Arvind Kejriwal: ‘আমার স্ত্রীও আমাকে এত প্রেমপত্র লেখেনি’, কেজরীবালের টুইট নিয়ে তুঙ্গে চর্চা

মণীশের বাড়িতে দীর্ঘ সময় ধরে তল্লাশি অভিযান চালানো হয়েছিল। এমনকী আম আদমি পার্টির তরফে সাংবাদিক বৈঠক করে সাক্সেনার বিরুদ্ধে নোটবন্দির সময় ১ হাজার ৪০০ কোটি টাকার নোট বদলের অভিযোগও আনা হয়েছিল।

Arvind Kejriwal: 'আমার স্ত্রীও আমাকে এত প্রেমপত্র লেখেনি', কেজরীবালের টুইট নিয়ে তুঙ্গে চর্চা
ছবি সৌজন্য়ে : PTI
Follow Us:
| Edited By: | Updated on: Oct 06, 2022 | 6:42 PM

নয়া দিল্লি: দিল্লির লেফটেন্যান্ট গভর্নর ভিকে সাক্সেনাকে (Delhi LG VK Saxena) চরম কটাক্ষ করলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল (Arvind Kejriwal)। সাক্সেনাকে কটাক্ষ করে কেজরীবাল জানিয়েছেন, সরকারকে ‘ভর্ৎসনা’ ও ‘প্রেমপত্র’ লেখার পরিবর্তে একটু বেশি ‘ঠান্ডা থাকা’ প্রয়োজন। হিন্দিতে করা টুইটে আম আদমি পার্টি প্রধান কেজরীবাল লেখেন, “লেফটেন্যান্ট গভর্নর সাহেব আমাকে যত ভর্ৎসনা করেন, আমার স্ত্রীও আমাকে ততটা করে না। বিগত ছমাসে আমার স্ত্রী মাসে আমার যত না প্রেমপত্র লিখেছেন, তার থেকে অনেকবেশি সাক্সেনা সাহেব লিখেছেন। গভর্নর সাহেব, একটু শান্ত থাকুন। আপনার সুপার বসদেরও বলুন শান্ত থাকতে।”

একের পর এক দুর্নীতি ও পাল্টা দুর্নীতির অভিযোগ নিয়ে উত্তপ্ত রাজধানীর রাজনীতি। কেজরীবাল ঘনিষ্ঠ দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া গতকালই লেফটেন্যান্ট গভর্নর ভিকে সিনহাকে চিঠি লিখে বলেন, “দিল্লির বিভিন্ন পুরসভাগুলিতে ৬ হাজার কোটি টাকার দুর্নীতি হয়েছে। কিন্তু সেগুলি আপনরা চোখে পড়ছে না, কারণ এই পুরসভাগুলির সঙ্গে বিজেপি জড়িত রয়েছে।” প্রসঙ্গে দিল্লির লেফটেন্যান্ট গভর্নরের সুপারিশের ভিত্তিতেই নয়া আবাগারি নীতি নিয়ে মণীশ সিসোদিয়ার বিরুদ্ধে তদন্তে নেমেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। মণীশের বাড়িতে দীর্ঘ সময় ধরে তল্লাশি অভিযান চালানো হয়েছিল। এমনকী আম আদমি পার্টির তরফে সাংবাদিক বৈঠক করে সাক্সেনার বিরুদ্ধে নোটবন্দির সময় ১ হাজার ৪০০ কোটি টাকার নোট বদলের অভিযোগও আনা হয়েছিল।

ভিকে সাক্সেনা এই নিয়ে কোনও মন্তব্য করতে চাননি। যদি বিজেপি তাঁর বিরুদ্ধে আনা যাবতীয় অভিযোগ খারিজ করে দিয়েছে। বিজেপির দাবি, “রাজনৈতিক হতাশা থেকেই এই জাতীয় অভিযোগ আনা হয়েছে।” দিল্লিতে যে বিনামূল্যে বিদ্যুৎ প্রকল্পের সাফল্যের ওপর ভর করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর রাজ্য গুজরাটের আসন্ন বিধানসভা নির্বাচনে বাজিমাত করতে চাইছে বিজেপি, সেই প্রকল্প নিয়েও তদন্তের নির্দেশ দিয়েছেন দিল্লির লেফটেন্যান্ট গভর্নর। আগামী দিনে দিল্লি সরকার ও এলজি-র সংঘাত যে অন্য পর্যায় পৌঁছতে পারে, সেটাই এখন দেখার।