Watch Video: ইঁদুরের ময়নাতদন্ত উত্তর প্রদেশে, জলে চুবিয়ে খুনের অভিযোগে গ্রেফতার যুবক

Rat Murder: পশুহত্যার অভিযোগে গ্রেফতারির কথা এর আগেও একাধিকবার শোনা গিয়েছে। তবে তাই বলে ইঁদুরও? হ্যাঁ, ইঁদুর খুনের অভিযোগে এবার এক ব্যক্তিকে থানায় ডেকে পাঠানো হয়েছে।

Watch Video: ইঁদুরের ময়নাতদন্ত উত্তর প্রদেশে, জলে চুবিয়ে খুনের অভিযোগে গ্রেফতার যুবক
ইঁদুর খুনের অভিযোগ
Follow Us:
| Edited By: | Updated on: Nov 28, 2022 | 8:00 AM

চণ্ডীগঢ়: খুনের অভিযোগ বা কোনও অস্বাভাবিক মৃত্যুর ক্ষেত্রে দেহের ময়নাতদন্ত একটি স্বাভাবিক প্রক্রিয়া। কী কারণে মৃত্যু, সেই সত্য বেরিয়ে আসে এই প্রক্রিয়ার মাধ্যমে। হাসপাতালের মর্গগুলিতে প্রায় প্রতিদিনই কোনও না কোনও দেহের ময়নাতদন্ত হয়। অবশ্যই মানুষের দেহের। কিন্তু কখনও কি শুনেছেন মৃত ইঁদুরের ময়নাতদন্ত? সত্য়িই এমন ঘটনা ঘটেছে। তাও আবার এই ভূ-ভারতেই। এবার এমনই এক ঘটনা ঘটল উত্তর প্রদেশে। শুধু এটাই নয়। তাজ্জব করে দেওয়ার মতো আরও ঘটনা রয়েছে। পশুহত্যার অভিযোগে গ্রেফতারির কথা এর আগেও একাধিকবার শোনা গিয়েছে। তবে তাই বলে ইঁদুরও? হ্যাঁ, ইঁদুর খুনের অভিযোগে এবার এক ব্যক্তিকে থানায় ডেকে পাঠানো হয়েছে। এমনকী তাঁকে গ্রেফতারও করা হয়েছে বলে খবর। ঘটনাটি ঘটেছে উত্তর প্রদেশের বাদাঁও জেলায়। আর এই নিয়েই এখন জোর চর্চা হচ্ছে নেট দুনিয়ায়।

সংবাদমাধ্যমে প্রকাশিত তথ্য অনুযায়ী, মনোজ কুমার এক ব্যক্তি রাস্তার ধারে একটি কালভার্টের উপর বসেছিলেন। সেই সময় তিনি একটি ইঁদুর দেখতে পান। ব্যক্তির মাথায় তখন কী চলছিল বলা মুশকিল… তবে তিনি ঝট করে ধরে ফেলেন ইঁদুরটিকে আর তারপর সেটির লেজ একটি বড় পাথরের সঙ্গে বেঁধে রাস্তার ধারের নর্দমায় ফেলে দেন। ওই সময়ে রাস্তা দিয়ে বিকেন্দ্র শর্মা নামে এক ব্যক্তি যাচ্ছিলেন। তিনি মনোজ কুমারকে বাধাও দিয়েছিলেন। কিন্তু কে আর কার তোয়াক্কা করে! যেমন ভাবা তেমন কাজ। পাথরে লেজ বাঁধা অবস্থায় ইঁদুরটিকে নর্দমার মধ্যে ফেলে দেন সেই ব্যক্তি। সঙ্গে সঙ্গে বিকেন্দ্র শর্মা নর্দমা থেকে ইঁদুরটিকে উদ্ধার করার কাজে নেমে পড়েন। কিছুক্ষণের মধ্যে বেরও করে আনেন ইঁদুরটিকে। কিন্তু ততক্ষণে সেই ইঁদুরের ভবলীলা সাঙ্গ।

তেলেবেগুনে রেগে ওঠেন বিকেন্দ্র শর্মা। ভাব লেশ হীন অবস্থায় বসে থাকা ওই ব্যক্তির কাছে জানতে চান, কেন সে ইঁদুরটির সঙ্গে এমন করল। মনোজের জবাব, সে এইভাবেই ইঁদুর মারে এবং ভবিষ্যতেও তা করবে। বিকেন্দ্রর কথাকে গুরুত্ব না দিয়ে বলে দেয়, যা পারেন করে নিন। বিকেন্দ্রও বিষয়টি হালকা ভাবে নেয়নি। সোজা পুলিশের কাছে গিয়ে অভিযোগ জানায় মনোজের নামে। ওই মৃত ইঁদুরের দেহের ময়নাতদন্তের দাবি জানায়। পশুদের উপর অত্যাচার দমন আইনের আওতায় অভিযুক্তের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের দাবিও জানায়।

ডিএসপি (সিটি) অলোক মিশ্র এই বিষয়ে জানিয়েছেন, অভিযুক্ত ওই ব্যক্তিকে থানায় ডেকে পাঠানো হয়েছিল। অভিযোগের ভিত্তিতে ওই মৃত ইঁদুরটিকে বাদাঁওয়ের একটি পশু হাসপাতালে ফরেন্সিক পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল। কিন্তু তাঁরা সেটির ফরেন্সিক করতে রাজি না হওয়ায় ইঁদুরের দেহটিকে বেরেইলির আইভিআরআই-তে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। অলোক মিশ্র আরও জানিয়েছেন, ময়নাতদন্তের রিপোর্ট হাতে এলে অভিযুক্তর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। তবে তিনি এও জানান, ‘অ্যানিম্যালস’ তালিকায় ইঁদুর আসে না। সেই কারণে প্রিভেনশন অব ক্রুয়েন্টি টু অ্যানিম্যালস অ্যাক্ট এই অভিযোগের ক্ষেত্রে গ্রহণযোগ্য নয়।