Monkey steals rupees: আজব কাণ্ড! তোয়ালে মোড়া এক লক্ষ টাকা নিয়ে চম্পট দিল বাঁদর

Monkey Snatches Money, ঘটনাস্থলের আশে কোনও সিসিটিভি ক্যামেরা (CCTV camera) না থাকায় বাকি টাকা কোথায় গেল, সেটা খুঁজে পাওয়া যায়নি, কারণ টাকার পুরো অংশটাই চারিদিকে ছড়িয়ে দেওয়া হয়েছিল

Monkey steals rupees: আজব কাণ্ড! তোয়ালে মোড়া এক লক্ষ টাকা নিয়ে চম্পট দিল বাঁদর
ছবি- প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Oct 04, 2021 | 7:53 PM

ভোপাল: ‘বিধির লিখন খণ্ডাবে কে?’ মধ্যপ্রদেশের (Madhyapradesh) জব্বলপুরের (Jabbalpur) ঘটনায় এই প্রবাদ বাক্য যেন হারে হারে সত্যি বলে প্রমাণিত হল। এবার টাকা ছিনতাইয়ের অভিযোগ একটি বাঁদরের বিরুদ্ধে। তাও আবার এক লক্ষ টাকা। পুলিশ সূত্রে খবর জব্বলপুরের রাস্তায় ট্রাফিক জ্যামে ফেঁসে থাকা এক অটো রিকশার যাত্রীর থেকে তোয়ালে মোড়া এক লক্ষ টাকা নিয়ে চম্পট দিল বাঁদর।

৩০ সেপ্টেম্বর জব্বলপুরের কাটাভ ঘাট (Katav Ghat) এলাকায় দিনের আলোই ঘটে বাঁদরের টাকা লুঠের এই ঘটনাটি। এক ব্যক্তি নিজের দুই সহযোগীর সঙ্গে অটোয় চড়ে নিজের গন্তব্যে যাচ্ছিলেন। স্থানীয় থানার দায়িত্বে থাকা আধিকারিককে উদ্ধৃত করে সংবাদ সংস্থা পিটিআই (PTI) জানিয়েছে “ট্রাফিক জ্যামে অটোটি আটকে থাকার সময়, যখন ওই তিন ব্যক্তি জ্যামের কারন খতিয়ে দেখতে বাইরে বেরোন, সেই সময়েই ওই বাঁদরটি তোয়ালেতে ঢাকা এক লক্ষ টাকা নিয়ে পালায়। টাকা ছিনতাই করার পর বাঁদরটি একটি গাছে উঠে তোয়ালে ঝেড়ে ফেলে চারিদিকে টাকা ছড়িয়ে দেয়। সেই সময় ওই ব্যক্তি অনেক কষ্টে ৫৬ হাজার টাকা ফেরত পেয়েছেনষ বাকি টাকা খোয়া গিয়েছে।”

ঘটনাস্থলের আশে কোনও সিসিটিভি ক্যামেরা (CCTV camera) না থাকায় বাকি টাকা কোথায় গেল, সেটা খুঁজে পাওয়া যায়নি, কারণ টাকার পুরো অংশটাই চারিদিকে ছড়িয়ে দেওয়া হয়েছিল। যেহেতু ঘটনাটির পিছনে একটি বাঁদর দায়ী, তাই এই ঘটনায় কোনও অভিযোগ নথিভুক্ত হয়নি। ওই পুলিশ আধিকারিক জানিয়েছেন এই এলাকায় বাঁদরদের অনেকেই খেতে দেয়, কিন্তু এই রকম ঘটনা আগে কখনও শোনা যায়নি।

কয়েকদিন আগেই দিল্লি ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমান বন্দরে (Delhi Indira Gandhi Internationa Airport) বিলাস বহুল লাউঞ্জে একটি বাঁদরের ভিডিয়ো ভাইরাল (viral video) হয়। বিমান বন্দরে বাঁদরেরে আগমনে অনেকেই অবাক হয়ে পড়েন। কেউ কেউ আবার ওই বাঁদরটির ভিডিয়ো নিজের মোবাইলে রেকর্ড করে রাখেন। বাঁদরটি বসে প্যাকেটজাত ফলের রস খাচ্ছিল। বিমান বন্দরে বাঁদরের এই ফলের রস খাওয়ার ঘটনা সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়েছিল।

আরও পড়ুন SAFF Championship 2021: ১০ জনের বাংলাদেশকেও হারাতে পারল না ভারত

আরও পড়ুন Imran Khan allies in Pandora Papers: প্যান্ডোরার বাক্স খুলতেই ইমরান ঘনিষ্ঠ একাধিক নাম, পাক প্রধানমন্ত্রী ইস্তফার দাবি জোরালো হচ্ছে ইসলামাবাদে