Kerala COVID-19 Cases: বছরের প্রথম দিনেই করোনা আক্রান্ত ২ হাজারের বেশি, মৃত্যু হারই উদ্বেগ বাড়াচ্ছে কেরলে

Kerala COVID-19 Cases: গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন ২৪৩৫ জন, মৃত্যু হয়েছে ২২ জনের।  

Kerala COVID-19 Cases: বছরের প্রথম দিনেই করোনা আক্রান্ত ২ হাজারের বেশি, মৃত্যু হারই উদ্বেগ বাড়াচ্ছে কেরলে
কেরলে বাড়ছে ওমিক্রন আক্রান্তও। ফাইল ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 02, 2022 | 2:22 PM

তিরুবনন্তপুরম:  করোনা (COVID-19) নিয়ে কিছুতেই স্বস্তি মিলছে না কেরলে (Kerala)। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন ২৪৩৫ জন, মৃত্যু হয়েছে ২২ জনের। এই নিয়ে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫২ লক্ষ ৪০ হাজার ৪৮৭-এ। এখনও অবধি রাজ্যে করোনা সংক্রমণে মৃত্যু হয়েছে ৪৮ হাজারের বেশি মানুষের।

মৃত্যু সংখ্য়া বৃদ্ধি:

রাজ্য স্বাস্থ্য দফতর সূত্রে জানানো হয়েছে, সুপ্রিম কোর্টের নির্দেশ ও কেন্দ্রের নয়া নির্দেশিকা অনুযায়ী, রাজ্যে করোনায় মোট মৃত্যুর তালিকায় সংশোধন করা হয়েছে, শনিবারের ২২ জন রোগীর সঙ্গেই আরও ২১৯ জনের মৃত্যুকে করোনায় মৃত্যু হিসাবেই গণ্য করা হচ্ছে। এই নিয়ে রাজ্যে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৪৮ হাজার ৩৫-এ।

সক্রিয় রোগীর ১০ শতাংশ ভর্তি হাসপাতালে:

কেরলের স্বাস্থ্য় দফতরের বুলেটিন অনুযায়ী, বর্তমানে রাজ্যে করোনার সক্রিয় রোগীর সংখ্যা ১৮ হাজার ৯০৪। এরমধ্যে ১০.৭ শতাংশ রোগী বর্তমানে হাসপাতালে ভর্তি রয়েছেন। শনিবার সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন ২৭০৪ জন। এই নিয়ে রাজ্যে সুস্থ হয়ে ওঠা করোনা রোগীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৫১ লক্ষ ৮১ হাজার ৯৮১-তে।

উদ্বেগ বাড়ছে তিরুবনন্তপুরমের সংক্রমণ নিয়ে:

রাজ্য়ের যে জেলাগুলিতে সংক্রমণ সব থেকে বৃদ্ধি পাচ্ছে, তার মধ্যে তিরুবনন্তপুরমেই সর্বাধিক আক্রান্তের খোঁজ মিলছে। শনিবারই ওই জেলা থেকে নতুন করে ৪৮১ জন আক্রান্তের খোঁজ পাওয়া গিয়েছে। এরপরেই রয়েছে এরনাকুলাম, সেখানে ৪০০ জন ও কোঝিকোড়ে ২৯৯ জন করোনা আক্রান্তের খোঁজ মিলেছে। স্বাস্থ্য দফতর সূত্রে জানানো হয়েছে, রাজ্যে মূলত ৬টি ওয়ার্ডে সাপ্তাহিক সংক্রমণের হার ১০ শতাংশের বেশি রয়েছে।

অলঙ্করণ: অভীক দেবনাথ।

বাড়ছে ওমিক্রন সংক্রমণও:

শুক্রবার রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী বীণা জর্জ জানান, করোনা সংক্রমণের পাশাপাশি রাজ্যে ওমিক্রন সংক্রমণও বৃদ্ধি পাচ্ছে। তবে এখনই উদ্বেগের কোনও কারণ নেই। শুক্রবার রাজ্যের নতুন করে ৪৪ জন আক্রান্তের খোঁজ পাওয়া গিয়েছিল, শনিবার আরও ২ দন আক্রান্তের খোজ মিলেছে। আক্রান্তদের মধ্যে কমপক্ষে ১০ জন “ঝুঁকিপূর্ণ” (High Risk Country) দেশ থেকে এসেছেন। বিদেশ ফেরত যাত্রী ছাড়াও ৭ জন আক্রান্ত রোগীদের সংস্পর্শে এসে ওমিক্রন আক্রান্ত হয়েছেন।

আরও পড়ুন: PM Modi in UP: শিক্ষার পর এবার জোর ক্রীড়ায়, নববর্ষে নমোর উপহার ধ্যানচাঁদ ক্রীড়া বিশ্ববিদ্যালয়