Congress Supporters Detained: ইডি দফতরে হাজিরার আগেই উত্তেজনা, রাহুলের বাড়ির সামনে থেকে আটক কংগ্রেস সমর্থকেরা

Rahul Gandhi to Appear Before ED: কংগ্রেস নেত্রী শামা মহাম্মদ বলেন, "রাহুল গান্ধীকে সমর্থন করা থেকে আমাদের আটকানো হচ্ছে কেন? এখানে কত সংখ্যক পুলিশ মোতায়ন করা হয়েছে দেখুন, আমি তো আশ্চর্য হয়ে যাচ্ছি"।

Congress Supporters Detained: ইডি দফতরে হাজিরার আগেই উত্তেজনা, রাহুলের বাড়ির সামনে থেকে আটক কংগ্রেস সমর্থকেরা
আটক করা হয়েছে কংগ্রেস কর্মীদের। ছবি:ANI
Follow Us:
| Edited By: | Updated on: Jun 13, 2022 | 9:34 AM

নয়া দিল্লি: রাহুল গান্ধীর ইডির দফতরে হাজিরা দেওয়ার আগেই উত্তেজনা ছড়াল রাজধানীতে। আজ সকালেই ন্যাশনাল হেরাল্ড মামলায় ইডির দফতরে হাজিরা দেওয়ার কথা কংগ্রেস নেতা রাহুল গান্ধীর। তাঁর প্রতি সমর্থন প্রদর্শন করতেই এ দিন সকাল থেকেই বাড়ির বাইরে ভিড় জমাতে শুরু করেন কংগ্রেস সমর্থকরা। মিছিল শুরু করার প্রস্তুতি নিতেই আটক করা হয় কংগ্রেস সমর্থকদের। জোর করে প্রিজন ভ্যানে তোলা হয় তাদের। এই ঘটনাকে কেন্দ্র করেই উত্তেজনা ছড়িয়েছে।

রবিবারই দিল্লি পুলিশের তরফে জানানো হয়েছিল, বর্তমান সাম্প্রদায়িক ও আইন-শৃঙ্খলা পরিস্থিতির কথা মাথায় রেখেই মিছিলের অনুমতি দেওয়া সম্ভব নয়। উল্টোদিকে, কংগ্রেস নেতাদের তরফে জানানো হয়েছিল যে, তারা দিল্লি পুলিশের কাছে সিদ্ধান্ত পুনর্বিবেচনার জন্য অনুরোধ করবেন। কিন্তু সেই অনুরোধেও সিদ্ধান্ত বদল করেনি পুলিশ।

এ দিন সকালেই কংগ্রেস সূত্রে জানা যায়, কোনও কর্মসূচিই বাতিল করা হচ্ছে না। গোটা দেশজুড়েই পূর্ব পরিকল্পনা অনুসারে ধর্না, মিছিল করা হবে। সকাল থেকেই রাহুল গান্ধীর বাসভবনের বাইরে ভিড় জমান কংগ্রেস সমর্থকরা। সেখানে আগে থেকেই বিশাল পুলিশ বাহিনী মোতায়েন করা ছিল। সমর্থকরা রাহুল গান্ধীর নামে স্লোগান দিতে শুরু করলে এবং মিছিল শুরুর প্রস্তুতি নিতেই একে একে তাদের আটক করা হয়।

কংগ্রেস নেত্রী শামা মহাম্মদ বলেন, “রাহুল গান্ধীকে সমর্থন করা থেকে আমাদের আটকানো হচ্ছে কেন? এখানে কত সংখ্যক পুলিশ মোতায়ন করা হয়েছে দেখুন, আমি তো আশ্চর্য হয়ে যাচ্ছি”। কংগ্রেসের অভিযোগ, কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে ব্যবহার করেই কেন্দ্রীয় সরকার রাহুল গান্ধী-সনিয়া গান্ধীকে ভয় দেখানোর চেষ্টা করা হচ্ছে। রাহুল গান্ধীর সমর্থনে ইতিমধ্যেই দিল্লি জুড়ে “আই অ্যাম রাহুল গান্ধী” ও “ডিয়ার মোদী অ্যান্ড শাহ, রাহুল গান্ধী আপনাদের সামনে মাথা নোয়াবে না”-র মতো একাধিক পোস্টার দেখা গিয়েছে। বেলা বাড়তেই আরও কংগ্রেস সমর্থকরা আকবর রোডের কংগ্রেসের সদর দফতর ও ইডির দফতরের সামনে উপস্থিত হবেন বলেই জানা গিয়েছে।

অন্যদিকে, কড়া নিরাপত্তা মোতায়েন করা হয়েছে ইডির দফতরের বাইরেও। সেখানে সাধারণ মানুষের যাতায়াত ও প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।