P Chidambaram-Nirmala Sitharaman: ‘মুখ্য অর্থনৈতিক জ্যোতিষী নিয়োগ করুন’, কেন্দ্রীয় অর্থমন্ত্রীকে কটাক্ষ প্রাক্তন অর্থমন্ত্রীর!

P Chidambaram-Nirmala Sitharaman: সম্প্রতিই নাসার তরফে স্পেস টেলিস্কোপে ধরা পড়া মহাকাশের বিভিন্ন চিত্র টুইটারে পোস্ট করা হয়েছিল। গত মঙ্গলবার সেই ছবিই রিটুইট করেছিলেন দেশের অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। অর্থমন্ত্রীর সেই টুইটকে টেনেই এদিন কটাক্ষ করেন প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদাম্বরম।

P Chidambaram-Nirmala Sitharaman: 'মুখ্য অর্থনৈতিক জ্যোতিষী নিয়োগ করুন', কেন্দ্রীয় অর্থমন্ত্রীকে কটাক্ষ প্রাক্তন অর্থমন্ত্রীর!
প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jul 14, 2022 | 1:48 PM

নয়া দিল্লি: অর্থনীতির হাল ফেরাতে গ্রহরত্নের উপরে ভরসা রাখছেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন, এমনটাই দাবি প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদাম্বরমের। দীর্ঘ সময় ধরে দেশের অর্থ মন্ত্রকের দায়িত্ব সামলেছেন দুজনেই। দ্বিতীয়বারের জন্যও কেন্দ্রের অর্থমন্ত্রী হিসাবে নির্মলা সীতারামনের উপরই ভরসা রেখেছে মোদী সরকার। এদিকে, অর্থমন্ত্রীর জ্ঞান ও দক্ষতা নিয়ে প্রশ্ন তুলতে কোনও সুযোগই ছাড়ে না বিরোধী দল কংগ্রেস। এবার দেশের অর্থনীতি নিয়ে বর্তমান অর্থমন্ত্রীকে চরম কটাক্ষ করলেন প্রাক্তন অর্থমন্ত্রী। বৃহস্পতিবার প্রবীণ কংগ্রেস নেতা পি চিদাম্বরম কটাক্ষ করে বলেন, “নিজের দক্ষতা ও ক্ষমতার উপর ভরসা রাখতে না পেরে, দেশের অর্থনীতির হাল শোধরাতে ও অর্থনাতিক পরামর্শের জন্য গ্রহ নক্ষত্রের শরণাপন্ন হয়েছেন নির্মলা সীতারামন।”

সম্প্রতিই নাসার তরফে স্পেস টেলিস্কোপে ধরা পড়া মহাকাশের বিভিন্ন চিত্র টুইটারে পোস্ট করা হয়েছিল। গত মঙ্গলবার সেই ছবিই রিটুইট করেছিলেন দেশের অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। অর্থমন্ত্রীর সেই টুইটকে টেনেই এদিন কটাক্ষ করেন প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদাম্বরম। তিনি টুইটে বলেন, “যেদিন মুদ্রাস্ফীতি ৭.০১ শতাংশ ও বেকারত্বের হার ৭.৮ শতাংশে পৌঁছেছে বলে জানানো হয়, সেইদিনই অর্থমন্ত্রী বৃহস্পতি, প্লুটো ও ইউরোনাসের ছবি পোস্ট করছেন। এই ঘটনায় আমরা একটুও অবাক নই।”

তিনি আরও যোগ করে বলেন, “নিজের ও অর্থনীতি উপদেষ্টাদের দক্ষতার উপর ভরসা রাখতে না পেরেই অর্থমন্ত্রী এখন গ্রহ নক্ষত্রদের ডাকছেন দেশের অর্থনীতি বাঁচাতে। অর্থমন্ত্রীর উচিত নতুন সিইএ অর্থাৎ মুখ্য অর্থনৈতিক জ্যোতিষ নিয়োগ করা উচিত।”

শুধুমাত্র পি চিদাম্বরমই নন, এর আগে গতকাল কংগ্রেসের তরফেও অর্থমন্ত্রী নির্মলা সীতারামনকে আক্রমণ করে বলা হয়েছিল যে দেশের অর্থনীতির হাল কীভাবে ফেরানো যায়, তার বিষয়ে চিন্তা না করে, অর্থমন্ত্রী ইউরেনাস ও প্লুটোর উপরই বিশেষ আগ্রহী।