Heartbreak Insurance Fund: হৃদয় ভাঙার বিমা! প্রেমিকা প্রতারণা করতেই ২৫,০০০ টাকা পেলেন যুবক

Heartbreak Insurance Fund: অধিকাংশ ক্ষেত্রেই 'ব্রেকআপ' বা সম্পর্কের সমাপ্তি অত্যন্ত বেদনাদায়ক। সেই ক্ষতে প্রলেপ দিতে বিমা! প্রেমিকার সঙ্গে ব্রেকআপের ফলে ২৫,০০০ টাকা পেলেন এই যুবক।

Heartbreak Insurance Fund: হৃদয় ভাঙার বিমা! প্রেমিকা প্রতারণা করতেই ২৫,০০০ টাকা পেলেন যুবক
প্রেমে প্রতারণা, রক্তাক্ত হৃদয়ে মলম লাগাবে বিমার অর্থ
Follow Us:
| Edited By: | Updated on: Mar 17, 2023 | 7:12 PM

নয়া দিল্লি: অধিকাংশ ক্ষেত্রেই ‘ব্রেকআপ’ বা সম্পর্কের সমাপ্তি অত্যন্ত বেদনাদায়ক হয়। সম্পর্ক যত গভীর হয়, ততই বাড়ে আবেগের যোগ। তাই সম্পর্ক ভেঙে গেলে, সেই আবেগের ঘরে জোর ধাক্কা লাগে। ব্রেকআপের ফলে মানসিক চাপ এবং উদ্বেগও বেড়ে যায়। তাতে মনের ব্যথা দ্বিগুণ হয়ে যেতে পারে। কিন্তু তাই বলে হৃদয় ভাঙার জন্য বিমা! এমন কথা কোনওদিন শুনেছেন? অবিশ্বাস্য মনে হলেও, এই ‘বিমা’র কারণেই প্রেমিকার সঙ্গে ব্রেকআপের ফলে ২৫,০০০ টাকা পেয়েছেন প্রতীক আরিয়ান নামে এক ব্যক্তি।

কী এই হার্টব্রেক ইন্স্যুরেন্স ফান্ড? স্পষ্টতই, এই ‘বিমা’ প্রেম ভেঙে গেলে বা প্রেমের সম্পর্কে অন্য কোনও সমস্যা দেখা দিলে আর্থিক সুবিধা দেয়। প্রিয়জনের থেকে বিচ্ছেদ ঘটলে, হৃদয়ের ক্ষতে এই বিমা থেকে প্রাপ্ত অর্থ কিছুটা প্রলেপ দিতে পারে। তবে এখনও পর্যন্ত কোনও ব্যাঙ্ক বা আর্থিক সংস্থা এমন কোনও বিমার সুবিধা দেয় না। তাহলে প্রতীক আরিয়ান কীভাবে পেলেন? অনলাইনে তাঁর অভিনব কাহিনি শেয়ার করেছেন প্রতীক।

প্রতীক আরিয়ান জানিয়েছেন, সম্পর্কের শুরুতেই তিনি এবং তাঁর প্রাক্তন প্রেমিকা একটি যৌথ ব্যাঙ্ক অ্যাকাউন্ট খুলে হার্টব্রেক বিমা তহবিল তৈরির সিদ্ধান্ত নিয়েছিলেন। প্রতি মাসে তাঁরা দুজনে মিলে ওই অ্যাকাউন্টে ৫০০ টাকা করে অর্থ জমা দিতেন। তাঁরা সিদ্ধান্ত নিয়েছিলেন, যদি কেউ কাউকে প্রতারণা করে কিংবা ব্রেকআপ করে, তাহলে ওই অ্যাকাউন্টে জমা হওয়া পুরো অর্থ পাবেন অপর ব্যক্তি।

টুইটারে প্রতীক লিখেছেন, “আমার প্রেমিকা আমার সঙ্গে প্রতারণা করায় আমি ২৫,০০০ টাকা পেয়েছি। যখন আমাদের সম্পর্ক শুরু হয়, তখন আমরা একটি যৌথ অ্যাকাউন্টে মাসে মাস ৫০০ টাকা করে জমা দিয়েছিলাম। ঠিক করেছিলাম যে, আমাদের সম্পর্কের ক্ষেত্রে কেউ প্রতারিত হলে সে ওই অ্যাকাউন্টের সমস্ত টাকা পাবে। এটাই হল হার্টব্রেক ইন্স্যুরেন্স ফান্ড।” আরও একটি টুইটে তিনি দাবি করেছেন, কোনও মহিলার পক্ষে হার্টব্রেক ইন্স্যুরেন্স ফান্ডের সুবিধা পাওয়া সম্ভব নয়। কারণ, “এই নীতি শুধুমাত্র অনুগত প্রেমিকদের জন্য।”

বলাই বাহুল্য প্রতীকের এই টুইটটি ভাইরাল হয়েছে। হার্টব্রেক ইনস্যুরেন্স ফান্ড-এর অনন্য ধারণা নেটিজেনদের মধ্যে দারুণ জনপ্রিয় হয়েছে। অনেকেই এই ব্যবস্থাকে অত্যন্ত ভাল ব্যবস্থা বলে জানিয়েছেন। এক টুইটার ব্যবহারকারী লিখেছেন, “টাকা খোয়া যাচ্ছে জেনেও আপনার প্রেমিকা আপনার সঙ্গে প্রতারণা করেছে। এই তথ্য থেকেই এই ব্যবস্থার সম্ভাবনা বোঝা যাচ্ছে। এটা বারবার করা যেতে পারে। ভাল ব্যবসার ধারণা।”