Uddhav Thackeray: ‘আমরাও কুস্তি জানি, দেখিয়ে দেব শক্তি কার…’, অমিত শাহকেই খোলা চ্যালেঞ্জ ঠাকরের

Uddhav Thackeray: উদ্ধব ঠাকরে বলেন, "আমি অমিত শাহকে চ্যালেঞ্জ করছি- আপনার যে সমস্ত চ্যালারা এখানে বসে আছে, তাদের বলে দেবেন এক মাসের মধ্যে বিএমসি নির্বাচন করাতে। আর যদি আপনার দম থাকে, তাহলে ওই সময়েই বিধানসভা নির্বাচন করান।"   

Uddhav Thackeray: 'আমরাও কুস্তি জানি,  দেখিয়ে দেব শক্তি কার...', অমিত শাহকেই খোলা চ্যালেঞ্জ ঠাকরের
অমিত শাহকে চ্যালেঞ্জ উদ্ধব ঠাকরের।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 22, 2022 | 8:28 AM

মুম্বই: মুখ্যমন্ত্রীর গদি হারিয়েছেন কয়েক মাস আগেই। সেই শোক এখনও ভোলেননি শিবসেনা নেতা উদ্ধব ঠাকরে। বারংবার তিনি বলেন যে, বিশ্বাসভাজন একনাথ শিন্ডে তাঁর পিঠে ছুরি মেরেছে। বিশ্বাসঘাতকতার জন্যই সরকারের ক্ষমতা হারিয়েছেন। এবার সময় ঘুরে দাঁড়ানোর। আর সেই কাজ করতেই সরাসরি স্বরাষ্ট্রমন্ত্রী তথা বিজেপির অন্যতম শীর্ষ নেতা অমিত শাহকেই চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন উদ্ধব ঠাকরে। পঞ্চায়েত ও রাজ্য বিধানসভা- দুই নির্বাচনেই বিজেপিকে হারাবেন বলে চ্যালেঞ্জ করেন তিনি।

বুধবারই এনসিপি নেতা শরদ পাওয়ার জানান যে মহা বিকাশ আগাড়ি জোটের হয়ে তাঁর দল বিজেপিকে পঞ্চায়েত নির্বাচনে হারাবে। এর কিছুক্ষণ পরই মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেও বিজেপিকে হারানোর চ্যালেঞ্জ ছুঁড়ে দেন। তিনি বলেন, “আমরাও কুস্তি জানি। আমরা দেখিয়ে দেব যে কার কাছে আসল শক্তি আছে।”

বিজেপির হারানোর চ্যালেঞ্জের পাশাপাশি তিনি অমিত শাহের বিরুদ্ধেও সাম্প্রদায়িক মেরুকরণে উসকানি দেওয়ার অভিযোগ আনেন। দলীয় বৈঠকে মুম্বইয়ের পুরসভা নির্বাচনের প্রস্তুতি খতিয়ে দেখে উদ্ধব ঠাকরে বলেন, “আমি অমিত শাহকে চ্যালেঞ্জ করছি- আপনার যে সমস্ত চ্যালারা এখানে বসে আছে, তাদের বলে দেবেন এক মাসের মধ্যে বিএমসি নির্বাচন করাতে। আর যদি আপনার দম থাকে, তাহলে ওই সময়েই বিধানসভা নির্বাচন করান।”

তিনি আরও বলেন, “অমিত শাহ ওনার দলকে বলেছেন যে মুম্বই পুরসভা নির্বাচনে যেন শিবসেনাকে নিজের জায়গা দেখিয়ে দেওয়া হয়। আমি বলছি, সাহস থাকলে তা করে দেখান। এই শহরের সঙ্গে শিবসেনার সম্পর্ক কখনও ভাঙা যাবে না। প্রত্যেক মুম্বইকারের সাধারণ নিত্যদিনের সঙ্গেই জড়িত রয়েছি আমরা।”

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে তিনি আরও চ্যালেঞ্জ করে বলেন, “আমি অমিত শাহকে চ্যালেঞ্জ করেই বলছি, আপনাদের সমস্ত কলা-কৌশলের বিরুদ্ধে লড়ব আমরা। যদি আপনি হিন্দু-মুসলিম কার্ড নিয়ে খেলেন, তবে বলে রাখি, মুসলিমরাও আমাদের সঙ্গে রয়েছে। হিন্দুদের মধ্যেও মারাঠী, অ-মারাঠী সকলেই আমাদের পাশে রয়েছে। আপনাদের ‘ডিভাইড অ্যান্ড রুল’ নীতি এখানে চলবে না।”