‘ব্যাকবেঞ্চারে’র উত্থানে অখুশি কংগ্রেস, এয়ার ইন্ডিয়ার মিমে ‘বিক্রি’ হওয়া নিয়ে আক্রমণ

Congress Tweets Meme on Jyotiraditya Scindia: কংগ্রেসের মধ্য প্রদেশ শাখার তরফে যে পোস্টটি শেয়ার করা হয়েছিল, তাতে ক্যাপশনে লেখা ছিল, "যে নিজেই বিক্রি হয়ে যায়, তাঁকে বিক্রি করার কাজই দেওয়া হয়েছে। গদ্দারির এই পুরস্কার পেল।"

'ব্যাকবেঞ্চারে'র উত্থানে অখুশি কংগ্রেস, এয়ার ইন্ডিয়ার মিমে 'বিক্রি' হওয়া নিয়ে আক্রমণ
অসামরিক উড়ানমন্ত্রকের দায়িত্ব পেয়েছেন জ্যোতিরাদিত্য সিন্ধিয়া।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 10, 2021 | 8:09 AM

নয়া দিল্লি: কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দেওয়ার পরই তাঁকে “ব্যাকবেঞ্চার” হয়ে থাকতে হবে বলে জানিয়েছিলেন দলের নেতা রাহুল গান্ধী (Rahul Gandhi)। কিন্তু বিজেপি (BJP) পিছনের সারির নেতার হাতেই কেন্দ্রীয় মন্ত্রীত্বের দায়িত্ব তুলে দেওয়ায় নতুন পথে আক্রমণ করছে কংগ্রেস (Congress)। দলত্যাগের এক বছরের মধ্যে জ্যোতিরাদিত্য সিন্ধিয়া (Jyotiraditya Scindia) অসামরিক উড়ান মন্ত্রকের দায়িত্ব পাওয়ায় এ বার এয়ার ইন্ডিয়া(Air India)-র ম্যাসকটের সঙ্গে ছবি দিয়ে দুজনকেই “বিক্রি হয়ে যাওয়া” বলে কটাক্ষ করল কংগ্রেস।

বুধবার কেন্দ্রীয় মন্ত্রীসভার সম্প্রসারণে জোতিরাদিত্য সিন্ধিয়াকে অসমারিক উড়ানমন্ত্রকের দায়িত্ব দেওয়া হয়। এরপরই কংগ্রেসের মধ্য প্রদেশ ইউনিটের তরফে একটি মিম (মজার পোস্ট) শেয়ার করা হয়। সেটি আবার শেয়ার করেন কংগ্রেসের যুব শাখার প্রধান শ্রীনীবাস বিভি। এরপরই ভাইরাল হয়ে যায় ওই পোস্টটি। বিজেপির তরফেও তুমুল সমালোচনা করা হয় ওই পোস্টের।

কী ছিল ওই পোস্টে?

ভাইরাল হওয়া মিমটিতে দেখা যাচ্ছে এয়ার ইন্ডিয়া উড়ান সংস্থার ম্যাসকট “মহারাজা” জ্যোতিরাদিত্য সিন্ধিয়াকে বলছেন, “আসুন মহারাজ, আমরা দুজনই বিক্রি হয়ে যাই।” শ্রীনীবাস বিভি এই পোস্টটিই শেয়ার করেন। ক্যাপশনে লেখেন, “রব নে বানা দি জোড়ি…”।

এর আগে কংগ্রেসের মধ্য প্রদেশ শাখার তরফে যে পোস্টটি শেয়ার করা হয়েছিল, তাতে ক্যাপশনে লেখা ছিল, “যে নিজেই বিক্রি হয়ে যায়, তাঁকে বিক্রি করার কাজই দেওয়া হয়েছে। গদ্দারির এই পুরস্কার পেল।”

এ দিকে, সিন্ধিয়াকে নিয়ে কংগ্রেসের আক্রমণের জবাবে বিজেপির মুখপাত্র গৌরব ভাটিয়া বলেন, “স্পষ্ট বোঝা যাচ্ছে যে বিজেপি প্রতিভাদের চিনতে ভুল করে না। আর কংগ্রেসের একটাই মন্ত্র হল, যদি তথাকথিত রাজকুমারের (রাহুল গান্ধী) থেকে কারোর মধ্যে বেশি সম্ভাবনা থাকে, তবে তাঁকে রাহুল গান্ধীর ছায়ার আড়ালে লুকিয়ে রাখ এবং কখনও উঠে দাঁড়াতে দিও না।”

২০২০ সালের মার্চ মাসে কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দেন জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। এরপরই মাত্র ১৫ মাসের মধ্যেই কমল নাথের নেতৃত্বে মধ্য প্রদেশে কমল নাথ সরকারের পতন হয়। নতুন মুখ্যমন্ত্রী হন শিবরাজ সিং চৌহান।

আরও পড়ুন: আরও ১৩টি নমুনায় মিলল জিকা ভাইরাসের উপস্থিতি, কড়া সতর্কতা জারি কেরলে