্ষ টাকা জরিমানাও করেছে। দুই সপ্তাহের মধ্যে মহারাষ্ট্র রাজ্য আইনি পরিষেবা কর্তৃপক্ষের কাছে তা জমা করতে হবে।

রানের আইনজীবী আদালতের এই রায় ছয় সপ্তাহের জন্য স্থগিত রাখার আবেদন করেছিলেন। এই সময় পেলে রায়ের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে আবেদন করা হবে বলে জানিয়েছিলেন। তবে বোম্বে হাইকোর্ট সেই আবেদনও খারিজ করে দিয়েছে। এর আগে ‘কালকা রিয়েল এস্টেটের’ পক্ষ থেকে বাংলোটির অননুমোদিত অংশ নিয়মিতকরণের জন্য আবেদন করেছিল। চলতি বছরের জুনেই সেই আবেদন প্রত্যাখ্যান করেছিল বিএমসি। সাফ জানিয়েছিল নির্মানে বেনিয়ম হয়েছে। জুলাই মাসে ফের একটি দ্বিতীয় আবেদন দাখিল করেছিল নারায়ণ রানের সংস্থা। তারা বলেছিল, আগের থেকে তুলনায় একটি ছোট বেআইনি অংশের নিয়মিতকরণ চাওয়া হচ্ছে। সেই আবেদনটিই বিবেচনা না করার নির্দেশ দিয়েছে বোম্বে হাইকোর্ট।