Congress: মস্ত বড় ভুল কংগ্রেসের, লাখ লাখ টাকা চলে গেল অন্যের ঘরে!

Donation Wrong Transaction: বুধবারই কংগ্রেসের জেনারেল সেক্রেটারি জয়রাম রমেশ ও কেসি বেণুগোপাল  সাংবাদিক বৈঠক করে রাহুল গান্ধীর ভারত ন্যায় যাত্রা ও লোকসভা নির্বাচনের জন্য আর্থিক অনুদান সংগ্রহের প্রচার পত্র প্রকাশ করেন। জানা গিয়েছে, ওই প্রচারপত্রে যে ওয়েবসাইট ও কিউআর কোড দেওয়া রয়েছে, যা দেশের জন্য সংগ্রহ করা হচ্ছিল। DonateINC.co.in- এই ওয়েবসাইটের সঙ্গেই একটি কিউআর কোড দেওয়া।

Congress: মস্ত বড় ভুল কংগ্রেসের, লাখ লাখ টাকা চলে গেল অন্যের ঘরে!
ফাইল চিত্রImage Credit source: Twitter
Follow Us:
| Updated on: Jan 11, 2024 | 8:52 AM

নয়া দিল্লি: ভারত জোড়ো যাত্রার পর এবার ভারত ন্যায় যাত্রা শুরু করতে চলেছে কংগ্রেস (Congress)। সেই যাত্রার জন্য ইতিমধ্যেই প্রচারপত্র বা প্যামফ্লেট (Pamphlet) প্রকাশ করেছে কংগ্রেস। আর সেখানেই মস্ত বড়। সেই ভুল এমনই যে লাখ লাখ টাকা চলে গেল অন্যের অ্যাকাউন্টে। কী সেই ভুল জানেন? কংগ্রেসের প্রচারপত্রে “দেশের জন্য অনুদান দিন” বলে একটা অংশ রয়েছে, যেখানে একটি কিউআর কোড (QR Code) রয়েছে, যা স্ক্যান করে টাকা অনুদান দেওয়া যাবে। এখানেই গণ্ডগোল করেছে কংগ্রেস। নিজেদের তহবিলের জায়গায় অন্য একটি অ্যাকাউন্টের কিউআর কোড দিয়ে দিয়েছে কংগ্রেস। ফলে যারাই ওই কিউআর কোড স্ক্যান করে টাকা দিয়েছেন, তা কংগ্রেসের তহবিলে নয়, অন্য কারোর অ্যাকাউন্টে গিয়ে জমা পড়েছে।

বুধবারই কংগ্রেসের জেনারেল সেক্রেটারি জয়রাম রমেশ ও কেসি বেণুগোপাল  সাংবাদিক বৈঠক করে রাহুল গান্ধীর ভারত ন্যায় যাত্রা ও লোকসভা নির্বাচনের জন্য আর্থিক অনুদান সংগ্রহের প্রচার পত্র প্রকাশ করেন। জানা গিয়েছে, ওই প্রচারপত্রে যে ওয়েবসাইট ও কিউআর কোড দেওয়া রয়েছে, যা দেশের জন্য সংগ্রহ করা হচ্ছিল। DonateINC.co.in- এই ওয়েবসাইটের সঙ্গেই একটি কিউআর কোড দেওয়া। কিন্তু পরে জানা যায়, ওই কিউআর কোড ভুল। ফলে কিউআর কোড স্ক্যান করে যারা টাকা পাঠিয়েছেন, সেই টাকা কংগ্রেসের দলীয় অ্যাকাউন্টে জমা না পড়ে, অন্য় কারোর অ্যাকাউন্টে চলে গিয়েছে।  অনুমান, কমপক্ষে কয়েক লক্ষ টাকা জমা পড়ার কথা ছিল কংগ্রেসের অ্যাকাউন্টে। পুরো টাকাটাই অন্য কোথাও  চলে গিয়েছে। এখন এই টাকা কীভাবে ফিরিয়ে আনা যায়, তার উপায়ই খুঁজছে কংগ্রেস।

কংগ্রেস সূত্রে খবর, সবথেকে বেশি আর্থিক অনুদান জমা পড়েছে তেলঙ্গানা থেকে। এরপরেই রয়েছে হরিয়ানা ও মহারাষ্ট্র। চতুর্থ ও পঞ্চম স্থানে রয়েছে রাজস্থান ও উত্তর প্রদেশ। দিল্লি, পঞ্জাব,কর্নাটক ও বিহার থেকেও লক্ষাধিক টাকা অনুদান পেয়েছে কংগ্রেস।