সরকারের কাজ ওঁরা করে দেখান, তাও আবার পেনশনের টাকা দিয়ে

৭৩ বছরের গঙ্গাধর তিলক কাটনাম (Gangadhar Tilak Katnam) এবং তার ৬৪ বছর বয়সী স্ত্রী ভেঙ্কটেশ্বরী কাটনাম দুজনে মিলেই সারিয়ে তোলেন রাস্তা। জানা গিয়েছে, গত ১১ বছর এই কাজে স্বেচ্ছায় নিযুক্ত থেকে প্রায় ২০৩০টি রাস্তার গর্ত সারিয়ে তুলেছেন তারা।

সরকারের কাজ ওঁরা করে দেখান, তাও আবার পেনশনের টাকা দিয়ে
ছবি- এএনআই

হায়দরাবাদ: পেনশনের টাকা দিয়ে নিরন্তর রাস্তা মেরামত করে চলেছেন বৃদ্ধ দম্পতি। রাস্তায় গর্ত থেকে একাধিক সমস্যার সম্মুখীন হয়েছে সাধারণ মানুষ। এবড়োখেবড়ো রাস্তায় দুর্ঘটনা ( Road accident) লেগেই রয়েছে। সেই দুর্ঘটনার হাত থেকে পথচারীদের বাঁচাতে এগিয়ে এলেন তেলঙ্গনার (Telangana) বৃদ্ধ দম্পতি। তাদের কাজের প্রশংসা করেছেন বহু মানুষ।

রাস্তার বেহাল দশার কথা পৌরসভায় জানিয়েও কাজ হয়নি। তাই হাল ধরেছেন নিজেরাই। সম্বল শুধু পেনশনের টাকা। সেই টাকা দিয়ে মানুষের বিপদ মুছে দিতে চান তারা। রাস্তার গর্ত ইট দিয়ে সারিয়ে তোলেন। সাধারণ মানুষের জীবন বাঁচানোই তাদের একমাত্র লক্ষ্য।

৭৩ বছরের গঙ্গাধর তিলক কাটনাম এবং তার ৬৪ বছর বয়সী স্ত্রী ভেঙ্কটেশ্বরী কাটনাম দুজনে মিলেই সারিয়ে তোলেন রাস্তা। আগে রেলে চাকরি করতেন স্বামী। জানা গিয়েছে, গত ১১ বছর এই কাজে স্বেচ্ছায় নিযুক্ত থেকে প্রায় ২০৩০টি রাস্তার গর্ত সারিয়ে তুলেছেন তারা। এই কাজের জন্য ইতিমধ্যেই নিজেদের পেনশন থেকে ৪০ লক্ষ টাকা খরচ করেছেন।

তাদের জন্য দুর্ঘটনার হাত থেকে বেঁচেছেন অনেক মানুষ। এই কাজের জন্য কারও কাছ থেকে কোনও রকম আর্থিক সাহায্য নেন না তারা। প্রবীণ দম্পতির কর্মকাণ্ড দেখে প্রশংসার ঢল নেমেছে। আরও পড়ুন: পাতা কমলালেবু বিস্কুটের ওপর ১০৮টি রথযাত্রার ছবি আঁকলেন প্রিয়াঙ্কা

Click on your DTH Provider to Add TV9 Bangla