Mahua Moitra: ভোটের আগে এবার সাঁড়াশি চাপে মহুয়া, এবার আর্থিক তছরূপের মামলা দায়ের ED-র

Mahua Moitra: ইতিমধ্যেই মহুয়া মৈত্রের করিমপুরের বাড়ি, কলকাতায় তাঁর বাবার ফ্ল্যাট ও দলীয় কার্যালয়ে তল্লাশি চালিয়েছে সিবিআই। এবার ইডি তদন্ত শুরু করায় ভোটের আগে তৃণমূল প্রার্থীর নতুন করে অস্বস্তি বাড়তে পারে বলে মনে করা হচ্ছে।

Mahua Moitra: ভোটের আগে এবার সাঁড়াশি চাপে মহুয়া, এবার আর্থিক তছরূপের মামলা দায়ের ED-র
মহুয়া মৈত্রImage Credit source: Facebook
Follow Us:
| Edited By: | Updated on: Apr 02, 2024 | 7:44 PM

নয়া দিল্লি: একদিকে তৃণমূল প্রার্থীর বিরুদ্ধে তদন্ত করছে সিবিআই, অন্যদিকে নতুন করে চাপ তৈরি হল মহুয়া মৈত্রের ওপর। এবার আসরে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। নতুন করে মামলা দায়ের হল মহুয়ার বিরুদ্ধে। মঙ্গলবার কৃষ্ণনগরের তৃণমূল প্রার্থী মহুয়া মৈত্রের বিরুদ্ধে আর্থিক তছরূপের মামলা দায়ের করেছে ইডি। এর আগে ঘুষ নিয়ে প্রশ্ন করার মামলায় তদন্ত করছিল সিবিআই। সেই মামলার সূত্র ধরে রাজ্যে একাধিক জায়গায় তল্লাশিও চালিয়েছে কেন্দ্রীয় সংস্থা।

প্রিভেনশন অব মানি লন্ডারিং অ্যাক্ট বা পিএমএলএ আইনে মামলা করা হয়েছে মহুয়ার বিরুদ্ধে। সদ্য মহুয়ার কেন্দ্রেই প্রচার সেরে এসেছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্য়ায়। এবার ভোটের মুখে ইডি-র করার মামলায় আরও অস্বস্তি বাড়ল মহুয়ার।

গত সপ্তাহে মহুয়া মৈত্র ও ব্যবসায়ী দর্শন হিরানন্দানিকে দিল্লির দফতরে তলব করেছিল ইডি। কিন্তু প্রচারের কথা বলে হাজিরা এড়িয়ে যান মহুয়া মৈত্র। বিদেশি মুদ্রা বিনিময় সংক্রান্ত মামলা বা ফেমা আইন লঙ্ঘন করার অভিযোগ উঠেছিল তাঁর বিরুদ্ধে। পরপর তিন বার ইডির নোটিশ এড়ানোর পর ইডি-র মামলা দায়ের করা যথেষ্ট তাৎপর্যপূর্ণ। প্রশ্ন উঠেছে, এবার কি মহুয়ার বিরুদ্ধে আদালতের দ্বারস্থ হতে চলেছে ইডি?

সম্প্রতি TV9 বাংলাকে দেওয়া সাক্ষাৎকারে মহুয়া দাবি করেছেন, তাঁর গ্রেফতারির কোনও সম্ভাবনাই নেই। তিনি বলেন, “সিবিআই এল। ওরা খালি হাতে ঘুরে গেল। দেশের মানুষ সবটা দেখছে। ওরা আমায় দেখেই থরথর করে কাঁপে। আমার কোনও গ্রেফতারির কোনও আশঙ্কা নেই।”

উল্লেখ্য, সংসদে টাকার বিনিময়ে প্রশ্ন করার অভিযোগ উঠেছিল মহুয়ার বিরুদ্ধে। এরপর এথিক্স কমিটির পরামর্শে সাংসদ পদ থেকে বহিষ্কার করা হয় মহুয়াকে। এবার ফের তাঁকে টিকিট দিয়েছে তৃণমূল।