Rare case: গণধর্ষণে অভিযুক্তকে মুক্তি দিয়েছিল সুপ্রিম কোর্ট, তিন মাসের মধ্যে খুনের দায়ের গ্রেফতার ব্যক্তি

জেল থেকে ছাড়া পেয়ে ফের অপরাধে জড়ালেন বিনোদ নামের ওই ব্যক্তি। ২৬ জানুয়ারি দ্বারকার সেক্টর-১৩ এলাকায় এক অটোচালককে লুঠপাট করে তাঁকে খুন করার অভিযোগ ওঠে বিনোদ ও তাঁর এক সঙ্গীর বিরুদ্ধে।

Rare case: গণধর্ষণে অভিযুক্তকে মুক্তি দিয়েছিল সুপ্রিম কোর্ট, তিন মাসের মধ্যে খুনের দায়ের গ্রেফতার ব্যক্তি
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Feb 04, 2023 | 3:44 PM

নয়াদিল্লি: ধর্ষণ ও খুনের মামলায় অভিযোগ ছিল তাঁর বিরুদ্ধে। মাস তিনেক আগে সেই মামলায় প্রমাণের অভাবে ওই ব্যক্তিকে মুক্তি দিয়েছিল সুপ্রিম কোর্ট। কিন্তু ছাড়াও পাওয়ার কয়েক মাস পরই ফের তাঁর বিরুদ্ধে খুনের অভিযোগ উঠল। এক অটোচালককে খুনের জেরে তাঁকে গ্রেফতার করেছে পুলিশ। দিল্লিতে অটোচালক খুনে অভিযুক্ত ওই ব্যক্তির নাম বিনোদ। বিনোদ ও তাঁর সহযোগী পবন মিলে অটোচালকের গলার নলি কেটে খুন করেছেন বলে অভিযোগ। ১৯ বছরের এক যুবতীকে গণধর্ষণের অভিযোগ ছিল বিনোদ-সহ তিন জনের বিরুদ্ধে। ২০১২ সালে সেই গণধর্ষণের ঘটনা ঘটেছিল। ওই যুবতীকে গণধর্ষণ, অত্যাচার ও খুন করার অভিযোগ ছিল। কিন্তু সেই মামলায় গত বছর নভেম্বর মাসে ছাড়া পান বিনোদ। সু্প্রিম কোর্ট জানিয়েছিল পুলিশ ‘অভিযোগ প্রমাণে ব্যর্থ হয়েছে’, তাই অভিযুক্তদের নির্দোষ ধরে নেওয়া হল। অকাট্য প্রমাণ না থাকাতেই গণধর্ষণে অভিযুক্তরা মুক্ত হয়েছিলেন।

জেল থেকে ছাড়া পেয়ে ফের অপরাধে জড়ালেন বিনোদ নামের ওই ব্যক্তি। ২৬ জানুয়ারি দ্বারকার সেক্টর-১৩ এলাকায় এক অটোচালককে লুঠপাট করে তাঁকে খুন করার অভিযোগ ওঠে বিনোদ ও তাঁর এক সঙ্গীর বিরুদ্ধে। অটোচালকের খুনের অভিযোগ পাওয়ার পর পুলিশ ওই এলাকার সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে। সেই ফুটেজ দেখে পুলিশ পবন নামের ওই ব্যক্তিকে গ্রেফতার করে। পবনকে জিজ্ঞাসাবাদ করতেই বেরিয়ে আসে বিনোদেরন নাম। এর পর খুনের অভিযোগে গ্রেফতার হয় বিনোদ। ২৯ জানুয়ারি গ্রেফতার করা হয় তাঁকে।

যদিও ২০১২ সালের ওই গণধর্ষণের ঘটনা বিনোদ-সহ তিন অভিযুক্তকে দোষী সাব্যস্ত করে এবং বিরলের মধ্য বিরলতম অ্যাখ্যা দিয়ে মৃত্যুদণ্ডের নির্দেশ দেয়। ওই যুবতীকে অপহরণ করার তিন দিন পর তাঁর ক্ষতবিক্ষত দেহ উদ্ধার হয়েছিল। মৃত্যুদণ্ডের নির্দেশকে চ্যালেঞ্জ করেই সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন বিনোদরা। যদিএও সুপ্রিম কোর্টে অকাট্য প্রমাণের অভাবে তাঁদের মুক্ত করেন।