Parrot questioned: ভিডিয়ো: চোলাইকারী হওয়া, তার পোষ্য টিয়াকে জিজ্ঞাসাবাদ পুলিশের

Bihar Police: বিহারের গয়ার ওই মাফিয়ার বাড়ি। মদ তৈরি করে বিক্রির অভিযোগ রয়েছে ওই ব্যক্তির বিরুদ্ধে। খবর পেয়ে গয়া পুলিশ হানা দেয় সেখানে। কিন্তু সেখানে গিয়ে পুলিশ দেখে বাড়িতে কেউ নেই।

Parrot questioned: ভিডিয়ো: চোলাইকারী হওয়া, তার পোষ্য টিয়াকে জিজ্ঞাসাবাদ পুলিশের
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Jan 26, 2023 | 5:48 PM

গয়া: বিহারে মদ নিষিদ্ধ হয়েছে আগেই। মদ তৈরি, বিক্রি বা পান করা সবই নিষিদ্ধ সেই রাজ্যে। কিন্তু তা সত্ত্বেও লুকিয়ে চুরিয়ে কোনও কোনও এলাকায় মদের কারবার চলে বলে অভিযোগ। কিন্তু সেই চোরা কারবারি রুখতে তৎপর সে রাজ্যের প্রশাসন। বিভিন্ন জায়গায় হানাও দেয় সেখানকার পুলিশ। সম্প্রতি এ রকই এক লিকার মাফিয়ার বাড়িতে হানা দিয়েছিল বিহারের পুলিশ। বিহারের গয়ার ওই মাফিয়ার বাড়ি। মদ তৈরি করে বিক্রির অভিযোগ রয়েছে ওই ব্যক্তির বিরুদ্ধে। খবর পেয়ে গয়া পুলিশ হানা দেয় সেখানে। কিন্তু সেখানে গিয়ে পুলিশ দেখে বাড়িতে কেউ নেই। পুলিশ আসার খবর পেয়ে অভিযুক্তের পরিবারের সকলেই পালান বাড়ি থেকে। কিন্তু বাড়িতে রয়ে গিয়েছিল পোষা টিয়াপাখিটি। খাঁচার মধ্যেই ছিল সে। হানায় গিয়ে ওই তোতাপাখিকেই জিজ্ঞাসাবাদ করেন পুলিশকর্মীরা। সেই ঘটনার ভিডিয়ো এখন ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। পোষা টিয়ার সঙ্গে কথা বলেই তার পালকের হদিশ পাওয়ার চেষ্টা চালিয়েছে পুলিশ।

জানা গিয়েছে, মঙ্গলবার রাতে মদের কারবারে অভিযুক্তের বাড়িতে গিয়েছিলেন পুলিশকর্মীরা। সাব ইনস্পেক্টর কানাইহা কুমারের নেতৃত্ব গিয়েছিল ওই পুলিশ দল। মদের কারবারে অভিযুক্ত ওই ব্যক্তির নাম অমৃত মাল্লা। কিন্তু অমৃত ও তাঁর পরিবারের লোকেরা পুলিশ পৌঁছনোর আগেই পালিয়েছিলেন বাড়ি থেকে। কেবল খাঁচার মধ্যে পোষা টিয়া ছিল সেখানে। অভিযুক্তের ব্যাপারে জানতে টিয়ার সঙ্গে কথা বলেন কর্মীরা।

সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া ভিডিয়ো শোনা যাচ্ছে পুলিশকর্মীরা ওই টিয়াকে বলছেন, “কোথায় গিয়েছে তোমার মালিক?” ওই টিয়ার পালক মদ তৈরি করেন কি না সে ব্যাপারেও জানতে চাওয়া হচ্ছে। কোনও ক্লু পাওয়ার আশাতেই টিয়ার সঙ্গে কথা বলা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। বিহারে মদ নিষিদ্ধ হওয়ার পর থেকেও চোরাচালানের অভিযোগ উঠেছে বিভিন্ন প্রান্তে। গত ২ বছরে মদ সংক্রান্ত আইন লঙ্ঘনের জন্য প্রায় আড়াই লক্ষ মানুষকে গ্রেফতার করা হয়েছে বলে জানা গিয়েছে।