Saigal Hossain-ED: ঝুলেই থাকছে ‘সায়গলের দিল্লি-যাত্রা’, PMLA আদালতের রায়কে চ্যালেঞ্জ দিল্লি হাইকোর্টে

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Soumya Saha

Updated on: Oct 17, 2022 | 10:16 PM

Delhi High Court: সায়গল হোসেনকে হেফাজতে নিয়ে দিল্লিতে নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদ করার অনুমতি পেয়েছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। সোমবার দিল্লির রাউস অ্যাভিনিউ জেলা আদালতের সেই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে দিল্লি হাইকোর্টে মামলা দাখিল করলেন সায়গল হোসেনের আইনজীবী অনির্বাণ গুহ ঠাকুরতা।

Saigal Hossain-ED: ঝুলেই থাকছে 'সায়গলের দিল্লি-যাত্রা', PMLA আদালতের রায়কে চ্যালেঞ্জ দিল্লি হাইকোর্টে
সায়গল হোসেন

নয়াদিল্লি: তৃণমূলের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের দেহরক্ষী সায়গল হোসেনকে (Saigal Hossain) হেফাজতে নিয়ে দিল্লিতে নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদ করার অনুমতি পেয়েছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (Enforcement Directorate)। সোমবার দিল্লির রাউস অ্যাভিনিউ জেলা আদালতের তরফে এই রায় দেওয়া হয়েছে। এবার সেই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে দিল্লি হাইকোর্টে মামলা দাখিল করলেন সায়গল হোসেনের আইনজীবী অনির্বাণ গুহ ঠাকুরতা। এর পাশাপাশি মঙ্গলবার সকালে ওই রায়ের উপর অন্তর্বর্তীকালীন স্থগিতাদেশ চেয়ে জরুরি ভিত্তিতে শুনানির আবেদন করা হবে বলেও জানা গিয়েছে।

শুধু তাই নয়, এর পাশাপাশি আইনজীবী অনির্বাণ গুহ ঠাকুরতা তদন্তকারী সংস্থা ইডির কাছেও একটি চিঠি পাঠিয়েছেন বলে জানা গিয়েছে। দিল্লি হাইকোর্ট এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত না নেওয়া পর্যন্ত যাতে আসানসোলের সংশোধনাগার থেকে সায়গলকে নিয়ে আসা না হয়, সেই কথাই চিঠিতে লেখা হয়েছে বলে খবর। প্রসঙ্গত, কিছুদিন আগেই আসানসোল সংশোধনাগারে সায়গল হোসেনকে জেরা করতে গিয়েছিলেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডির আধিকারিকরা। কিন্তু ইডির অভিযোগ, সায়গল তদন্ত প্রক্রিয়ায় সহযোগিতা করছেন না। এরপর জেলবন্দী সায়গলকে গ্রেফতার দেখায় ইডি। সায়গলকে নিজেদের হেফাজতে নিয়ে দিল্লিতে নিয়ে যেতে চেয়ে প্রথমে আসানসোল আদালতে এবং তারপর কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয় ইডি।

তবে কলকাতা হাইকোর্টে ধাক্কা খেতে হয়েছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে। কেন দিল্লিতে আবেদন না করে কলকাতা হাইকোর্টে আবেদন, তা নিয়ে প্রশ্ন তুলেছিলেন কলকাতা হাইকোর্টের বিচারপতি তীর্থঙ্কর ঘোষ। কিছুটা বিষ্ময় প্রকাশ করেছিলেন তিনি বিষয়টি নিয়ে। কলকাতা হাইকোর্ট সাফ জানিয়ে দিয়েছিল, দিল্লির আদালতই প্রোডাকশন ওয়ারেন্ট দিতে পারবে। কলকাতা হাইকোর্টে ধাক্কা খাওয়ার পর আবার দিল্লির রাউস অ্যাভিনিউ আদালতে প্রোডাকশন ওয়ারেন্টের জন্য আবেদন করে ইডি। সোমবার সেই মামলার শুনানি ছিল। তাতে আদালত সায়গল হোসেনকে হেফাজতে নিয়ে দিল্লিতে নিয়ে যাওয়ার অনুমতি দিয়েছে ইডিকে। তবে নতুন করে সায়গলের আইনজীবী দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হওয়ায় সায়গলের দিল্লি-যাত্রা ফের ঝুলে গেল বলেই মত আইনজীবী মহলের একাংশের।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla