কেরলের চালকাসনে বসতে পারেন ‘মেট্রোম্যান’ শ্রীধরন

দলে যোগ দেওয়ার আগেই মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হওয়ার ইচ্ছাপ্রকাশ করেছিলেন ই শ্রীধরন (E Sreedharan)। আজ সেই বক্তব্যকেই সমর্থন জানিয়ে কেরলের বিজেপি (BJP) সভাপতি কে সুরেন্দ্রন (K Surendran) জানান, "মেট্রো ম্যান"কেই মুখ্যমন্ত্রী পদপ্রার্থী করার জন্য দলের শীর্ষমহলের কাছে আবেদন জানানো হয়েছে।

কেরলের চালকাসনে বসতে পারেন 'মেট্রোম্যান' শ্রীধরন
সম্প্রতি বিজেপিতে যোগ দেন ই শ্রীধরন।
Follow Us:
| Updated on: Mar 04, 2021 | 5:15 PM

তিরুবনন্তপুরম: ইচ্ছে প্রকাশ করেছিলেন আগেই, এবার সমর্থন পেলেন দলের তরফেও। কেরলে বিজেপির শক্তি বাড়াতে সম্প্রতি দলে যোগ দিয়েছেন “মেট্রো ম্যান” ই শ্রীধরন (E Sreedharan)। সেই সময়ই তিনি বলেছিলেন, “দল চাইলে তিনি মুখ্যমন্ত্রী হতেই পারেন।” বৃহস্পতিবার তাঁর বক্তব্যকে সমর্থন জানালেন কেরলের বিজেপি সভাপতি কে সুরেন্দ্রন (K Surendran)। তিনি জানান, রাজ্য কমিটির তরফে শীর্ষমহলের কাছে আবেদন জানানো হয়েছে যাতে শ্রীধরনকে বিজেপির মুখ্যমন্ত্রী পদপ্রার্থী করা হয়। বেলা গড়াতেই কেন্দ্রীয়মন্ত্রী ভি মুরলীধরন টুইট করে জানান, মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসাবে শ্রীধরনজীকে সামনে রেখেই কেরল বিধানসভায় লড়বে বিজেপি।

দক্ষিণ ভারত দখলের লক্ষ্যে দীর্ঘদিন ধরেই লড়াই করলেও হালে পানি পাচ্ছিল না বিজেপি(BJP)। গত বিধানসভা নির্বাচনে ১৪০টি আসনের মধ্যে কেবল একটি মাত্র আসনে জয়লাভ করেছিল বিজেপি। আসন্ন নির্বাচনে সেই সংখ্যাই ১০০ করার লক্ষ্য কেন্দ্রের শাসক দলের। লাল দুর্গ ভাঙতে পরিচিত মুখের উপরই জোর দিয়েছে বিজেপি, সেই লক্ষ্যেই বিজেপির মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হতে পারেন শ্রীধরন, এমনটাই মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

এদিন কেরলের বিজেপি প্রধান কে সুরেন্দ্রন বলেন, “এলডিএফ-ইউডিএফ শাসনের প্রতীক হল কেরলের ভেঙে পড়া সেতু। মেট্রোম্যান ই শ্রীধরন সেই সেতুই দুর্নীতিহীনভাবে মাত্র পাঁচমাসে তৈরি করেছেন। আমরা ই শ্রীধরনের পাশাপাশি দলের শীর্ষ নেতৃত্বদেরও অনুরোধ করেছি, তাঁকে যেন মুখ্যমন্ত্রীর পদপ্রার্থী করা হয়।”

বিকালেই কেন্দ্রীয়মন্ত্রী ভি মুরলীধরন টুইট করে লেখেন, “মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসাবে ই শ্রীধরনজীকে সামনে রেখেই বিজেপি কেরল বিধানসভা নির্বাচনে লড়বে। আমরা সিপিএম ও কংগ্রেস-উভয় দলকেই হারিয়ে দুর্নীতিমুক্ত, উন্নয়নমুখী প্রশাসন গঠন করব কেরলে সাধারণ মানুষের জন্য।” তিনি আরও যোগ করে বলেন, “প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদীজীর নেতৃত্বে আমারা কেরলের সাধারণ মানুষদের চাহিদাপূরণের লক্ষ্যেই কাজ করবে বিজেপি। শ্রীধরনজীর অধীনে নতুন কেরল উপযোগী ও কার্যকরী সরকার গঠনের কাজ করবে।”

আরও পড়ুন:পশ্চিমবঙ্গ নির্বাচনে ‘না’ শিবসেনার, মমতাকে ‘বাংলার বাঘিনী’ বলে পাশে থাকার বার্তা

আগামী ৬ এপ্রিল কেরলে বিধানসভা নির্বাচন হতে চলেছে। এর আগেই বুধবার বিজেপির তরফে গঠন করা হয়েছে রাজ্য নির্বাচন কমিটি। সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার নির্দেশে সেই কমিটিতেও গুরুত্বপূর্ণ পদ পেয়েছেন শ্রীধরন।

দলে যোগ দেওয়ার আগেই শ্রীধরন রাজ্যের উন্নয়নের পরিকল্পনা সম্পর্কে আলোচনার পাশাপাশি মুখ্যমন্ত্রী হওয়ার ইচ্ছা প্রকাশ করেছিলেন। তিনি বলেছিলেন, “আমার রাজ্যপাল হওয়ার কোনও ইচ্ছা নেই। দলের তরফে আমায় এই পদ দেওয়া হলেও আমি তা গ্রহণ করব না। তবে মুখ্যমন্ত্রী হওয়ার বিষয়টি ভিন্ন। সেই সিদ্ধান্ত নেবে দল। তবে আমার মনে হয়, যদি মুখ্যমন্ত্রীর পদপ্রার্থী হিসাবে আমায় দেখানো হয়, তবে বহু মানুষ, যাঁরা বিগত দুই সরকারের শাসনে সন্তুষ্ট ছিলেন না, তাঁরা বিজেপির দিকে এগিয়ে আসবেন। আশা করছি, দলের সিদ্ধান্তে বাকি রাজনৈতিক দলগুলির মধ্যে ব্যাপক পরিবর্তন আসবে। এইভাবেই বিজেপি প্রয়োজনীয় সংখ্যাক আসনে জয়লাভ করে কেরলে সরকার গঠন করবে।”

আরও পড়ুন: টিকা নেওয়ার ২২ দিন পর মৃত্যু মেডিক্যাল পড়ুয়ার, করোনা আক্রান্ত আরও ৮