ধর্ষণ নিয়েও রাজনীতি! নারী সুরক্ষা নিয়ে ‘কুমিরের কান্না’ রাহুলের, খোঁচা কেন্দ্রীয় মন্ত্রীর

G Kishan Reddy-Rahul Gandhi: কেন্দ্রীয় মন্ত্রী জি কিষাণ রেড্ডি বলেন যে তেলঙ্গানার জৈনুরে যখন একজন অটোচালক এক আদিবাসী মহিলাকে ধর্ষণের চেষ্টা করে, তখন রাহুল গান্ধী ও কংগ্রেস পার্টি তা ধামাচাপা দেওয়ার চেষ্টা করে। তার কারণ অভিযুক্ত সংখ্যালঘু জনগোষ্ঠীর।

ধর্ষণ নিয়েও রাজনীতি! নারী সুরক্ষা নিয়ে 'কুমিরের কান্না' রাহুলের, খোঁচা কেন্দ্রীয় মন্ত্রীর
রাহুলকে তুলোধনা কেন্দ্রীয় মন্ত্রীর।Image Credit source: TV9 বাংলা
Follow Us:
| Updated on: Sep 08, 2024 | 7:57 AM

নয়া দিল্লি: আরজি কর কাণ্ডে তোলপাড় দেশ। তিলোত্তমার সুবিচার চেয়ে পথে নেমেছেন সকলে। উঠেছে নারী সুরক্ষা ও নিরাপত্তা নিয়ে প্রশ্ন। তবে তারপরও দেশে মহিলাদের উপর হয়ে চলা অত্যাচার যে কমেনি, তা সাম্প্রতিক একাধিক ঘটনাই তুলে ধরেছে। তবে এর মধ্যেও রাজনীতির নোংরা খেলায় মেতেছেন নেতারা। এবার নারী সুরক্ষা নিয়ে কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীর দ্বিচারিতা ফাঁস করে দিলেন কেন্দ্রীয় কয়লা ও খনি মন্ত্রী জি কিষাণ রেড্ডি। বললেন, “মহিলাদের সুরক্ষা নিয়ে কুমিরাশ্রু ঝরাচ্ছেন রাহুল গান্ধী।”

কেন হঠাৎ কংগ্রেস নেতার বিরুদ্ধে এমন অভিযোগ? কেন্দ্রীয় মন্ত্রী জি কিষাণ রেড্ডি বলেন যে তেলঙ্গানার জৈনুরে যখন একজন অটোচালক এক আদিবাসী মহিলাকে ধর্ষণের চেষ্টা করে, তখন রাহুল গান্ধী ও কংগ্রেস পার্টি তা ধামাচাপা দেওয়ার চেষ্টা করে। তার কারণ অভিযুক্ত সংখ্যালঘু জনগোষ্ঠীর। আর কংগ্রেস সর্বদাই মহিলাদের সুরক্ষা ও তাদের মঙ্গলের তুলনায় তুষ্টিকরণের রাজনীতিকেই বেশি গুরুত্ব দিয়েছে।

আবার বিজেপি শাসিত রাজ্যে ধর্ষণের ঘটনা ঘটতেই রাহুল গান্ধী হঠাৎ কীভাবে সক্রিয় হয়ে উঠেছেন এবং মন্তব্য করছেন, তা নিয়ে কটাক্ষ করেন কেন্দ্রীয় মন্ত্রী জি কিষাণ রেড্ডি। তিনি বলেন, “আইন-কানুন  ও সরকার সক্রিয়ভাবে কাজ করছে। কোনও কিছু ধামাচাপা দেওয়া হচ্ছে না।”

আরজি কর কাণ্ডে যেখানে গোটা দেশ উত্তাল, সেখানেই জোটসঙ্গী হওয়ায় কংগ্রেস কীভাবে চুপ রয়েছে, ঘটনা ধামাচাপা দেওয়ার চেষ্টা করেছে, তাও তুলে ধরেন কেন্দ্রীয় মন্ত্রী। দেশজুড়ে বিগত তিন মাসে মহিলাদের উপরে হওয়া নানা অত্যাচারের ঘটনার উদাহরণও দেন তিনি। ১৩ জুন সুলতানাবাদে একটি চালকলে ৬ বছরের শিশুকন্যাকে ধর্ষণ করে খুনের ঘটনা থেকে শুরু করে ২১ জুলাই দুই মহিলাকর্মীকে গাড়িতে যৌন হেনস্থা, কিংবা ৩০ জুলাই চলন্ত বাসে ২৬ বছরের যুবতীকে ধর্ষণ, ২২ অগস্ট দুই মহিলা সাংবাদিকের উপরে কংগ্রেস কর্মীদের হামলা- যাবতীয় পরিসংখ্য়ান তুলে ধরেন জি কিষাণ রেড্ডি।

শেষে কেন্দ্রীয় মন্ত্রী বলেন যে বিজেপি এই সমস্ত নির্যাতনের ঘটনায় সরব হয়েছে। তিনি বলেন, “যুবরাজকে বুঝতে হবে যে এই ধরনের বাছাই করা দৃষ্টিভঙ্গি-সমালোচনা মহিলাদের উপরে হওয়া নির্যাতন রুখতে কোনও সাহায্য করে না, বরং ভণ্ডামিই ফাঁস করে দেয়। ভারতে এমন দায়িত্বহীন বিরোধী দলনেতা আগে কখনও ছিল না।

আরও খবর পড়তে ডাউনলোড করুন Tv9 বাংলা অ্যাপ (Android/ iOs)