Foot Bridge Collapsed: প্ল্যাটফর্মে ট্রেন ঢুকতেই হুড়োহুড়ি, আচমকাই ভেঙে পড়ল ফুটব্রিজ, আহত ২০ জনেরও বেশি

Foot Bridge Collapsed: রেলওয়ে পুলিশের এক আধিকারিক জানিয়েছেন, দুর্ঘটনার সময়ে স্টেশনে পুণে গামী একটি ট্রেন আসে। সেই ট্রেন ধরতেই যাত্রীদের মধ্যে হুড়োহুড়ি পড়ে যায়।

Foot Bridge Collapsed: প্ল্যাটফর্মে ট্রেন ঢুকতেই হুড়োহুড়ি, আচমকাই ভেঙে পড়ল ফুটব্রিজ, আহত ২০ জনেরও বেশি
ভেঙে পড়া ফুটব্রিজ। ছবি:ANI
Follow Us:
| Edited By: | Updated on: Nov 28, 2022 | 7:40 AM

মুম্বই: ঘড়ির কাঁটায় তখন ৫.১০। স্টেশনে ট্রেন ঢুকতেই এক প্ল্যাটফর্ম থেকে অন্য প্ল্যাটফর্মে ছুটছিলেন যাত্রীরা। হঠাৎ ঘটল বিপত্তি। যাত্রীরা যে ফুট-ওভার ব্রিজের উপর দিয়ে চলাচল করছিলেন, তা আচমকাই হুড়মুড়িয়ে ভেঙে পড়ল। দুর্ঘটনায় এক মহিলার মৃত্যু হয়েছে, গুরুতর আহত হয়েছেন ২০ জনেরও বেশি যাত্রী। আহতদের মধ্যে ৮ জনের অবস্থা সঙ্কটজনক বলেই জানা গিয়েছে। দুর্ঘটনাটি ঘটেছে মহারাষ্ট্রের চন্দ্রপুরের বাল্লারশাহ রেলওয়ে স্টেশনে। প্রায় ৬০ ফুট উচ্চতার ওভারব্রিজের একাংশ ভেঙে পড়েছে বলে জানা গিয়েছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, মহারাষ্ট্রের বাল্লারশাহ স্টেশনে রোজকার দিনের মতোই রবিবারও ভিড় ছিল। বিকেল ৫টা নাগাদ পুণেগামী ট্রেন আসতেই যাত্রীদের মধ্যে হুড়োহুড়ি পড়ে যায়। সকলে এক নম্বর প্ল্যাটফর্ম থেকে চার নম্বর প্ল্যাটফর্মের দিকে যাচ্ছিলেন। আচমকাই ব্রিজের মাঝখানের একটি অংশ ভেঙে পড়ে। একাধিক ব্যক্তি ৬০ ফুট উচ্চতা থেকে সোজা রেললাইনে পড়ে যান। দুর্ঘটনায় প্রায় ২০ জন আহত হন। তাদের সঙ্গে সঙ্গে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। আহতদের মধ্য়ে আটজনের অবস্থা আশঙ্কাজনক। দুর্ঘটনায় এক মহিলার মৃত্য়ু হয়েছে বলে জানা গিয়েছে।

সেন্ট্রাল রেলওয়ের তরফে জানানো হয়েছে, নাগপুর ডিভিশনের অধীনে বাল্লারশাহ স্টেশনে এক ও দুই নম্বর প্ল্যাটফর্মের মাঝে ফুটব্রিজটির একটি অংশ ভেঙে পড়ে। রেলওয়ে পুলিশের এক আধিকারিক জানিয়েছেন, দুর্ঘটনার সময়ে স্টেশনে পুণে গামী একটি ট্রেন আসে। সেই ট্রেন ধরতেই যাত্রীদের মধ্যে হুড়োহুড়ি পড়ে যায়। আচমকাই ব্রিজের একটি অংশ ভেঙে পড়ে। ওই অংশটি বাদে বাকি ব্রিজ অক্ষত রয়েছে বলেই জানা গিয়েছে।

জেলা প্রশাসনের তরফে জানানো হয়েছে, আহতদের বল্লারপুর গ্রামীণ  হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। সেখান থেকে কিছু আহত যাত্রীদের চন্দ্রপুর সরকারি মেডিক্যাল কলেজ ও হাসপাতাল ও বিভিন্ন বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। আহতদের মধ্যেই বছর ৪৮-র নীলিমা রানগারি নামক এক যাত্রীর মৃত্যু হয়।

সেন্ট্রাল রেলওয়ের জনসংযোগ আধিকারিক জানিয়েছেন, গুরুতর আহতদের ১ লক্ষ টাকা করে এবং সামান্য আহতদের ৫০ হাজার টাকা করে দেওয়া হবে। সমস্ত আহত যাত্রীদের জন্য চিকিৎসার যাবতীয় ব্যবস্থাও করা হয়েছে রেলওয়ের তরফে।