India-Pakistan Firing: ফের ভারত-পাকিস্তান সীমান্তে উত্তেজনা, গুলি চালাল পাক সেনা, পাল্টা জবাব বিএসএফের

India Pakistan Clash: আন্তর্জাতিক সীমান্ত লাগোয়া এলাকায় কয়েকজন স্থানীয় বাসিন্দার গতিবিধি দেখেই সন্দেহ হয় পাক সেনার। বিনা সতর্কবার্তাতেই শান্তিচুক্তি লঙ্ঘন করে ভারতের দিকে লক্ষ্য করে গুলি চালায় পাকিস্তানের সেনাবাহিনী।

India-Pakistan Firing: ফের ভারত-পাকিস্তান সীমান্তে উত্তেজনা, গুলি চালাল পাক সেনা, পাল্টা জবাব বিএসএফের
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Dec 10, 2022 | 6:51 AM

জয়পুর: সীমান্তে শান্তি চুক্তি লঙ্ঘন করল পাকিস্তান(Pakistan)। ভারত-পাকিস্তান আন্তর্জাতিক সীমান্তে (India-Pakistan International Border) চলল গুলি। দুই দেশের সেনাই একে অপরকে লক্ষ্য করে গুলি চালায়। তবে ভারতীয় কোনও সেনা আহত হয়নি বলেই জানা গিয়েছে। বিএসএফ (BSF) সূত্রে জানা গিয়েছে, শুক্রবার রাতে রাজস্থানে ভারত-পাক আন্তর্জাতিক সীমান্তে গুলি চলে। প্রথমে পাকিস্তানের তরফেই গুলি চালানো হয়। পাল্টা জবাব দেয় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী।

বিএসএফ সূত্রে জানা গিয়েছে, শুক্রবার রাতে রাজস্থানের অনুপগড় সেক্টরে ভারত-পাকিস্তান সীমান্তে দুই দেশের সেনার মধ্যে গুলি চলে। প্রথমে পাকিস্তানের সেনাই ভারতের দিকে গুলি চালায়। এরপরে পাল্টা জবাবে সীমান্তে পাহারারত সীমান্তরক্ষী বাহিনী বা বিএসএফও গুলি চালায়। বিএসএফের এক আধিকারিক জানিয়েছেন, প্রায় আধ ঘণ্টা দুই দেশের মধ্যে গুলি চলে। তবে গুলির লড়াইয়ে ভারতীয় কেউ আহত বা নিহত হননি।

সূত্রের খবর, আন্তর্জাতিক সীমান্ত লাগোয়া এলাকায় কয়েকজন স্থানীয় বাসিন্দার গতিবিধি দেখেই সন্দেহ হয় পাক সেনার। বিনা সতর্কবার্তাতেই শান্তিচুক্তি লঙ্ঘন করে ভারতের দিকে লক্ষ্য করে গুলি চালায় পাকিস্তানের সেনাবাহিনী। পাল্টা জবাবে বিএসএফও গুলি চালায়।

বিএসএফের তরফে জানানো হয়েছে, সীমান্তে গুলি চালানোর ঘটনার পরই দুই দেশের মধ্যে ফ্ল্য়াগ বৈঠক ডাকা হয়েছে। আজ, শনিবারই অনুপগড় সেক্টরে এই বৈঠক হতে পারে বলে জানা গিয়েছে।

উল্লেখ্য, জম্মু থেকে পঞ্জাব, গুজরাট ও রাজস্খান জুড়ে বিস্তৃত ভারত-পাক আন্তর্জাতিক সীমান্তের মধ্যে জম্মু ও পঞ্জাব সেক্টরে একাধিকবার দুই দেশের সেনাবাহিনীর মধ্য়ে গুলি চললেও, রাজস্থান সেক্টরে গুলি চলার ঘটনা খুবই বিরল।