Cyber Fraud: ফ্রি থালির ফাঁদে ব্যাঙ্ককর্মী মহিলা, অ্যাকাউন্ট থেকে গায়েব ৯০ হাজার টাকা!

Cyber Crime: ৪০ বছরের এক মহিলা কাছে খাবারের থালির অফার পাঠিয়েছিল সাইবার প্রতারকরা। ফেসবুকের মাধ্যমে তা পাঠানো হয়েছিল। ওই মহিলা নিজে এক জন সিনিয়র ব্যাঙ্ককর্মী। সেই অফার পাওয়ার জন্য ওই মহিলাকে একটি অ্যাপ ডাউনলোড করতে বলে সাইবার প্রতারকরা।

Cyber Fraud: ফ্রি থালির ফাঁদে ব্যাঙ্ককর্মী মহিলা, অ্যাকাউন্ট থেকে গায়েব ৯০ হাজার টাকা!
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: May 27, 2023 | 5:26 PM

নয়াদিল্লি: খাবারের ‘একটি থালির সঙ্গে আর একটি ফ্রি’- এই টোপ দিয়ে এক মহিলাকে প্রতারণার ফাঁদে ফেলল সাইবার অপরাধীরা। দক্ষিণ-পশ্চিম দিল্লির বাসিন্দা ৪০ বছরের এক মহিলা কাছে খাবারের থালির অফার পাঠিয়েছিল সাইবার প্রতারকরা। ফেসবুকের মাধ্যমে তা পাঠানো হয়েছিল। ওই মহিলা নিজে এক জন সিনিয়র ব্যাঙ্ককর্মী। সেই অফার পাওয়ার জন্য ওই মহিলাকে একটি অ্যাপ ডাউনলোড করতে বলে সাইবার প্রতারকরা। তা করার পরই ওই মহিলার ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে ৯০ হাজার টাকা হাতিয়ে নেওয়া হয় বলে অভিযোগ। এ নিয়ে দিল্লির সাইবার পুলিশ স্টেশনে অভিযোগ দায়ের করেছেন ওই মহিলা।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ওই মহিলা ফেসবুকে ওই ফ্রি থালির বিজ্ঞাপন দেখে সেখানে দেওয়া নম্বরে যোগাযোগ করেন। কিন্তু সেই ফোন ধরা হয়নি। এর পরই একটি নম্বর থেকে ফোন আসে তাঁর কাছে। তখন তাঁকে সেই অফারের বিষয়ে জানানো হয়। এ ব্যাপারে ওই মহিলা সংবাদ সংস্থা পিটিআই-কে বলেছেন, “আমাকে ফোন করে একটি অ্যাপ ডাউনলোড করতে বলা হয়। আমাকে একটি ইউজার আইডি ও পাসওয়ার্ডও দেওয়া হয়। আমাকে বলা হয়, এই অফার পেতে প্রথমে ওই অ্যাপে রেজিস্টার করাতে হবে। আমি লিঙ্কে ক্লিক করার পর অ্যাপটি ডাউনলোড হয়ে যায়। তার পর আমি ইউজার আইডি ও পাসওয়ার্ড দিয়েছিলাম। তা দেওয়ার পরই আমার ফোনের নিয়ন্ত্রণ চলে যায়। আমার ফোন হ্যাক হয়ে যায়। তখন আমি মেসেজ পায় আমার ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে ৪০ হাজার টাকা কেটে নেওয়া হয়েছে। এর কিছুক্ষণ পরই ফের ৫০ হাজার টাকা কেটে নেওয়া হয়েছিল আমার অ্যাকাউন্ট থেকে।”

এর পরই অবাক হয়ে যান ওই মহিলা। তিনি জানিয়েছেন, তাঁর পেটিএম ও ক্রেডিট কার্ড থেকে ওই টাকা কেটে নেওয়া হয়েছিল। এ সবের বিস্তারিত তথ্য তিনি কাউকে দেননি বলেও জানিয়েছেন। ঘটনা নিয়ে অভিযোগ দায়ের করেছেন ওই মহিলা। পুলিশ জানিয়েছে ঘটনার তদন্ত শুরু করা হয়েছে। পুলিশ জানিয়েছে, সম্প্রতি এ ধরনের বেশ কয়েকটি জালিয়াতির ঘটনা সামনে এসেছে।