Man carries wife in arms: স্ত্রীকে কোলে নিয়ে জল পেরিয়ে হাসপাতালের পথে ব্যক্তি

Man carries wife in arms: গোন্ডা মেডিক্যাল কলেজের চিফ মেডিক্যাল অফিসার আদিত্য ভর্মা বলেন, "এক ব্যক্তিকে তাঁর স্ত্রীকে কোলে নিয়ে হাসপাতালে আসতে দেখা গিয়েছে। আমরা তাঁর সঙ্গে কথা বলে জানতে পেরেছি, স্ত্রীর ডায়ালিসিস চিকিৎসার জন্য সপ্তাহে তিনদিন তিনি হাসপাতালে আসেন। কিন্তু কখনই স্ট্রেচার কিংবা হুইলচেয়ারের জন্য বলেন না।"

Man carries wife in arms: স্ত্রীকে কোলে নিয়ে জল পেরিয়ে হাসপাতালের পথে ব্যক্তি
স্ত্রীকে কোলে নিয়ে হাসপাতালের পথে ব্যক্তি
Follow Us:
| Updated on: Sep 29, 2024 | 4:42 AM

লখনউ: বৃষ্টিতে রাস্তা জলমগ্ন। সেই রাস্তাতেই স্ত্রীকে কোলে নিয়ে হাসপাতালের দিকে যাচ্ছেন এক ব্যক্তি। এমনই একটি ভিডিয়ো ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। ঘটনাটি উত্তর প্রদেশে গোন্ডা জেলায়। শনিবার ঘটনাটি ঘটেছে। স্ট্রেচার কিংবা হুইলচেয়ার না পেয়েই বছর পঞ্চাশের স্ত্রীকে কোলে করে হাসপাতালে নিয়ে যান ওই ব্যক্তি।

ভাইরাল ভিডিয়োয় দেখা গিয়েছে, রাস্তায় জল জমায় ওই ব্যক্তি প্যান্ট কিছুটা গুটিয়ে নিয়েছেন। পায়ে চপ্পল। স্ত্রীকে কোনওরকমে কোলে নিয়ে এগিয়ে চলেছেন। ভিডিয়োটি ভাইরাল হওয়ার পরই হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, ওই ব্যক্তিকে স্ট্রেচার কিংবা হুইলচেয়ার নিতে নিষেধ করা হয়নি। বিষয়টি খতিয়ে দেখতে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে বলে হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে।

গোন্ডা মেডিক্যাল কলেজের চিফ মেডিক্যাল অফিসার আদিত্য ভর্মা বলেন, “এক ব্যক্তিকে তাঁর স্ত্রীকে কোলে নিয়ে হাসপাতালে আসতে দেখা গিয়েছে। আমরা তাঁর সঙ্গে কথা বলে জানতে পেরেছি, স্ত্রীর ডায়ালিসিস চিকিৎসার জন্য সপ্তাহে তিনদিন তিনি হাসপাতালে আসেন। কিন্তু কখনই স্ট্রেচার কিংবা হুইলচেয়ারের জন্য বলেন না। তারপরও আমরা তদন্তের নির্দেশ দিয়েছি। কেউ দোষী হলে ব্যবস্থা নেওয়া হবে।”

এই খবরটিও পড়ুন

প্রসঙ্গত, বছর আট আগে ওড়িশার কালাহান্ডি জেলায় একটি ছবি সামনে এসেছিল। এক ব্যক্তি তাঁর স্ত্রীর মৃতদেহ কাঁধে নিয়ে হেঁটে চলেছেন। পাশে হাঁটছে বছর বারোর কন্যা। মৃতদেহ নিয়ে যাওয়ার জন্য অ্যাম্বুল্যান্সের ব্যবস্থা না করতে পেরে স্ত্রীর দেহ কাঁধে নিয়েই হাঁটতে থাকেন ওই ব্যক্তি। প্রায় ১২ কিমি হাঁটার পর বিষয়টি নজরে আসে কয়েকজনের। তারপর অ্যাম্বুল্যান্সের ব্যবস্থা করা হয়েছিল।