Rahul Gandhi: ‘ভারত জোড়ো যাত্রা’-র প্রস্তুতি, নাগরিক সমাজের সঙ্গে বৈঠকে রাহুল

Rahul Gandhi: প্রসঙ্গত, ১৮ অগস্ট বৃহস্পতিবার দিল্লির কংগ্রেস সদর দফতরে দলীয় নেতৃত্বের বৈঠকে দিল্লিতে মূল্যবৃদ্ধি নিয়ে বিশাল মিছিল আয়োজনের বিষয়ে আলোচনা হয়েছে।

Rahul Gandhi: 'ভারত জোড়ো যাত্রা'-র প্রস্তুতি, নাগরিক সমাজের সঙ্গে বৈঠকে রাহুল
রাহুল গান্ধী
Follow Us:
| Edited By: | Updated on: Aug 20, 2022 | 12:16 PM

নয়া দিল্লি: কংগ্রেস নেতা রাহুল গান্ধী নাগরিক আগামী ২২ অগস্ট দিল্লির কনস্টিটিউশন ক্লাবে নাগরিক সমাজের প্রতিনিধিদের সঙ্গে কথা বলবেন বলেই জানা গিয়েছে। সূত্র মারফত জানা গিয়েছে, লেখক, বুদ্ধিজীবী, সহ ১৫০ জন নাগরিত সমাজের প্রতিনিধিদের সঙ্গে ‘ভারত জোড়ো যাত্রা’ নিয়ে আলোচনা করবেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। কংগ্রেস সূত্রে জানা গিয়েছে, নাগরিক সমাজের সঙ্গে এই বৈঠককে কংগ্রেস ব্যবহার করে সমাজের বিশিষ্ট জনদের এই যাত্রা সম্পর্কে বোঝাবেন কংগ্রেস নেতৃত্ব। কীভাবে সাধারণ মানুষ এই যাত্রায় অংশগ্রহণ করতে পারবেন সে সম্পর্কে যাবতীয় তথ্যও নাগরিক সমাজের প্রতিনিধিদের কাছে তুলে ধরা হবে। ২৩ অগস্ট কংগ্রেস সদর দফতরে ‘ভারত জোড়ো যাত্রা’-র লোগো, ট্যাগলাইন ও ওয়েবসাইট উদ্বোধন করা হবে।

কন্যাকুমারী থেকে আগামী ৭ সেপ্টেম্বর কংগ্রেসের ‘ভারত জোড়ো যাত্রা’ শুরু হবে। ১৫০ দিন থেকে ৩ হাজার ৫০০ কিলোমিটার পথ জুড়ে এই পদযাত্রা চলবে। গোটা দেশের ১২টি রাজ্য অতিক্রম করবে পদযাত্রা। সূত্র মারফত জানা গিয়েছে, এই বৈঠকের পর ‘ভারত জোড়ো যাত্রা’-র যাত্রাপথ নির্ধারিত হবে। এই মুহূর্তে ৭টি সম্ভাব্য যাত্রাপথ নির্ধারিত রয়েছে। বৈঠকের পর এর মধ্যে একটিই চূড়ান্ত অনুমোদন পাবে।

প্রসঙ্গত, ১৮ অগস্ট বৃহস্পতিবার দিল্লির কংগ্রেস সদর দফতরে দলীয় নেতৃত্বের বৈঠকে দিল্লিতে মূল্যবৃদ্ধি নিয়ে বিশাল মিছিল আয়োজনের বিষয়ে আলোচনা হয়েছে। এআইসিসির জেনারেল সেক্রেটারি ইন-চার্জ জয়রাম রমেশ বলেন, “করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে আমার সুবিশাল মিছিলের দিন পরিবর্তন করেছিল। ২৮ অগস্টের পরিবর্তে ৪ সেপ্টেম্বর এই মিছিল হবে।” কংগ্রেস সূত্রে জানা গিয়েছে, মূল্যবৃদ্ধির প্রতিবাদে এই মহামিছিলের নাম দেওয়া হয়েছে ‘হাল্লা বোল- দিল্লি চলো’। ২২ অগস্ট প্রত্যেক রাজ্যে মূল্যবৃদ্ধির প্রতিবাদে মিছিল আয়োজন করা হবে এবং ২৫ ও ২৭ অগস্ট ব্লক স্তরে প্রতিবাদ সভা হবে। শেষমেশ ৪ সেপ্টেম্বর দিল্লিতে দলের ‘হাল্লা বোল- দিল্লি চলো’ র‌্যালি হবে। মূল্যবৃদ্ধি ইস্যুকে হাতিয়ার করে বিজেপিকে আক্রমণ করতে চাইছে কংগ্রেস। এই ইস্যুকে হাতিয়ার করে কংগ্রেসের কোনও রাজনৈতিক লাভ হয় কিনা, সেটাই এখন দেখার।