Terror Attack Threat: ‘২৬/১১-র মতোই হামলা হবে আবার’, হোয়াটসঅ্যাপে হুমকি পেল মুম্বই পুলিশ

Terror Attack Threat: শনিবার মুম্বই পুলিশের ট্রাফিক কন্ট্রোলের তরফে জানানো হয়, মুম্বইয়ে সন্ত্রাসবাদী হামলার হুমকি দিয়ে একটি হোয়াটসঅ্যাপ মেসেজ এসেছে। কে বা কারা ওই হামলার হুমকি দিয়েছে, সে সম্পর্কে এখনও জানা যায়নি। ত

Terror Attack Threat: '২৬/১১-র মতোই হামলা হবে আবার', হোয়াটসঅ্যাপে হুমকি পেল মুম্বই পুলিশ
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Aug 20, 2022 | 12:24 PM

মুম্বই: ২৬/১১-র স্মৃতি এখনও দগদগে, এরইমধ্যে একই ধাঁচে ফের হামলার হুমকি পেল মুম্বই পুলিশ। শনিবার মুম্বই পুলিশের ট্রাফিক কন্ট্রোলের তরফে জানানো হয়, মুম্বইয়ে সন্ত্রাসবাদী হামলার হুমকি দিয়ে একটি হোয়াটসঅ্যাপ মেসেজ এসেছে। কে বা কারা ওই হামলার হুমকি দিয়েছে, সে সম্পর্কে এখনও জানা যায়নি। তবে প্রাথমিক অনুমান, বিদেশ থেকেই এই হুমকি দেওয়া হয়েছে। গোটা ঘটনার তদন্ত শুরু হয়েছে। সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে পুলিশ-প্রশাসনের তরফে।

মুম্বই পুলিশের তরফে এদিন জানানো হয়, মুম্বইয়ে হামলা চালানো হবে, এমন একটি হুমকি মেসেজ এসেছে হোয়াটসঅ্যাপে। সেখানে বলা হয়েছে, ২৬/১১-র হামলার ধাঁচেই ফের একবার মুম্বইতে হামলা চালানো হবে। তবে কবে বা কোথায় এই হামলা হবে, সে বিষয়ে কোনও তথ্য জানানো হয়নি।

প্রাথমিক তদন্তে পুলিশের তরফে জানানো হয়েছে, কে বা কারা ওই হুমকি দিয়েছে, সে বিষয়ে এখনও কিছু জানা যায়নি। তবে প্রতিবেশী কোনও দেশ থেকেই এই বার্তা পাঠানো হয়েছে বলে জানানো হয়েছে। অপর এক সূত্রের দাবি, পাকিস্তান থেকেই এই মেসেজটি এসেছে। প্রেরকের পরিচয় জানার চেষ্টা করা হচ্ছে।

মুম্বই পুলিশের তরফে জানানো হয়েছে, সন্ত্রাসবাদী হামলার সম্ভাবনা নেই। তবে সতর্কতাবশে সতর্কতা জারি করা হয়েছে। শহরের বিভিন্ন জায়গায় তল্লাশি চালানো হচ্ছে। এদিকে, হুমকি মেসেজের খবর ছড়িয়ে পড়তেই মুম্বইবাসীদের মধ্যে আতঙ্ক ছড়িয়েছে। তবে প্রশাসনের তরফে জানানো হয়েছে, আতঙ্কের কোনও কারণ নেই।

তবে সম্প্রতিই মহারাষ্ট্রের রায়গড় থেকে অস্ত্রবোঝাই নৌকা উদ্ধার করা হয়। দুটি নৌকা থেকে বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধার হয়েছিল।

প্রসঙ্গত, ২০০৮ সালের ২৬ নভেম্বর পাক সন্ত্রাসবাদীদের হামলায় কেঁপে উঠেছিল বাণিজ্যনগরী মুম্বই। ১০ জন জঙ্গি সমুদ্রপথে মুম্বইয়ে প্রবেশ করেছিল, হাসপাতাল, তাজ হোটেল সহ বিভিন্ন জায়গায় হামলা চালানো হয়েছিল। ঘণ্টার পর ঘণ্টা ধরে মুম্বই পুলিশ ও নিরাপত্তা বাহিনীর সঙ্গে জঙ্গিদের সংঘর্ষ চলে। আজমল কাসব নামক এক জঙ্গিকে গ্রেফতার করা হয়।